Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শুক্রবার, ৬ ডিসেম্বর, ২০১৯ , ২২ অগ্রহায়ণ ১৪২৬

গড় রেটিং: 3.3/5 (15 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৩-১৩-২০১২

কুয়েট এলামনাই এসোসিয়েশন, কানাডার প্রফেশনাল সেমিনার

কুয়েট এলামনাই এসোসিয়েশন, কানাডার প্রফেশনাল সেমিনার
গত ১০ই মার্চে কুয়েট এলামনাই এসোসিয়েশন, কানাডার (KUETAAC) উদ্যোগে  অনুষ্ঠিত হলো 'প্রফেশনাল ইন্জিনিয়ারিং লাইসেন্স এর প্রস্তুতি' শীর্ষক এক সেমিনার। ড্যানফোর্থ এবং ভিক্টোরিয়া ইন্টারসেকশনে অবস্হিত এক্সেস পয়েন্টে সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত সফলভাবে এই সেমিনার সম্পন্ন হয়। অনুষ্ঠানের শুরুতেই KUETAAC এর প্রেসিডেন্ট জনাব রহমতউল্লাহ হাবিব P.Eng., PMP, PQS, GSC স্বাগত বক্তব্য রাখেন। এরপর বক্তব্য রাখেন অন্টারিও প্রফেশনাল ইন্জিনিয়ারস (PEO) এর প্রতিনিধি মিঃ রাজু চন্দর P. Eng. তাঁর দীর্ঘ প্রেজেন্টেশনে তিনি একে একে আলোচনা করেন P.Eng. Application process, Record of Experience এবং Interview preparation এর নানান খুটিঁ-নাটি দিক। কুয়েট এলামনাইয়ের সদস্যরা কিভাবে নিজেদের Academic Review Committee (ARC) এবং Experience Review Committee (ERC) এর মূল্যায়নের জন্য নিজেদের তৈরি করবে সে বিষয়ে বিস্তারিত গাইডলাইন আলোচনা করেন মিঃ চন্দর। অনুষ্ঠানে অংশগ্রহণকারী KUETAAC এর সদস্যদের নানান প্রশ্নেরও উত্তর দেন তিনি। KUETAAC এর সদস্যদের জন্য ইন্জিনিয়ারিং প্রজেক্ট এবং টেকনিক্যাল রিজিউমি রিভিউ করার ব্যাপারে তিনি সম্মত হন এবং এই বিষয়ে সদস্যদের তাঁর সাথে যোগাযোগ করার জন্য অনুরোধ জানান।


মধ্যাহ্নের লান্চ বিরতির পর Career in IT - Prospects & Challenges এই বিষয়ে আলোচনা করেন জনাব নওশের আলী, Senior Business Intelligence Developer (IBM Certified)। তিনি আইটি প্রফেশনে বিভিন্ন চাকুরীর সুযোগ এ সে বিষয়ে ক্যারিয়ার তৈরির নানান দিক আলোচনা করেন।  চাকুরীতে সফলতা লাভের জন্য রিজিউমি তৈরির নানান টেকনিক সহ অনান্য গুরুত্বপূর্ণ বিষয়ে তিনি অনুষ্ঠানে সমাগতের দিকনির্দেশনা দেন। Professional Practice (PPE) --Law and Ethics পরীক্ষার নানান বিষয়ে এরপর উপস্হাপন করেন জনাব রহমতউল্লাহ হাবিব। একেবারেই সহজভাবে কি ভাবে এই পরীক্ষায় পাশ করা যায় সে বিষয়ে নানান দিক নির্দেশনা দেন তিনি। KUETAAC সদস্যদের নোট ও ইত্যাদি তথ্য দিয়ে পরীক্ষা পাশে সর্বত সহযোগিতা করা হবে বলেও তিনি জানান। অনুষ্ঠানের শেষ উপস্হাপনা করেন জনাব পান্না লাল পোদ্দার P.Eng। তিনি Working Experience under P.Engr. এই বিষয়ের উপর বাস্তবভিত্তিক অভিজ্ঞতা আলোচনা করেন। লাইসেন্স পাবার শর্ত হিসাবে কিভাবে কানাডিয়ান ১২ মাসের কাজের অভিজ্ঞতা অর্জন করা যায় এই বিষয়ে নানান দিক নির্দেশনা দেন তিনি। অনুষ্ঠানে টরেন্টো, ওশোহা, মন্ট্রিল এবং জিটিএর অনান্য শহর থেকে KUETAAC প্রায় ৪০ জন এলামনাই অংশগ্রহণ করেন।

উল্ল্যেখ্য ২০০৪ সালে প্রতিষ্ঠিত হওয়া KUETAAC খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়/বিআইটি, খুলনা/খুলনা ইন্জিনিয়ারিং কলেজের প্রাক্তন ছাত্র-ছাত্রীদের কানাডা ভিত্তিক সংগঠন। সংগঠনের ওয়েবসাইট www.kuetalumni.com এ সংগঠনের নানান কর্মকান্ডের তথ্য পাওয়া যাবে।

কানাডা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে