Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বুধবার, ১১ ডিসেম্বর, ২০১৯ , ২৬ অগ্রহায়ণ ১৪২৬

গড় রেটিং: 2.8/5 (14 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৩-১৩-২০১৫

বিশ্বকাপের সেরা চারে মাহমুদুল্লাহ

বিশ্বকাপের সেরা চারে মাহমুদুল্লাহ

হ্যামিল্টন, ১৩ মার্চ- টানা দুই ম্যাচে শতক হাঁকিয়ে এবারের বিশ্বকাপের সেরা রান সংগ্রহকারীর তালিকায় চতুর্থ স্থানে উঠে এসেছেন মাহমুদুল্লাহ। পাঁচ ইনিংসে ৮৬ গড়ে মোট ৩৪৪ রান করেছেন ডান-হাতি এই ব্যাটসম্যান।

বিশ্বকাপের একাদশ আসরে দুটি শতক ছাড়াও একটি অর্ধশতকের ইনিংস খেলেন মাহমুদুল্লাহ।

আফগানিস্তানের বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচে ২৩ রান করার পর শ্রীলঙ্কার বিপক্ষে ২৮ রান করেন মাহমুদুল্লাহ। অস্ট্রেলিয়ার সঙ্গে বাংলাদেশের দ্বিতীয় ম্যাচটি বৃষ্টিতে ভেসে যায়। এরপরই মিডলঅর্ডার এই ব্যাটসম্যানের দুর্দান্ত পথচলার শুরু।

নেলসনে স্কটল্যান্ডের বিপক্ষে ৬ উইকেটে জেতা ম্যাচে ৬২ বলে ৬২ রান করেন মাহমুদুল্লাহ। আর ইংল্যান্ডকে ১৫ রানে হারিয়ে বাংলাদেশের ইতিহাস গড়ার ম্যাচে দেশের হয়ে বিশ্বকাপে প্রথম ব্যাটসম্যান হিসেবে শতক হাঁকান তিনি; করেন ১৩৮ বলে ১০৩ রান।

ইংলিশদের হারিয়েই প্রথমবারের মতো বিশ্বকাপের কোয়ার্টার-ফাইনালে ওঠে বাংলাদেশ।

আর এবার টুর্নামেন্টের সহ-আয়োজক নিউ জিল্যান্ডের বিপক্ষে ১২৩ বলে অপরাজিত ১২৮ রান করে সেরা ব্যাটসম্যানদের তালিকায় উপরের সারিতে উঠে এলেন মাহমুদুল্লাহ।

৬ ইনিংসে ৪টি শতকের সাহায্যে ৪৯৬ রান করে এই তালিকার শীর্ষে আছেন শ্রীলঙ্কার কুমার সাঙ্গাকারা। দ্বিতীয় স্থানে থাকা দক্ষিণ আফ্রিকার এবি ডি ভিলিয়ার্সের রান ৪১৭। আর ৩৯৫ রান নিয়ে তৃতীয় স্থানে আছেন শ্রীলঙ্কার আরেক ব্যাটসম্যান তিলকারত্নে দিলশান।    

১৩ মার্চ ২০১৫/০৪:১৩পিএম/স্নিগ্ধা

ক্রিকেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে