Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ১৬ ডিসেম্বর, ২০১৯ , ১ পৌষ ১৪২৬

গড় রেটিং: 2.7/5 (65 টি ভোট গৃহিত হয়েছে)


আপডেট : ০২-২২-২০১৫

দেশে ফেরত পাঠানো হচ্ছে আল আমিনকে

উৎপল শুভ্র


দেশে ফেরত পাঠানো হচ্ছে আল আমিনকে
মেলবোর্ন বিমানবন্দরে বিষণ্ন আল আমিন। ছবি: শামসুল হক

ক্যানবেরা, ২২ ফেব্রুয়ারি- অস্ট্রেলিয়া থেকে দেশে ফেরত পাঠানো হচ্ছে বাংলাদেশের বিশ্বকাপ দলের পেসার আল আমিন হোসেনকে। আইসিসির দুর্নীতি দমন ইউনিট (আকসু) তাঁর বিরুদ্ধে ‘সন্দেহজনক গতিবিধি’র অভিযোগ তোলায় এই সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ টিম ম্যানেজমেন্ট। তাঁর বদলি হিসেবে পেসার শফিউল ইসলামকে প্রস্তুত থাকতে বলা হয়েছে। ঢাকা থেকে অস্ট্রেলিয়ায় আসার জন্য অ্যামিরেটস এয়ারলাইন্সে আগামীকালের টিকিটও বুকিং দেওয়া হয়েছে তাঁর নামে।

অসমর্থিত একটি সূত্র জানিয়েছে, গতিবিধি সন্দেহজনক মনে হওয়ায় আকসু ক্যানবেরা থেকেই আল আমিনের ওপর নজর রাখছিল। সেখানে সন্দেহজনক কিছু লোকের সঙ্গে দেখা-সাক্ষাৎও নাকি করেছেন এই পেসার! ব্রিসবেনে যাওয়ার পরও ১৯ ফেব্রুয়ারি রাত পৌনে ১১টা থেকে পৌনে ১২টা পর্যন্ত হোটেলের বাইরে ছিলেন আল আমিন। নিয়ম অনুযায়ী রাত ১০টার পর কোনো খেলোয়াড় হোটেলের বাইরে গেলে তাঁকে টিম ম্যানেজমেন্টের অনুমতি নিতে হয়। কিন্তু আল আমিন ওই এক ঘণ্টা হোটেলের বাইরে ছিলেন টিম ম্যানেজমেন্টের অনুমতি না নিয়েই।

আকসুর কাছ থেকে আল আমিনের ‘শৃঙ্খলাভঙ্গে’র তথ্য পেয়ে তাঁর ব্যাপারে কঠিন সিদ্ধান্তই নিয়েছে বিসিবি। জানা গেছে, ব্রিসবেনে বোর্ড সভাপতি নাজমুল হাসান এবং কয়েকজন পরিচালক এ ব্যাপারে নিজেদের মধ্যে একটি সভা করেছেন। আল আমিনকে দেশে ফেরত পাঠানোর সিদ্ধান্তটি সেখানেই নেওয়া হয়। এরপর আইসিসির কাছে আল আমিনের পরিবর্তক নেওয়ার অনুমতি চায় বাংলাদেশ টিম ম্যানেজমেন্ট। এখন আইসিসি অনুমতিটা দিলেই আল আমিনকে দেশে পাঠিয়ে পরিবর্তক হিসেবে আনুষ্ঠানিকভাবে শফিউলের নাম ঘোষণা করা হবে।

বাংলাদেশ টিম ম্যানেজমেন্ট অবশ্য আল আমিনকে দেশে ফেরত পাঠানোর কারণ হিসেবে রাত ১০টার পর বিনা অনুমতিতে হোটেলের বাইরে থাকার কথাই বলছে। আকসুর অভিযোগের বিষয়টি নিয়ে মুখ খুলছেন না কেউই। বর্তমানে অস্ট্রেলিয়ায় অবস্থানরত নাম প্রকাশে অনিচ্ছুক এক বোর্ড পরিচালক অবশ্য বলেছেন, ‘আকসু যদি সে রকম কিছু পেয়ে থাকে, তারাই এ ব্যাপারে পরবর্তী কার্যক্রম চালাবে।’

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে