Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বুধবার, ২৬ জুন, ২০১৯ , ১২ আষাঢ় ১৪২৬

গড় রেটিং: 2.9/5 (16 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১০-০৬-২০১১

চলে গেলেন গ্রাহাম ডিলি

চলে গেলেন গ্রাহাম ডিলি
গ্রাহাম ডিলি আর নেই। ইংল্যান্ডের সাবেক ফাস্ট বোলার চলে গেলেন মাত্র ৫২ বছর বয়সে। তাঁর সময়ের অন্যতম দ্রুতগতির এই বোলার কাল পাড়ি জমিয়েছেন পরপারে। তিন-চার দিন আগে লিস্টারের এক হাসপাতালে ভর্তি হয়েছিলেন। ঠিক কী অসুখ হয়েছিল, তাঁর পরিবারের পক্ষ থেকে জানানো হয়নি।
গ্রাহাম ডিলি ছিলেন আশির দশকে ভীতি জাগানো বোলার। ইংল্যান্ডের হয়ে ৪১টি টেস্ট ও ৩৬টি ওয়ানডে খেলেছেন। ছিলেন দুটি অ্যাশেজজয়ী ইংল্যান্ড দলে।
টেস্টে ১৩৮টি উইকেট। তবে ডিলির সবচেয়ে স্মরণীয় মুহূর্তটা ব্যাট হাতে। ১৯৮১ সালে অস্ট্রেলিয়ার বিপক্ষে হেডিংলিতে খেলেছেন মহাকাব্যিক এক ম্যাচ। ইয়ান বোথামের সঙ্গে ১৭৭ রানের জুটি গড়েছিলেন। তাঁর রান ছিল ৫৬। ফলোঅনে পড়েও সেই ম্যাচটি জিতেছিল ইংল্যান্ড।
আন্তর্জাতিক ক্যারিয়ার ছিল ১০ বছরের। মাত্র দুটি টেস্ট জয়ের স্বাদ পেয়েছেন। দুটোই অ্যাশেজে। প্রথমটি ১৯৮১, পরেরটি ১৯৮৭ ব্রিসবেন টেস্টে। ওই ব্রিসবেন টেস্টেই বল হাতে ৬৮ রানে নিয়েছিলেন ৫ উইকেট। ফলোঅনে পড়তে বাধ্য হয়েছিল অস্ট্রেলিয়া। খেলা ছাড়ার পরও ক্রিকেটেই ছিলেন কোচিংয়ের সঙ্গে যুক্ত হয়ে।

ফুটবল

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে