Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, মঙ্গলবার, ২৬ মে, ২০২০ , ১২ জ্যৈষ্ঠ ১৪২৭

গড় রেটিং: 2.8/5 (54 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৩-১৩-২০১৫

ভারতের প্রথম মুসলিম নারী পাইলট

ভারতের প্রথম মুসলিম নারী পাইলট

নয়া দিল্লি, ১৩ মার্চ- লোকজন প্রথম আমাকে দেখার পর খ্রিষ্টান মনে করে কিন্তু যখনই তারা আমার নাম শুনে তখন বেশ লজ্জা অনুভব করে। সম্প্রতি ইসলামিক ভয়েসকে দেয়া এক সাক্ষাতকারে ঠিক এরকমটিই বলছিলেন ভারতের প্রথম মুসলিম মহিলা পাইলট সারা হামিদ আহমেদ।

বেঙ্গালুরের ২৫ বছর বয়সী এই নারী বলেন, আমি মুসলিম তা শোনার পর লোকজনের চেহারায় যে পরিবর্তন আসে সে বিষয়টি দেখতে আমি খুব পছন্দ করি। ভারতে বিমান চালক হিসেবে প্রায় ৬০০ নারী কর্মরত থাকলেও সারাই’ প্রথম নারী যে মুসলিম ধর্মে বিশ্বাসী এবং তিনি গত দুই বছর যাবত বিমান চালকের পেশায় কর্মরত আছেন।

তিনি আরো বলেন, আমি আসলে আলাদা কিছু করতে চেয়েছিলাম। আমি যখন জয়থি নিভাস কলেজে অধ্যয়নরত ছিলাম তখন অস্ট্রেলিয়ার এক শিক্ষক (যিনি পাইলট ছিলেন) আমাকে বিমান চালক হিসেবে কাজ করার জন্য আগ্রহ সৃষ্টি করে তুলেন।

সারার’ মা নাসিমা আহমেদ বলেন, “বিমান চালক হিসেবে ক্যারিয়ারকে বেছে নেয়ার জন্য আমরা কেউই তাকে উৎসাহিত করিনি কারB আমাদের সম্প্রদায়ে মেয়েরা সাধারনত এমন কোন পেশা বেছে নেন না যেটা করলে তাদেরকে বাড়ি থেকে দূরে থাকতে হবে কিংবা কোন আত্মীয় ছাড়াই হোটেলে একা অবস্থান করতে হবে। সারা যখন যুক্তরাষ্ট্রে এ বিষয়ে পড়াশুনার জন্য যাচ্ছিলো তখন বেশিরভাগ মুসলিম শিক্ষার্থীদের ভিসার আবেদন নাকচ করে দেয়া হত। সারা যখন কোন সমস্যা ছাড়াই ভিসা পেল তখন আমি এটাকে আল্লাহর দান বলে মেনে নিই।”
সূত্র: সিয়াস্যাট ডটকম

১৩ মার্চ ২০১৫/১০:০৬পিএম/স্নিগ্ধা/

দক্ষিণ এশিয়া

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে