Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ১৫ জুলাই, ২০১৯ , ৩১ আষাঢ় ১৪২৬

গড় রেটিং: 2.6/5 (40 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১২-১৪-২০১৪

সাঙ্গাকারার সেঞ্চুরিতে সিরিজ শ্রীলংকার

সাঙ্গাকারার সেঞ্চুরিতে সিরিজ শ্রীলংকার

পাল্লেকেলে, ১৪ ডিসেম্বর- অভিজ্ঞ ব্যাটসম্যান কুমার সাঙ্গাকারার দৃষ্টিনন্দন সেঞ্চুরিতে ইংল্যান্ডকে ষষ্ঠ ম্যাচে ৯০ রানে হারিয়েছে স্বাগতিক শ্রীলংকা। সেই সাথে এক ম্যাচ হাতে রেখেই সাত ম্যাচের ওয়ানডে সিরিজ জয়ও নিশ্চিত করলো লংকানরা। বর্তমানে সিরিজে ৪-২ ব্যবধানে এগিয়ে অ্যাঞ্জেলো ম্যাথুজের দল।

পাল্লেকেলেতে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় শ্রীলংকা। শুরুটা ভালো না হলেও, তিলকরতেœ দিলশান ও সাঙ্গাকারার ব্যাটে চড়ে বড় সংগ্রহের পথ গড়ে ফেলে স্বাগতিকরা। দ্বিতীয় উইকেটে এই দু’জন যোগ করেন মূল্যবান ১৫৩ রান। দিলশান ১০৫ বলে ৬৮ রান করে ফিরলেও, ওয়ানডে ক্যারিয়ারের ২০তম সেঞ্চুরি তুলে নেন সাঙ্গাকারা। শেষ পর্যন্ত ১২টি চার ও ২টি ছক্কার সহায়তায় ১১২ বলে ১১২ রান করে বিদায় নেন সাঙ্গাকারা।

আর শেষদিকে সেকুজ্জি প্রসন্নের ২০, দিনেশ চান্ডিমালের ৩৫, থিসারার পেরেরার ১৬ ও জীবন মেন্ডিসের অপরাজিত ১২ রানের কল্যাণে নির্ধারিত ওভারে ৭ উইকেট হারিয়ে ২৯২ রানের বড় সংগ্রহ দাড় করায় শ্রীলংকা। ইংল্যান্ডের পক্ষে ২টি করে উইকেট নিয়েছেন স্টিফেন ফিন, ক্রিস ওয়কস ও ক্রিস জর্ডান।

জয়ের জন্য ২৯৩ রানের বড় লক্ষ্যে খেলতে নেমে শুরু থেকে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে ইংল্যান্ড। ফলে ইংলিশদের হারের পথটা অনায়াসেই তৈরি হয়ে যায়। অন্য ব্যাটসম্যানদের ব্যর্থতার মাঝেও, নিজের ফর্ম ধরে রেখেছেন আগের ম্যাচের সেঞ্চুরিয়ান ও সেরা খেলোয়াড় জো রুট। হাফ-সেঞ্চুরি তুলে ৭৬ বলে ৫৫ রান করে আউট হন তিনি।

আর শেষদিকে ওয়কসের ৪১ রান শুধুমাত্র ইংল্যান্ডের হারের ব্যবধানই কমিয়েছে। শেষপর্যন্ত ইংল্যান্ডের ইনিংস গিয়ে থামে ২০২ রানে। শ্রীলংকাকে জয়ের স্বাদ দিতে বোলিং বিভাগে সেরা পারফর্ম করেন পেসার সুরাঙ্গা লাকমল। ৩০ রানে ৪ উইকেট শিকার করেন তিনি। ম্যাচসেরা হন কুমার সাঙ্গাকারা।

কলম্বোতে আগামী ১৬ ডিসেম্বর অনুষ্ঠিত হবে সিরিজের নিয়মরক্ষার সপ্তম ও শেষ ওয়ানডে।
 
সংক্ষিপ্ত স্কোর :
শ্রীলংকা: ২৯২/৭, ৫০ ওভার (সাঙ্গাকারা ১১২, দিলশান ৬৮, ওয়াকস ২/৫১)।
ইংল্যান্ড: ২০২/১০, ৪১.৩ ওভার (রুট ৫৫, ওয়াকস ৪১, লাকমল ৪/৩০)।
ফল: শ্রীলংকা ৯০ রানে জয়ী।
সিরিজ: সাত ম্যাচের সিরিজে ৪-২ ব্যবধানে এগিয়ে শ্রীলংকা।
ম্যান অব দ্য ম্যাচ: কুমার সাঙ্গাকারা (শ্রীলংকা)।

ক্রিকেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে