Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শনিবার, ২০ জুলাই, ২০১৯ , ৫ শ্রাবণ ১৪২৬

গড় রেটিং: 3.4/5 (24 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৩-০৬-২০১২

রিকো ব্রান্ডের জেল প্রিন্টার বাজারে

রিকো ব্রান্ডের জেল প্রিন্টার বাজারে
এই প্রথম বাংলাদেশের বাজারে এসেছে রিকো ব্রান্ডের এফিসিও জিএক্স ই৩৩০০এন মডেলের জেল প্রিন্টার। সাশ্রয়ী ও পরিবেশবান্ধব এই প্রিন্টার দিয়ে ২৯ পিপিএম স্পীডে রঙিন প্রিন্ট করা যায়। তাছাড়াও প্রিন্টারটি দিয়ে নেটওয়ার্ক ও ডুপ্লেক্স প্রিন্ট করা যায়। জেল প্রযুক্তির প্রিন্টার একমাত্র রিকো ব্র্যান্ডই বাংলাদেশে নিয়ে এসেছে। জেল প্রযুক্তির বিশেষ সুবিধা হচ্ছে এই প্রিন্টারে প্রিন্টকৃত ডকুমেন্ট পানিতে ভিজলেও নষ্ট হয়ে যায় না।

বাংলা ই-বুক রিডার
বাজারে এসেছে বহু প্রতীক্ষিত বাংলা ই-বুক রিডার। সহজে বহনযোগ্য টাচ স্ক্রিন সুবিধা সংবলিত ডিভাইসটিতে ইউনিকোড ফরমেটের বাংলা অথবা ইংরেজী এবং বাংলা ও ইংরেজীর সংমিশ্রণের যে কোন ফাইল বা ই-বুক পড়া যাবে। এতে রয়েছে ৪ জিবি ইউএসবি ড্রাইভ। এ ছাড়া ই-বুক রিডারটিতে রয়েছে রঙিন ছবিসহ আমেরিকার বিখ্যাত ব্রিটানিকা কনসাইজ এনসাইক্লোপিডিয়া এবং উদাহরণ বাক্য ও উচারণসহ মেরিয়াম ওয়েস্টার্স এ্যাডভান্সড লার্নার্স ইংলিশ ডিকশনারি, বাংলা-ইংরেজী অভিধান, ইংরেজী-বাংলা অভিধান, সাধারণ জ্ঞান, ইংলিশ টেস্ট, ১৪টি ভাষায় অনুবাদ সুবিধা, আরবি, চাইনিজ, কোরিয়ান ও ইউরোপীয় দেশের ৭ টি অভিধান, বাংলা অর্থসহ পরিপূর্ণ কোরান, বাংলা বোখারী শরীফ, মোহাম্মদ (সা) এর জীবনী, এমপিফোর, এম. পিথ্রি প্রভৃতি। রয়েছে এক বছরের বিক্রয়োত্তর সেবা। বিস্তারিত জানার জন্য যোগাযোগ : ৮৯৩২৮৩২, ০১৭১২৯৩৭১৬৩।
ডেলের ২য় প্রজন্ম প্রসেসরের ডেস্কটপ পিসি

বাংলাদেশে এলো ডেল ব্র্যান্ডের অপটিপ্লেক্স ৩৯০ মডেলের মিনি টাওয়ার ডেস্কটপ পিসি। অত্যাধুনিক মাল্টিমিডিয়া এই পিসিটিতে রয়েছেÑ৩.৩০ গিগাহার্জ গতির ২য় প্রজন্মের ইন্টেল কোরআই-৩ প্রসেসর, ইন্টেল এইচ৬১ চিপসেট, ২ জিবি ডিডিআর-৩ র‌্যাম, ৫০০ জিবি হার্ডডিস্ক, গিগাবিট ল্যান, ডিভিডি রাইটার, বিল্ট-ইন ইন্টেল গ্রাফিক্স২০০০ ভিডিও মেমোরি, ৮টি ইউএসবি ২.০ পোর্ট, ১৮.৫ ইঞ্চির প্রশস্ত পর্দার এলসিডি মনিটর, বিল্ট-ইন অডিও, ইউএসবি কীবোর্ড ও মাউস। এছাড়া ডেটা সুরক্ষার সর্বাধিক নিশ্চয়তা প্রদানের সঙ্গে সঙ্গে এই ডেস্কটপ পিসিটিতে রয়েছে ৩ বছরের ওয়ারেন্টি। জেনুইন উইন্ডোজ ৭ প্রফেশনাল অপারেটিং সিস্টেমসহ এর মূল্য ৫১,৫০০ টাকা এবং অপারেটিং সিস্টেমটি ব্যতীত পিসিটির মূল্য রাখা হয়েছে ৪১,০০০ টাকা।

ভোস্ট্র সিরিজের মাল্টিমিডিয়া ল্যাপটপ
বাংলাদেশে এলো ডেলের ভোস্ট্র ৩৪৫০ মডেলের নতুন ল্যাপটপ। টার্বো বুস্ট প্রয্ুিক্তর এই মাল্টিমিডিয়া ল্যাপটপটিতে রয়েছে ২.২ গিগাহার্জ গতির ২য় প্রজন্মের ইন্টেল কোর আই-৩ প্রসেসর। আকর্ষণীয় ডিজাইনের এই ল্যাপটপটি বাসা, অফিস বা ব্যক্তিগত যে কোন প্রয়োজনে সহজে বহনযোগ্য। এতে রয়েছে ১৪ ইঞ্চির ডিসপ্লে, ২ জিবি ডিডিআর৩ র‌্যাম, ৫০০ জিবি হার্ড ড্রাইভ, ডিভিডি রাইটার, ইন্টেল গ্রাফিক্স ইঞ্জিন, ওয়্যারলেস ল্যান (৮০২.১১বি/জি), ওয়েবক্যাম, ব্লুটুথ, মেমোরি কার্ড রিডার, এইচডিএমআই পোর্ট, ২টি ইউএসবি ৩.০ পোর্ট, ১টি ইউএসবি ২.০ পোর্ট প্রভৃতি। সুদৃশ্য ব্যাগসহ ল্যাপটপটির মূল্য রাখা হয়েছে ৫০,০০০ টাকা।

বিজ্ঞান ও প্রযুক্তি

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে