Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ১৬ ডিসেম্বর, ২০১৯ , ২ পৌষ ১৪২৬

গড় রেটিং: 3.7/5 (10 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০১-১০-২০১৫

ক্যাবল বিচ্ছিন্ন: বাংলাদেশসহ দক্ষিণ-পূর্ব এশিয়ায় ইন্টারনেটে ধীরগতি

ক্যাবল বিচ্ছিন্ন: বাংলাদেশসহ দক্ষিণ-পূর্ব এশিয়ায় ইন্টারনেটে ধীরগতি

ঢাকা, ১০ জানুয়ারি- চলতি সপ্তাহের শুরুর দিকে যুক্তরাষ্ট্রের সঙ্গে এশিয়ার দ্রুতগতির ইন্টারনেট সংযোগ স্থাপনকারী সমুদ্রতলদেশীয় একটি ক্যাবল বিচ্ছিন্ন হয়ে যায়। এ কারণে কয়েক দিন ধরে বাংলাদেশসহ দক্ষিণ-পূর্ব এশিয়ার ইন্টারনেট সেবায় ধীরগতি দেখা দিয়েছে। অ্যাসোসিয়েটেড প্রেসের সূত্র উল্লেখ করে খবরটি জানিয়েছে দৈনিক বণিক বার্তা।

পত্রিকাটি জানিয়েছে, এ বিষয়ে ভিয়েতনামের শীর্ষ মোবাইল সার্ভিস অপারেটর ভিয়েটেল মোবাইল বুধবার এক বিবৃতিতে জানায়, ২০ হাজার কিলোমিটার দীর্ঘ এ ক্যাবল ভিয়েতনাম অংশে বিচ্ছিন্ন হয়ে পড়েছে। বর্তমানে ক্যাবলটির মেরামতকাজ চলছে, যা স্বাভাবিক অবস্থায় ফিরতে তিন সপ্তাহ থেকে এক মাস লাগতে পারে। এছাড়া আবহাওয়া পরিস্থিতির ওপরও মেরামতকাজ নির্ভর করছে।

ভিয়েতনামের সামরিক বাহিনী পরিচালিত ভিয়েটেল জানায়, ক্যাবল বিচ্ছিন্ন হয়ে যাওয়ার কারণ উদ্ঘাটন করা সম্ভব হয়নি। অন্য ক্যাবল নেটওয়ার্ক ব্যবহার করে বর্তমানে তারা আন্তর্জাতিক ইন্টারনেট ট্রাফিক নিয়ন্ত্রণ করছে। ক্যাবলটি মেরামত না হওয়া অবধি ভিয়েতনাম, হংকং, সিঙ্গাপুর ও জাপানে ইন্টারনেট সেবায় শ্লথগতি বিরাজ করবে।

বিজ্ঞান ও প্রযুক্তি

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে