Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ১৫ জুলাই, ২০১৯ , ৩১ আষাঢ় ১৪২৬

গড় রেটিং: 2.7/5 (16 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১২-১৩-২০১৪

অ্যাডিলেডে অস্ট্রেলিয়ার নাটকীয় জয়

অ্যাডিলেডে অস্ট্রেলিয়ার নাটকীয় জয়

অ্যাডিলেডে, ১৩ ডিসেম্বর- ম্যাচের তখনও ১০ ওভার বাকী। অফস্পিনার লাথান লায়নের লেগস্টাম্পে পিচ করা বল বাঁক নিয়ে আরো বাইরে যাচ্ছিল। ব্যাটসম্যান ইশান্ত শর্মা কিছু বুঝে উঠতে পারার আগে বল ব্র্যাড হাডিনের বিশ্বস্ত হাতে গ্লাভসবন্দী। শর্মা ততক্ষনে ক্রিজ ছেড়ে অনেকটা বাইরে চলে এসেছেন। ভেতরে ঢোকার চেষ্টাও করলেন না। স্টাম্প ভেঙ্গেই শূন্যে লাফিয়ে উঠলেন হাডিন।

জয় উদ্যাপনের পর ম্যাচ জয়ের নায়ক নাথান লায়ন চলে গেলেন বোলিং প্রান্তে ‘৪০৮’ লেখাটার ওপর। হাত দিয়ে ছুলেন জায়গাটা। যেন হিউজকেই ছুয়ে দিলেন লায়ন! ত্রয়োদশতম খেলোয়াড় হয়ে হিউজ ছিলেন অস্ট্রেলিয়া দলের সাথে। হিউজকে একটা জয় উপহার দিতে চেয়েছিল টিম অস্ট্রেলিয়া। অথচ প্রথম ইনিংসে ৭৩ রানের লিড পেয়েও হার অবধারিত হয়ে পড়েছিল অস্ট্রেলিয়ার। ২ উইকেটে ২৪১ রান থেকে ব্রেক থ্রু আনেন লায়ন। ওপেনার মুরালি বিজয়কে এলবিডব্লুউর ফাঁদে ফেলেন লায়ন। মাত্র ১ রানের জন্য সেঞ্চুরি বঞ্চিত হন বিজয়। ৯৯ রান করে সাজঘরে ফেরেন। এক প্রান্ত আগলে রেখে লড়াই চালিয়ে যান কোহলি। তবে একে একে বাকি সতীর্থরা বিদায় নিতে থাকেন লায়ন ঘূর্নিতে।

সপ্তম ব্যাটসম্যান হিসেবে বিরাট কোহলি ফিরে গেলে ম্যাচ হেলে পড়ে অস্ট্রেলিয়ার দিকে। ১৪১ রান করে সাজঘরে ফিরেন বিরাট। প্রথম ইনিংসেই কোহলি পেয়েছিলেন সেঞ্চুরির দেখা। কোহলির বিদায়ে স্বস্তি ফিরে অজি শিবিরে। ভারতের লেজ ছেটে দেন রায়ান হ্যারিস ও মিচেল জনসন।। ভারত অলআউট হয় ৩১৫ রানে। অস্ট্রেলিয়া জয় পায় ৪৮ রানে। ফলে তিন ম্যাচ টেস্ট সিরিজে ১-০ তে লিড নিল ক্লার্কবাহিনী।

মূলতি এদিন লায়নের ঘূর্নিযাদুতেই হারের মুখ থেকে ফিরে জয় তুলেন নেয় অস্ট্রেলিয়া। লায়ন নেন ক্যারিয়ারসেরা ৭ উইকেট। মিচেল জনসন দুটি ও রায়ান হ্যারিস নেনে একটি উইকেট।

পঞ্চমদিনের শেষ সেশনে শ্বাসরুদ্ধকর উত্তেজনায় বুঁদ হয়ে পরে অ্যাডিলেড ওভালের দর্শকরা। জয়-পরাজয়ের দোলাচলে লড়াই চলে ভারত-অস্ট্রেলিয়া সিরিজের প্রথম টেস্ট। শেষ পর্যন্ত লড়াইয়ে জয়ী হয় স্বাগতিক অস্ট্রেলিয়াই।

এর আগে অ্যাডিলেড টেস্টের পঞ্চম দিনে ব্যাটিংয়ে নামেনি অস্ট্রেলিয়া। দ্বিতীয় ইনিংসে করা আগের দিনের ৫ উইকেটে ২৯০ রানেই ইনিংস ঘোষণা করে ভারতকে ৩৬৪ রানের টার্গেট দিয়ে ব্যাটিংয়ের আমন্ত্রন জানায় মাইকেল ক্লার্ক।

অ্যাডিলেড টেস্টের প্রথম ইনিংসে সাত উইকেটের বিনিময়ে ৫১৭ রানে ইনিংস ঘোষণা করে অজিরা। জবাবে ৪৪৪ রানেই গুঁটিয়ে যায় ভারতের ইনিংস। ফলে ৭৩ রানের লিড নিয়ে দ্বিতীয় ইনিংসের ব্যাটিং শুরু করে স্বাগতিকরা।

ক্রিকেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে