Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, মঙ্গলবার, ১৬ জুলাই, ২০১৯ , ১ শ্রাবণ ১৪২৬

গড় রেটিং: 2.5/5 (17 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০১-২৩-২০১৫

বিশ্ব রেকর্ড গড়লেন রনকি ও এলিয়ট

বিশ্ব রেকর্ড গড়লেন রনকি ও এলিয়ট

শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের পঞ্চম ওয়ানডেতে অনন্য একটি রেকর্ড গড়েছেন নিউ জিল্যান্ডের লুক রনকি ও গ্র্যান্ট এলিয়ট। ষষ্ঠ উইকেটে সর্বোচ্চ রানের বিশ্ব রেকর্ডের জুটি গড়ে দলকে জেতান এই দুই ব্যাটসম্যান।

শুক্রবার ডানেডিনে ষষ্ঠ উইকেটে অবিচ্ছিন্ন থেকে ২৬৭ রান তোলেন রনকি ও এলিয়ট।

এর আগে ষষ্ঠ উইকেটে সর্বোচ্চ রান ছিল ২১৮। ২০০৭ সালের ১০ জুন চেন্নাইয়ে আফ্রিকা একাদশের বিপক্ষে এই রান করেছিলেন এশিয়া একাদশের ভারতীয় ব্যাটসম্যান মহেন্দ্র সিং ধোনি ও শ্রীলঙ্কার মাহেলা জয়াবর্ধনে মিলে।

ধোনি ও জয়াবর্ধনে ভেঙেছিলেন জিম্বাবুয়ের টাটেন্ডা টাইবু ও স্টুয়ার্ট মাটসিকেনিয়েরির রেকর্ড। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ২০০৯ সালে বেনোনিতে ষষ্ঠ উইকেটে তখনকার রেকর্ড ১৮৮ রান তুলেও দলকে জেতাতে পারেননি তারা।

টাইবু সেই ম্যাচে ১০৩ রান করে অপরাজিত ছিলেন, আর মাটসিকেনিয়েরি করেছিলেন ৮৬ রান।

ধোনি ও জয়াবর্ধনের রেকর্ড জুটিতে অবশ্য আফ্রিকা একাদশের বিপক্ষে ম্যাচটি ১৩ রানে জিতেছিল এশিয়া একাদশ। জয়াবর্ধনে সেই ম্যাচে ১০৭ রান করেন, আর ১৩৯ রান করে অপরাজিত ছিলেন ধোনি।

রনকি ও এলিয়টের জুটিতে নিউ জিল্যান্ড শ্রীলঙ্কাকে হারায় ১০৮ রানের বড় ব্যবধানে। রনকি ৯৯ বলে ১৭০ রান করে অপরাজিত ছিলেন। আর এলিয়ট করেন অপরাজিত ১০৪ রান।

বিশাল এই জয়ে শ্রীলঙ্কার বিপক্ষে ৭ ম্যাচের সিরিজে ৩-১ ব্যবধানে এগিয়ে গেল নিউ জিল্যান্ড। সিরিজের ষষ্ঠ ম্যাচটি হবে আগামী রোববার ডানেডিনে।

ক্রিকেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে