Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ৯ ডিসেম্বর, ২০১৯ , ২৫ অগ্রহায়ণ ১৪২৬

গড় রেটিং: 2.8/5 (23 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০১-০৪-২০১৫

ফিলিস্তিনের রাজস্ব আয় জব্দ করেছে ইসরাইল

ফিলিস্তিনের রাজস্ব আয় জব্দ করেছে ইসরাইল

জেরুজালেম, ০৪ জানুয়ারি- ফিলিস্তিনি কর্তৃপক্ষকে প্রতিমাসে বরাদ্দকৃত রাজস্ব আয় স্থগিত করেছে ইসরাইল। আন্তর্জাতিক অপরাধ আদালত বা আইসিসির সদস্যপদের জন্য ফিলিস্তিনের আবেদন জানানোর একদিন পরে তারা এই সিদ্ধান্ত নিলো।

শুক্রবার আইসিসিতে যোগদানের জন্য কাগজপত্র জমা দেয় ফিলিস্তিন। ইসরাইল এবং যুক্তরাষ্ট্র উভয়েই এই উদ্যোগের বিপক্ষে। আন্তর্জাতিক অপরাধ আদালতে যোগ দিলে ফিলিস্তিনের জন্য ইসরাইলের বিরুদ্ধে যুদ্ধাপরাধের অভিযোগ আনার পথ উন্মুক্ত হবে।

ফিলিস্তিনিদের পক্ষে রাজস্ব আয় সংগ্রহ করে ইসরাইল এবং প্রতিমাসে আয়ের কিছু অংশ হস্তান্তর করে। হস্তান্তরকৃত এই রাজস্ব আয় ফিলিস্তিনের মোট বাজেটের প্রায় দুই-তৃতীয়াংশ। ইসরাইলের সিদ্ধান্তের কারণে সরকার পরিচালনায় চলতি মাসে ১২৫ মিলিয়ন ডলার পাবে না ফিলিস্তিনি কর্তৃপক্ষ।

ফিলিস্তিনের এক জ্যেষ্ঠ কর্মকর্তা সায়েব এরাকাত ইসরাইলের এই সিদ্ধান্তকে 'নতুন যুদ্ধাপরাধ' হিসেবে বর্ণনা করেছেন। তিনি আরও বলেন, ইসরাইল আবারো আমাদের আইনগত পদক্ষেপের প্রতিক্রিয়ায় বেআইনি উপায়ে সবাইকে শাস্তি দিচ্ছে।

মধ্যপ্রাচ্য

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে