Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বৃহস্পতিবার, ১৮ জুলাই, ২০১৯ , ৩ শ্রাবণ ১৪২৬

গড় রেটিং: 3.3/5 (24 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০১-১৬-২০১৫

আকরাম খানের জায়গায় দুর্জয়

আকরাম খানের জায়গায় দুর্জয়

ঢাকা, ১৬ জানুয়ারি- বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) বিভিন্ন কমিটিতে পরিবর্তন আনা হয়েছে। বৃহস্পতিবার রাজধানীর রেডিসন হোটেলে বিসিবির পরিচালনা পর্ষদের বোর্ড সভায় ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান হিসেবে নাঈমুর রহমান দুর্জয়কে আনা হয়েছে। টুর্নামেন্ট কমিটির চেয়ারম্যান করা হয়েছে আকরাম খানকে। এছাড়া সিসিডিএম চেয়ারম্যান হিসেবে গোলাম মর্তুজা পাপ্পা, গ্রাউন্ডস অ্যান্ড ফ্যাসিলিটস কমিটির দায়িত্বে হানিফ ভুইয়া ও ওয়ার্কিং কমিটিতে এনায়েত হোসেন সিরাজকে দায়িত্ব দেয়া হয়েছে। আগামী বিশ্বকাপে খালেদ মাহমুদ সুজনকে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ম্যানেজারের দায়িত্ব দেয়া হয়েছে।
আগামী ১৪ ফেব্রুয়ারি থেকে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের মাটিতে শুরু হবে আইসিসি ক্রিকেট বিশ্বকাপের ১১তম আসর । এটি শেষ হবে আগামী ২৯ মার্চ।
এবারের বিশ্বকাপে বাংলাদেশ দলের নেতৃত্ব দিবেন ‘নড়াইল এক্সপ্রেস’ বলে খ্যাত মাশরাফি বিন মুর্তজা। তার ডেপুটি হিসেবে দায়িত্ব পালন করবেন বর্তমানে ক্রিকেটের সকল ফরম্যাটের আইসিসি সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।
দলের অন্যান্য খেলোয়াড়রা হলেন: তামিম ইকবাল, এনামুল হক, মুমিনুল হক, মাহমুদুল্লাহ রিয়াদ, মুশফিকুর রহিম, সাব্বির রহমান, নাসির হোসেন, তাইজুল ইসলাম, আরাফাত সানি, রুবেল হোসেন, আল আমিন হোসেন, তাসকিন আহমেদ ও সৌম্য সরকার।
এর মধ্যে আগে বিশ্বকাপ খেলার অভিজ্ঞতা আছে মাশরাফি, সাকিব, তামিম, মুশফিক, মাহমুদুল্লাহ ও রুবেল হোসেনের। বাকী সবাই এবার প্রথমবারের মত বিশ্বকাপ খেলবেন।

যে কারণে সরিয়ে দেয়া হলো আকরামকে

২০১৪ সালের টি-টোয়েন্টি  বিশ্বকাপের সময়  চট্টগ্রাম এবং সিলেট ভেন্যুতে বিদুৎ বিভ্রাটের কারণে বেশ কয়েকটি ম্যাচ বিঘ্নিত হয়েছিল। সে সময় জেনারেটর সাপ্লাইয়ের কাজ নিজ প্রতিষ্ঠানকে পাইয়ে দেওয়ার জন্যে আকরাম খান প্রভাব খাটিয়েছেন বলে অভিযোগ উঠে। এ অভিযোগের কোনো সদুত্তরও তিনি দিতে পারেননি আকরাম। 
একমাত্র জিম্বাবুয়ে সিরিজ ছাড়া ২০১৪ সালে সব সিরিজেই ব্যর্থ বাংলাদেশ দল। ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান হিসেবে এই ব্যর্থতার দায়ও নিতে হয় আকরামকে। টিম ম্যানেজমেন্ট এবং ক্রিকেটারদের সঙ্গে সমন্বয়ে তার গাফিলতি রয়েছে বলে বোর্ড সংশ্লিষ্ট অনেকেই অভিযোগ তুলেছেন।
 সাকিব আল হাসানের অনাপত্তিপত্র না নিয়ে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ খেলতে  যাওয়ার পেছনেও আকরাম খানের গাফিলতি  রয়েছে বলে জানা গেছে। এ নিয়ে বিতর্ক উঠলে সাকিব আল হাসান প্রকাশ্যেই বলেছিলেন ‘আকরাম ভাইয়ের সঙ্গে ফোনে কথা হয়েছিল।

তিনি বলেছিলেন অ্যাপ্লিকেশনটা আমার টেবিলে রেখে যাও, আমি চট্টগ্রাম থেকে এসে দেখব।’ এ বিষয়টি নিয়ে পরবর্তী বোর্ড সভায় তাকে প্রশ্ন করা হলে সেদিনও  তিনি এর কোনো সদুত্তর দিতে পারেননি বলে  বিসিবির ওই সূত্রটি জানায়। 
 বোর্ড সংশ্লিষ্ট অনেকেই মনে করছেন এসব কারণে এখন আর নাজমুল হাসান পাপনের গুডবুকে নেই আকরাম খান। 
 ক্রিকেট অপারেশন্স কমিটির অন্যতম গুরুত্বপূর্ণ কাজ আন্তর্জাতিক সিরিজ আয়োজনের উদ্যোগ নেওয়া। কিন্তু এ কাজটি এতদিন দেখভাল করেছেন বোর্ড সভাপতি এবং বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন চৌধুরী সুজন। বিষয়টি  ২৭ নভেম্বরের সংবাদ সম্মেলনেও বিসিবি সভাপতি নিশ্চিত করেছেন। এ বিষয়ে বোর্ড সভাপতি জানান ‘আসলে সিরিজ আয়োজনের বিষয়টি আমি আর সুজন সবসময় ডিল করে আসছি।’

ক্রিকেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে