Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শুক্রবার, ২৪ মে, ২০১৯ , ৯ জ্যৈষ্ঠ ১৪২৬

গড় রেটিং: 2.9/5 (25 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৩-১৩-২০১২

জেদ্দা বাংলাদেশ স্কুল পরিচালনা পরিষদের নির্বাচন সম্পন্ন

রুমী সাঈদ


জেদ্দা বাংলাদেশ স্কুল পরিচালনা পরিষদের নির্বাচন সম্পন্ন

জেদ্দা, ১৪ মার্চ- সৌদি আরবের জেদ্দায় অত্যন্ত শান্তিপূর্ন পরিবেশে সম্পন্ন হয়েছে বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল বাংলা শাখার স্কুল পরিচালনা পরিষদ নির্বাাচন। সৌদি শিক্ষা মন্ত্রসালয় ও বাংলাদেশ কনস্যুলেট এর সরাসরি তত্ত্বাবধানে এ নির্বাচনে মাত্র দুই ভোটের ব্যবধানে সর্বাধিক (৬১৬) ভোট পেয়ে আগামী তিন বছরের জন্য চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন ডাঃ মোঃ আবদুল মান্নান এবং মাত্র দুই ভোট কম (৬১৪) পেয়ে ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন মোঃ আবদুল করিম। নির্বাচিত অপর সদস্যরা হলেন মোঃ বাহাউদ্দিন, আব্দুস সালিক, মোঃ নুরুল ইসরাম, আবুল কালাম আজাদ ও মোঃ আমির হোসাইন। একক প্রার্থী হিসেবে নির্বাচন অনুষ্টিত হলেও মূলত দুটি প্যানেলে নির্বাচনে প্রতিদন্দিতা করেন প্রার্থীরা। প্যারেন্টস কাউন্সিল থেকে প্রতিদন্দিতা করেন সাতজন যাদের মধ্যে বিজয় লাভ করেন তিন জন এবং অভিভাবক পরিষদ থেকে প্রতিদন্দিতা করেন চার জন যারা চারজনই বিজয় লাভ করেন। নয়ই মার্চ দুপুর আড়াইটা থেকে সন্ধ্যা সাড়ে সাতটা পর্যন্ত নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে ভোটারের সংখ্যা ছিল ১০২৪ জন। ভোট কাউন্ট হয়েছে আশি শতাংশ। মহিলাদের একটি বুথসহ মোট ছয়টি বুথে ভোট গ্রহন করা হয়। নিরাপত্তার জন্য মোতায়েন করা হয় পর্যাপ্ত সৌদি পুলিশ ও বেসরকারী নিরাপত্তা কর্মী।নির্বাচন কেন্দ্র পরিদর্শন করেন জেদ্দাস্থ বাংলাদেশ কনস্যুলেটের কনসাল জেনারেল মোঃ নাজমুল ইসলাম ও সৌদি শিক্ষা মন্ত্রনালয়ের উচ্চ পদস্থ কর্মকর্তারা।

উল্লেখ্য সৌদি শিক্ষা মন্ত্রনালয় এর অধীনে ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের পাঠ্যক্রমে পরিচালিত হচ্ছে এ প্রতিষ্ঠানটি। সৌদি শিক্ষা মন্ত্রনালয়ের বিধি মোতাবেক জেদ্দাস্থ বাংলাদেশ কনস্যুলেটের সরাসরি তত্ত্বাবধানে নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেছেন মোঃ বেলায়েত হোসেন। নির্বাচনের অপর নির্বাচন কমিশনাররা হলেন প্রতিষ্ঠানটির অধ্যক্ষ মোঃ রফিকুল ইসলাম ফারুক, মোঃ জসিম উদ্দিন ( শিক্ষক প্রতিনিধি), মোঃ সেলিম (অফিসিয়াল) মোঃ দেলোয়ার হোসেন ( অভিভাবক প্রতিনিধি)। এ ছাড়াও কনস্যুলেট থেকে পর্যবেক্ষক হিসেবে থাকছেন এ,কে,এম,আফতাব হোসেন প্রামানিক ও সৌদি শিক্ষা মন্ত্রনালয়ের প্রতিনিধি সালেহ আল গামদি।

সিইসি মোঃ বেলায়েত হোসেন নির্বাচন অনুষ্ঠানে জেদ্দাস্থ বাংলাদেশ কনস্যুলেট ও সৌদি শিক্ষা মন্ত্রনালয় সহ সকল অভিভাবকদের অকৃত্রিম সাহায্যের কথা কৃতজ্ঞতাচিত্তে স্মরণ করেন। প্রতিষ্ঠানটিতে অধ্যয়নরত শিক্ষার্থীদের ভবিষ্যৎ ও প্রবাসে বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল বাংলা শাখাকে একটি শেষ্ঠ্র শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে গড়ে তোলা সহ অভিভাবকদের ইচ্ছার প্রতিফলন নিশ্চিত করার লক্ষ্যে তিনি ও তার কমিশন সর্বোচ্চ নিরপেক্ষতা বজায় রাখার চেষ্টা করেছেন বলে সিইসি বেলায়েত এ প্রতিবেদককে জানান।

নির্বাচনে বিজয়ী পর্ষদ সদস্যরা তাৎক্ষনিকভাবে তাদের আনন্দানুভুতি প্রকাশ করে আগামী দিনে স্কুল পরিচালনায় সকলের সহযোগীতা কামনা করেন।

সৌদি আরব

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে