Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শনিবার, ১৪ ডিসেম্বর, ২০১৯ , ৩০ অগ্রহায়ণ ১৪২৬

গড় রেটিং: 3.2/5 (37 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০১-২২-২০১৫

যুক্তরাষ্ট্রের যে বিশ্ববিদ্যালয়গুলোর ছাত্ররা বেশি মজা করে

যুক্তরাষ্ট্রের যে বিশ্ববিদ্যালয়গুলোর ছাত্ররা বেশি মজা করে

পরীক্ষা, পড়ালেখার চাপ এবং ক্লাসের কারণে বিশ্ববিদ্যালয় অর্থ অনেকের কাছেই শুধু সারাদিন ধরে খাটনি এবং উপভোগহীন জীবন। কিন্তু এমন কিছু বিশ্ববিদ্যালয় রয়েছে যেগুলোত সারা বছর ধরে পড়ালেখার পাশাপাশি চলে খেলাধুলা এবং অ্যালকোহলের আড্ডা। প্রিন্সটন রিভিউ সম্প্রতি প্রকাশ করেছে যুক্তরাষ্ট্রের এরকম ২০টি বিশ্ববিদ্যালয়ের নাম। সেই তথ্যানুযায়ী যুক্তরাষ্ট্রের উপভোগনীয় পাঁচটি বিশ্ববিদ্যালয়ের অবস্থান সহ কিছু তথ্য তুলে ধরা হল পাঠকদের জন্য-

১. মিয়ামি বিশ্ববিদ্যালয়, অক্সফোর্ড অহিয়ো
প্রিন্সটনের প্রকাশিত সেরা ২০টি বিশ্ববিদ্যালয়ের মধ্যে অন্যতম এ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা তাদের ইচ্ছানুযায়ী আয়োজন করতে পারে যেকোন পার্টির।

২. বাকনেল বিশ্ববিদ্যালয়, লিউইসবার্গ, পেনিসেলভিনিয়া
এ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের কিছুটা নিয়ম মানতে হলেও অ্যালকোহলের পার্টিতে বেশিরভাগ সময়ই মেতে থাকেন তারা।

৩. লিহাই বিশ্ববিদ্যালয়, বেথেলহেম, পেনিসেলভিনিয়া
এ বিশ্ববিদ্যালয়ের স্নাতকের অর্ধেকের বেশি শিক্ষার্থী স্টুডেন্ট ক্লাবের সাথে যুক্ত এবং তারা বেশিরভাগ সময় ফুটবল সহ বিভিন্ন খেলাধুলায় মেতে থাকেন।

৪. ইউনিভার্সিটি অব উইসকনসিন, মেডিসন উইসকনসিস
এ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সকল ধরনের সামজিক স্বাধীনতা পেয়ে থাকে। তারা হ্যালোয়েন উৎসবসহ ঐতিহ্যগতভাবে উদযাপন করে আসছে মিফিন স্ট্রিট ব্লক পার্টি।

৫. ভেন্ডারবিল্ট বিশ্ববিদ্যালয়, নাসভিল্লি
প্রিন্সটনের তথ্যানুযায়ী, যুক্তরাষ্ট্রের সবচাইতে সুখী এ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। স্প্রিং সেমিস্টার শেসে সময় তারা আয়োজন করে কনসার্ট সহ দিনব্যপী অ্যালকোহল পার্টির।

শিক্ষা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে