Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শনিবার, ৭ ডিসেম্বর, ২০১৯ , ২৩ অগ্রহায়ণ ১৪২৬

গড় রেটিং: 2.7/5 (37 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৩-১২-২০১২

কানাডা বিএনপি’র বিক্ষোভ সমাবেশ ও শোভাযাত্রা

আবুল বাসার মানিক


কানাডা বিএনপি’র বিক্ষোভ সমাবেশ ও শোভাযাত্রা
মন্ট্রিয়ল ডাউন টাউন কঙ্কর্ডিয়া বিশ্ববিদ্যালয়ের সামনে স্থানীয় সময় বেলা ১২ টায় বাংলাদেশ জাতীয়তাবাদী দল(বি,এন,পি) ও এর অঙ্গ সংগঠন এবং কতিপয় সমমনা দলের যৌথ উদ্বেগে ‘চলো চলো ঢাকা চলো’ কর্মসূচীর সমর্থনে এক বিক্ষোভ সমাবেশ ও শোভাযাত্রা অনুষ্ঠিত হয় । প্রচণ্ড ঠাণ্ডা উপেক্ষা করেও বিপুল সংখ্যক নেতা কর্মী এতে অংশ নেয়। সমাবেশ ও শোভাযাত্রার নেতৃত্ব দেন কানাডা বিএনপি’র সভাপতি ফয়সল আহমেদ চৌধুরী।
সমাবেশে ফয়সল আহমেদ চৌধুরী বলেন, রাষ্ট্রীয় শপথ ভঙ্গ করে সকল ক্ষেত্রে ও মৌলিক অধিকার রক্ষায় হাছিনার মহাবার্থ মহাজোট সরকার ক্ষমতায় থাকার নৈতিক অধিকার হারিয়েছে। আইন শৃঙ্খলা পরিস্থিতির চরম অবনতিতে সারা দেশের মানুষ আজ নিরপত্তাহীনতা ও অনিশ্চয়তার মধ্যে দিয়ে চরম আতংকে দিন কাটাচ্ছে। বি,এন,পি ও সমমনা দলগুলোর আহ্বানে ডাকা গণতান্ত্রিক ও অসহিংস ‘চলো চলো ঢাকা চলো’ কর্মসূচীতে নিপীড়িত মানুষের অভুতপূর্ব সাড়া ও গনজোয়ার দেখে ভীত,জনবিচ্ছিন্ন বাকশালী সরকার তার অগণতান্ত্রিক স্বৈরাচারী আচারনে পুরা দেশটা আজ কারাগার ও রাজধানী ঢাকাকে সারা দেশ থেকে বিচ্ছিন্ন করে ফেলেছে। দেশে চাঞ্চাল্লকর রাজনৈতিক নেতাকর্মী,সাংবাদিক দম্পতি ও বিদেশী কূটনৈতিক হত্যাকারীদের আড়াল করে রেখে সাধারন মানুষ ও বিরোধীদলের নেতাকর্মীদের গ্রেফতার ও নির্যাতনের মহাউৎসবে মেতেছে এই স্বৈরাচারী সরকার। তিনি বলেন ১২ তারিখের শান্তিপূর্ণ সমাবেশে বাঁধা দিলে যে কোন অপ্রিতিকর ঘটনার জন্য সরাকার দায়ী থাকবে এবং এ জন্য তাদেরকে চরম মূল্য দিতে হবে এবং বাংলাদেশ সহ সারা দুনিয়া ব্যাপী সরকার বিরোধী কঠোর আন্দোলন গড়ে তোলা হবে ।
বি,এন,পি সাধারন সম্পাদক জনাব আরমান মিয়া মাস্টার বলেন, জাতি আজ অধীর আগ্রহে অপেক্ষা করছে ১২ তারিখ বাকশাল সরকার বিদায়ের লক্ষে দেশনেত্রীর আপোষহীন কঠিন আন্দোলনের ঘোষণার জন্য। দেশনেত্রীর ঘোষিত দেশ রক্ষার সকল গণতান্ত্রিক আন্দোলনে দেশবাসীর সাথে বাংলাদেশী জাতীয়তাবাদে বিশ্বাসী প্রবাসীরাও একাট্টা হয়ে সংগ্রাম করবে এবং বাকশালী শাসনের পতন না হওয়া পর্যন্ত এই দুর্বার আন্দোলন চলবে ।
সমাবেশ আরও বক্তব্য রাখেন বি,এন,পি’র সহ সভাপতি জনাব সাজাহান শামিম,এজাজ আক্তার তউফিক,সাংগঠনিক সম্পাদক জনাব আনসার উদ্দিন, জিয়া পরিষদ এর প্রতিষ্ঠাতা সভাপতি জনাব মাহতাব উদ্দিন আহমেদ,যুগ্ম সম্পাদক জনাব আখলাকুর রহমান, আন্তর্জাতিক সম্পাদক জনাব জয়নাল আবেদিন,বি,এন,পি নেতা আবুল বাসার মানিক,মিজান আহমেদ,সেলিম লিব্রা,ইকবাল হোসেন, সেলিম রেজা, সেইভ বাংলাদেশ ইন্টারনাশনালের পক্ষে জনাব ডঃ আবিদ বাহার,কানাডা ওয়াচ এর পক্ষে আক্তার হোসেন ও আব্দুর রহমান,অভারসিজ এ্যাসোসিয়েশন অব বাংলাদেশ ইঞ্জিনিয়ার্স এর পক্ষে প্রকৌশলী এ,কে,এম মোসাব্বির প্রমুখ।   

কানাডা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে