Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বৃহস্পতিবার, ১৪ নভেম্বর, ২০১৯ , ৩০ কার্তিক ১৪২৬

গড় রেটিং: 2.4/5 (16 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১২-০৭-২০১৪

ঝড় তুলতে আসছে দুই ফোন

ঝড় তুলতে আসছে দুই ফোন

নতুন দুটি স্মার্টফোন বাজারে আসার খবরে প্রযুক্তি বিশ্ব আবার সরগরম। প্রযুক্তিবিষয়ক বিভিন্ন ওয়েবসাইটে ইতিমধ্যে এই দুটি নতুন ফোন নিয়ে ইতিমধ্যে শুরু হয়ে গেছে তোলপাড়। এর একটি হচ্ছে স্যামসাংয়ের আর অপরটি অ্যাপলের।
আগামী বছরে স্যামসাং তাদের গ্যালাক্সি সিরিজে যুক্ত করতে পারে এস৬ নামের নতুন স্মার্টফোন। অ্যানটুটু বেঞ্চমার্ক সাইটে ইতিমধ্যে এই ফোনটির সম্ভাব্য ফিচার সম্পর্কে তথ্য প্রকাশিত হয়েছে। গ্যালাক্সি এস৬ (এসএম-জি৯২৫এফ) নামের এই ফোনটি সম্পর্কে ফোন এরেনা লিখেছে, ফোনটি চলবে অ্যান্ড্রয়েড ললিপপ অপারেটিং সিস্টেমে। এতে থাকবে ৬৪ বিটের অক্টা কোর এক্সিনোস ৭৪২০ প্রসেসর, মালি-টি৭৬০ জিপিইউ, তিন জিবি র‌্যাম,সাড়ে ৫ ইঞ্চি মাপের কিউএইচডি (১৪৪০ বাই ২৫৬০ পিক্সেল) রেজুলেশন প্যানেলের স্মার্টফোনটির পেছনে ২০ ও সামনে ৫ মেগাপিক্সেলের ক্যামেরার পাশাপাশি এতে ৩২ গিগাবাইট স্টোরেজ বিল্ট ইন থাকবে।
গ্যালাক্সি এস৬ স্মার্টফোনটির বেশ কয়েকটি সংস্করণ তৈরি করতে পারে স্যামসাং যার মধ্যে একটি হতে পারে গ্যালাক্সি নোট এজের মতো বাঁকানো ডিসপ্লেযুক্ত। নতুন স্মার্টফোনটি তৈরির জন্য ‘প্রজেক্ট জিরো’ নামের একটি প্রকল্প নিয়ে কাজ করছে দক্ষিণ কোরিয়ার প্রতিষ্ঠানটি।

এদিকে, আইফোন বাজারে আসার কয়েক মাসের মধ্যেই আবার নতুন আইফোন নিয়ে শুরু হয়েছে গুঞ্জন। এক খবরে টেলিগ্রাফ জানিয়েছে, ৪ ইঞ্চি মাপের নতুন সংস্করণের আইফোন ৬ তৈরি শুরু করেছে অ্যাপল। অ্যাপলের আইফোন ৫সির জায়গা নেবে এই ফোনটি। আইফোন৫সি আর বাজারে আনবে না প্রতিষ্ঠানটি। এ বছরের সেপ্টেম্বর মাসে ৪.৭ ইঞ্চি মাপের আইফোন৬ ও সাড়ে ৫ ইঞ্চি মাপের আইফোন ৬ প্লাস বাজারে এনেছে অ্যাপল। বাজার বিশ্লেষকেরা বলছেন, ৪ ইঞ্চি মাপের নতুন ফোন এনে আবারও ছোট মাপের ফোনের বাজারে ফিরতে চায় অ্যাপল।
আগামী বছরের সেপ্টেম্বর মাসের আগেই এই ফোনটি বাজারে ছাড়তে পারে অ্যাপল। অবশ্য তার আগেই অ্যাপলের স্মার্টওয়াচ বাজারে আসতে পারে।

বিজ্ঞান ও প্রযুক্তি

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে