Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ৯ ডিসেম্বর, ২০১৯ , ২৪ অগ্রহায়ণ ১৪২৬

গড় রেটিং: 3.5/5 (35 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০১-২২-২০১৫

পশ্চিমে আরো হামলা চালানোর আহ্বান আল কায়েদার

পশ্চিমে আরো হামলা চালানোর আহ্বান আল কায়েদার

সানা, ২২ জানুয়ারি- পশ্চিমা দেশগুলোতে স্বউদ্যোগে বিচ্ছিন্ন হামলা চালানোর আহ্বান জানিয়েছেন ইয়েমেনের আল কায়েদার অন্যতম নেতা নাসের বিন আলি আল-আনসি।

আরব উপদ্বীপের আল কায়েদার (একিউএপি) এই শাখা প্যারিস হামলার পিছনে রয়েছে বলে দাবি করেছিলেন আল-আনসি।

ওই দাবির দুই সপ্তাহের মধ্যে মঙ্গলবার এ আহ্বান জানালেন তিনি।

একিউএপি’র গণমাধ্যম শাখা এসআইটিই মনিটরিং-এ প্রকাশিত এক প্রতিবেদনে তিনি এই আহ্বান জানান।

মুসলিমদের পশ্চিমা দেশগুলো ছেড়ে ইসলামি একটি রাষ্ট্রে বসবাস করা উচিত কিনা এমন প্রশ্নের জবাবে আনসি বলেন, “ইসলামের সঙ্গে লড়াই করা পশ্চিমা রাষ্ট্রগুলোতে সে যদি ব্যক্তিগতভাবে জিহাদ করতে পারে তাহলে আরো ভালো হয়।”

ইয়েমেনের বাইরে পশ্চিমা লক্ষ্যস্থলগুলোতে আঘাত করার উদ্দেশে একিউএপি কাজ করে যাচ্ছে বলে জানিয়েছেন তিনি।

তিনি বলেন, “আমরা বাইরে কাজ করার উদ্যোগ নিয়েছি, আর শত্রুরা এর বিপদ সম্পর্কে জানে। আমরা আল্লাহর শত্রুদের জন্য প্রস্তুত হচ্ছি ও অপেক্ষা করছি। আমরা এটি করার জন্য বিশ্বাসীদের উস্কে দিচ্ছি।”

চলতি মাসে ফ্রান্সের রাজধানী প্যারিসে বিদ্রুপ ম্যাগাজিন শার্লে এবদু’র কার্যালয়সহ কয়েকটি জায়গায় জঙ্গি হামলা চালিয়ে ১৭ জনকে হত্যা করার দায় স্বীকার করেছে একিউএপি। শার্লে এবদুতে হামলাকারী দুই ভাই ২০১১ সালে কিছুদিন ইয়েমেনে ছিলেন।

কয়েকটি আন্তর্জাতিক বিমানে একিউএপি’র হামলা পরিকল্পনা ধরা পড়ে যাওয়ার পর থেকে আল কায়েদার এই শাখাটিকে সবচেয়ে তৎপর অংশ হিসেবে বিবেচনা করে আসছে যুক্তরাষ্ট্র।

২০০৯ সালে যুক্তরাষ্ট্রের ফোর্ট হুড সামরিক ঘাঁটিতে অপর এক হামলায় ১৩ জন নিহত হয়েছিলেন। ওই হামলাটি চালিয়েছিলেন যুক্তরাষ্ট্র সামরিক বাহিনীর কর্মকর্তা নিদাল মালিক হাসান।

হাসানের সঙ্গে একিউএপি’র নেতা মার্কিন নাগরিক আনওয়ার আওলাকির যোগাযোগ ছিল।

সুত্রঃ রয়টার্স

মধ্যপ্রাচ্য

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে