Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ১৬ ডিসেম্বর, ২০১৯ , ২ পৌষ ১৪২৬

গড় রেটিং: 3.2/5 (29 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৩-১৯-২০১২

পদত্যাগ করলেন দীনেশ ত্রিবেদী, রেলমন্ত্রী হচ্ছেন মুকুল রায়

পদত্যাগ করলেন দীনেশ ত্রিবেদী, রেলমন্ত্রী হচ্ছেন মুকুল রায়
নয়া দিল্লি, ১৮ মার্চ: ইস্তফা দিলেন দীনেশ ত্রিবেদী। রবিবার রাত আটটা নাগাদ রেলমন্ত্রী তার পদত্যাগপত্র পাঠিয়ে দিয়েছেন প্রধানমন্ত্রীর কাছে। স্বাভাবিকভাবেই এই পদত্যাগপত্র গ্রহণ করবেন প্রধানমন্ত্রী। সেই সঙ্গে রেলমন্ত্রী হিসেবে মুকুল রায়কে নতুন রেলমন্ত্রী করার তোড়জোড় শুরু হয়েছে।

 

রোববার সন্ধ্যায় দিল্লিতে দলের সংসদীয় সভায় যোগ দিতে যাওয়ার আগে কলকাতা বিমানবন্দরে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী বললেন, দীনেশ ত্রিবেদীর তাকে টেলিফোন করেছিলেন। রেলমন্ত্রিত্ব থেকে পদত্যাগ করতে রাজি হয়েছেন দীনেশ।

রাজনৈতিক মহলের মতে কংগ্রেস দীনেশ ইস্যুতে মমতাকে চটাতে রাজি নয়। তাই ইচ্ছা থাকলেও দীনেশকে রেলমন্ত্রীকে হিসেবে রাখতে চাইছেন না খোদ প্রধানমন্ত্রী। এমনও শোনা যাচ্ছে মমতাও ঠিক করে রেখেছিলেন দীনেশকে সরাতে রাজি না হলে কেন্দ্রীয় সরকার থেকে সরে আসতেন তিনি।

এদিন রেলমন্ত্রীর ইস্তফা নিয়ে ‘জটিলতা’ ক্রমশই বাড়ছিল। মমতার নির্দেশে শনিবার দীনেশকে ফোন করে ‘সম্মানের সঙ্গে’ রেলমন্ত্রিত্ব ছাড়তে বলে ছিলেন তৃণমূলের লোকসভার হুইপ কল্যাণ বন্দ্যোপাধ্যায়। যার জবাবে দীনেশ জানিয়ে দেন, দলনেত্রী তাকে ‘লিখিত’ ভাবে ইস্তফা দিতে বললে তবেই তিনি পদত্যাগ করবেন।

রোববার দুপুর অবধি এই ইস্যুতে দিল্লিতে বেশ চাপেই ছিলেন তৃণমূল সাংসদরা। দীনেশকে সরাতে চেয়ে গোটা দলই প্রায় এককাট্টা ছিল। কিন্তু দীনেশ কোনও রকম বিবৃতি দেননি। নাটকের যবনিকাপাত হলো সন্ধ্যায়।

পশ্চিমবঙ্গ

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে