Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শনিবার, ১৪ ডিসেম্বর, ২০১৯ , ৩০ অগ্রহায়ণ ১৪২৬

গড় রেটিং: 2.8/5 (47 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৩-০৪-২০১৫

অস্ট্রেলিয়ার কাছে ২৭৫ রানে হেরেছে আফগানিস্তান

অস্ট্রেলিয়ার কাছে ২৭৫ রানে হেরেছে আফগানিস্তান

পার্থ, ০৪ মার্চ- অস্ট্রেলিয়ার বিরুদ্ধে জয়ের জন্য ৪১৮ রানের বিশাল টার্গেট তাড়া করতে নেমে মাত্র ১৪২ রান তুলতেই অলআউট হয়ে গেছে আফগানিস্তান। ফলে ২৭৫ রানের বড় ব্যবধানে অজিদের কাছে হারে তারা। এখন পর্যন্ত এটাই হচ্ছে অস্ট্রেলিয়ার কাছে কোনো দলের সবচেয়ে বড় ব্যবধানে পরাজয়। এর আগে ২০০৩ সালে নামিবিয়াকে ২৫৬ রানের ব্যবধানে হারিয়েছিল অজিরা।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ব্যাট করতে নেমে ৩৭.৩ ওভার পর্যন্ত খেলতে পেরেছে একাদশ বিশ্বকাপের নবাগতরা। আফগানিস্তানের হয়ে সর্বোচ্চ ৩৩ রান করেন নওরোজ মঙ্গল। আর নাজিবুল্লাহ জাদরান করেন ২৪ রান। অস্ট্রেলিয়ার হয়ে মিশেল জনসন সর্বোচ্চ ৪টি উইকেট, মিশেল স্টার্ক ও যশ হ্যাজলউড ২টি করে এবং অধিনায়ক মাইকেল ক্লার্ক ও গ্লেন ম্যাক্সওয়েল ১টি করে উইকেট নিয়েছেন।

এর আগে পার্থে টসে হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেট হারিয়ে ৪১৭ রান সংগ্রহ করে অস্ট্রেলিয়া। ৪১৭ রানই হচ্ছে বিশ্বকাপ ক্রিকেটের ইতিহাসে কোনো দলের সর্বোচ্চ রান। এর আগে বিশ্বকাপে দলীয় সর্বোচ্চ স্কোর ছিল ৪১৩ রান। ২০০৭ বিশ্বকাপে বারমুডার বিপক্ষে ৫ উইকেট হারিয়ে এ রান করেছিল ভারত। এছাড়া চলতি বিশ্বকাপেই দক্ষিণ আফ্রিকা আয়ারল্যান্ডের বিপক্ষে ৪১১ রান ও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৪০৮ রান সংগ্রহ করেছে।

ওপেনার ডেভিড ওয়ার্নারের দুর্দান্ত ১৭৮ রান, অধিনায়ক স্টিভেন স্মিথের ৯৫ রান ও গ্লেন ম্যাক্সওয়েলের মাত্র ৩৯ বলে ৮৮ রানের উপর ভর করে অস্ট্রেলিয়া এ স্কোর গড়ে। ওয়ার্নারের ১৭৮ রানের ইনিংসটিতে ছিল ১৯টি চার ও ৫টি ছক্কার মার। এ জন্য খেলেছেন ১৩৩ বল। স্মিথ ৯৮ বল খেলে ব্যক্তিগত ৯৫ রান করেন। তার ইনিংসে ছিল ৮টি চার ও ১টি ছক্কার মার। আর ম্যাক্সওয়েল তো একদম ঝড়ই তুলেছেন। তার ৮৮ রানের ইনিংসে ছিল ৬টি চার ও ৭টি ছক্কার মার। 

মোটকথা, আফগান বোলারদেরকে অজি ব্যাটসম্যানরা বেধড়ক পিটিয়েছে। দালাওয়াত জাদরান তার ১০ ওভারে দিয়েছেন ১০১ রান! তবে নিয়েছেন ২টি উইকেট।  শাপুর জাদরান ১০ ওভারে দিয়েছেন ৮৯ রান। তিনিও একই সংখ্যক উইকেট নিয়েছেন। আফগান অধিনায়ক মোহাম্মদ নবী তার ১০ ওভারে ৮৪ রান দিয়েছেন তবে কোনো উইকেট পাননি। আর হামিদ হাসান ১০ ওভারে ৭০ রান দিয়ে নিয়েছেন ১টি উইকেট।  নওরোজ মঙ্গল ১ ওভারে ১৪ রান দিয়ে নিয়েছেন ১টি উইকেট।

ক্রিকেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে