Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বুধবার, ১১ ডিসেম্বর, ২০১৯ , ২৬ অগ্রহায়ণ ১৪২৬

গড় রেটিং: 2.9/5 (71 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১২-১৩-২০১৪

ইতালির ব্রেসিয়া সিটিতে কাউন্সিলর প্রার্থী ৩ বাংলাদেশি

নাজমুল হোসেন


ইতালির ব্রেসিয়া সিটিতে কাউন্সিলর প্রার্থী ৩ বাংলাদেশি

ব্রেসিয়া সিটি, ১৩ ডিসেম্বর- ইতালির ব্রেসিয়া সিটি কর্পোরেশনের নির্বাচনে স্থানীয় কাউন্সিলর পদে প্রার্থী হয়েছেন ৩ জন বাংলাদেশি। এবারই প্রথম দেশটির ওই অন্যতম শিল্প নগরীর সিটি নির্বাচনে কোনো বাংলাদেশি অভিবাসী প্রার্থী হয়েছেন। আগামীকাল রোববার এ নির্বাচন অনুষ্ঠিত হবে। সকাল সাড়ে ৮টা থেকে থেকে রাত সাড়ে ৮টা পর্যন্ত ভোটগ্রহণ চলবে।

নির্বাচনে প্রার্থীরা হলেন কাওসার জামান, আব্দুল করিম ও সামুয়েল রাশিদ। কাওসার জামান ব্রেসিয়ার ফিউমিসেললো এলাকা থেকে নির্বাচন করছেন। এখানে তিনি একক বাংলাদেশি অভিবাসি প্রার্থী। তার বাড়ি সিলেটের গোলাপগঞ্জ উপজেলার ঢাকা দক্ষিণ ইউনিয়নের বারকোট গ্রামে। তিনি আব্দুল নুরের (সুনু মিয়া) ছেলে। তিনি দীর্ঘ পঁচিশ বৎসর ধরে ইতালিতে বসবাস করছেন।  এ দীর্ঘ প্রবাস জীবনে তিনি বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক উন্নয়নে নিঃস্বার্থভাবে কাজ করে আসছেন। এছাড়া তিনি ইতালির  ক্ষমতাসীন ডেমোক্র্যাটিক পার্টির রাজনীতির সঙ্গে সম্পৃক্ত। সকল অভিবাসীর প্রিয় মুখ কাওসার জামান আশাবাদ ব্যক্ত করে বলেন, ‘বিজয়ের মাসে ইতালির ব্রেসিয়াতে বাংলাদেশিদের আরেকটি বিজয়ের জন্য তাকেসহ বাংলাদেশি প্রার্থীদের বিজয়ী করতে সবার সমর্থন ও দোয়া প্রয়োজন। আশা করি সবাই আমাদের পাশে থাকবেন।’

ব্রেসিয়া সেন্টারের নর্থ এলাকা থেকে প্রতিদ্বন্দ্বিতা করছেন আবদুল করিম। তিনি  কুমিল্লা সিটি কর্পোরেশনের মহেশপুর বাজার চৌয়ারা এলাকার হাজী জয়নাল আবেদীনের ছেলে। সবার দোয়া কামনা করেছেন তিনি।

আব্দুল করিম বলেন, ‘এখানে বাংলাদেশিরা বিজয়ী হলে ইতিহাসের সূচনা হবে। তিনি ব্রেসিয়াতে অবস্থানরত ভোটারদের ভোট ও সবার দোয়া চেয়েছেন। ব্রেসিয়া সেন্টারের নাক-বাংলা ব্যবসা প্রতিষ্ঠানের মালিক আবদুল করিমের স্ত্রী নার্গিস আক্তার, মেয়ে মুনিরা, ভাই ইব্রাহিম খলিল ও ইউসুফকে নিয়ে ইতালিতে বাস করছেন।

এছাড়া সামুয়েল রাশীদও সেন্টারের নর্থ এলাকা থেকে কাউন্সিলর পদে নির্বাচন করছেন। এখানেও বাংলাদেশি ছাড়া আর অভিবাসী প্রার্থী নেই।

ইতালি

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে