Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বৃহস্পতিবার, ৯ জুলাই, ২০২০ , ২৪ আষাঢ় ১৪২৭

গড় রেটিং: 3.1/5 (40 টি ভোট গৃহিত হয়েছে)


আপডেট : ০৩-১১-২০১৫

দুর্নীতির মামলায় মনমোহনের বিরুদ্ধে সমন জারি

দুর্নীতির মামলায় মনমোহনের বিরুদ্ধে সমন জারি

নয়া দিল্লি, ১১ মার্চ- কয়লাখনি দুর্নীতি মামলায় ভারতের প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিংয়ের বিরুদ্ধে সমন জারি করেছে দেশটির  বিশেষ সিবিআই আদালত।

বুধবার তার বিরুদ্ধে এ সমন জারি করা হয়। আগামী ৮ এপ্রিল তাকে আদালতে হাজির হতে বলা হয়েছে সমনে।

এনডিটিভি অনলাইনের খবরে জানানো হয়, এ মামলায় মনমোহন সিংয়ের বিরুদ্ধে অপরাধমূলক ষড়যন্ত্র, দুর্নীতি ও জনগণের সেবক হিসেবে বিশ্বাসভঙ্গের অভিযোগ আনা হয়েছে। মামলায় আরো পাঁচজনকে আসামি করা হয়েছে। তাদের মধ্যে আদিত্য বিড়লা গ্রুপের হিন্দালকো ইন্ডাস্ট্রিজ লিমিটেডের চেয়ারম্যান কুমার মঙ্গলম বিড়লা এবং সাবেক কয়লাসচিব পি সি পরখও রয়েছেন। তাদের সবাইকে আগামী ৮ এপ্রিল আদালতে হাজির হওয়ার নির্দেশ দেয়া হয়েছে।

অভিযোগের জানা যায়, অ্যালুমিনিয়াম প্রস্তুতকারী কোম্পানি হিন্দালকো ওডিশা রাজ্যের কয়লাখনির তালাবাড়িয়া ব্লকের বরাদ্দের আবেদন জানালে প্রথমে তা বাতিল করে দেয়া হয়। পরবর্তী সময় ২০০৫ সালে তাদের বেআইনিভাবে ওই ব্লকটি বরাদ্দ দেয়া হয়। সে সময় কয়লা মন্ত্রণালয় ছিল মনমোহন সিংয়ের সরাসরি নিয়ন্ত্রণে।

‘কোলগেট কেলেঙ্কারি’ হিসেবে পরিচিত এ ঘটনায় মনমোহন সিংকে জিজ্ঞাসাবাদের জন্য গত বছরের ডিসেম্বরে আদালত নির্দেশ দেন। গত জানুয়ারি মাসে মনমোহন সিংকে জিজ্ঞাসাবাদ করে ভারতের কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সিবিআই।

এ মামলায় আদালতে হাজির হওয়ার জন্য বুধবার মনমোহনের বিরুদ্ধে সমন জারি করা হয়।

১১ মার্চ ২০১৫/০৪:২০পিএম/চৈতি/

দক্ষিণ এশিয়া

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে