Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, মঙ্গলবার, ১৬ জুলাই, ২০১৯ , ১ শ্রাবণ ১৪২৬

গড় রেটিং: 2.4/5 (50 টি ভোট গৃহিত হয়েছে)


আপডেট : ১২-০৪-২০১৪

অনলাইনে পণ্য কেনার আগে সতর্ক হোন : ডিএমপি

অনলাইনে পণ্য কেনার আগে সতর্ক হোন : ডিএমপি

ঢাকা, ০৪ ডিসেম্বর- অনলাইনে পণ্য কেনার আগে সতর্ক হওয়ার পরামর্শ দিয়েছেন ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের  দক্ষিণ বিভাগের উপকমিশনার কৃষ্ণপদ রায়। আজ বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে ঢাকা মহানগর পুলিশের মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে গণমাধ্যমের সহায়তায় তিনি নগরবাসীকে এ সতর্ক বার্তা দেন। কৃষ্ণপদ রায় বলেন, গাড়ি চুরির সক্রিয় সদস্যরা বিভিন্ন সময়ে গাড়ি চুরি করে তারা দৈনিক পত্রিকায় ও অনলাইন ভিত্তিক ক্রয়-বিক্রয় সেবা প্রতিষ্ঠানের মাধ্যমে বিজ্ঞাপন দিয়ে জনসাধারণের সঙ্গে প্রতারণা করে আসছিল। ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের একটি দল রাজধানী বসুন্ধরা আবাসিক এলাকা, ইস্টার্ন প্লাজা ও আজিমপুর এলাকায় অভিযান চালিয়ে গাড়ি চোর ও ছিনতাই দলের পাঁচ সদস্যকে গ্রেপ্তার করেছে।
এ সময়ে তাদের কাছ থেকে দুইটি প্রাইভেটকার, বিআরটিএর জাল কাগজপত্র, সিল, বিপুল ব্যাংকের পে অর্ডার, ৯টি বিআরটিএর জাল রেজিস্ট্রেশন সনদপত্রের ফরম, ৩০টি নকল ফিটনেস সনদ পত্রের ফরম, ২০৬টি জাল কর পরিশোদ সনদপত্রের ফরম, ৫৮টি জাল মানি রিসিট ফরম, ৮৩৬টি সোনালী ব্যাংকের জাল পে অর্ডার, ৬০০টি প্রিমিয়াম ব্যাংকের জাল পে অর্ডার ফরম, ৯০০ টি মিউচ্যুয়াল ট্রাস্ট ব্যাংকের জাল পে অর্ডার, ৮০০টি প্রাইম ব্যাংকের পে অর্ডার, ৮৬০টি ওয়ান ব্যাংকের পে অর্ডারসহ  মোট ৩৯৯৬টি পে অর্ডার, বিআরটিএ, ইন্সুরেন্স কম্পানি, ব্যাংক, পুলিশ কর্মকর্তার নাম সংবলিত আটটি সিল উদ্ধার করা হয়েছে। তিনি বলেন, গ্রেপ্তারকৃতরা বিভিন্ন প্রতিষ্ঠানের ভুয়া পে অর্ডারের মাধ্যমে জমি কেনা-বেচার কাজে, টেন্ডার জমাদানের কাজসহ বিভিন্ন ধরনের প্রতারণা করে থাকে। এ ধরনের পে অর্ডার ও ভুয়া কাগজপত্র তারা রাজধানীর নীলক্ষেতসহ বিভিন্ন ধরনের এলাকার প্রেস থেকে তৈরি করে আসছিল।
গোয়েন্দা পুলিশের ওই উপকমিশনার বলেন, গত সোমবার রাতে রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকা থেকে কুখ্যাত গাড়ী চোর ও ছিনতাই দলের নেতা ইকবাল হোসেন, জাবেদ, মুশরেকিন আহমেদ রাব্বিকে গ্রেপ্তার করে। তাদের দেওয়া তথ্যমতে মিরপুর থানার মধ্য পাইকপাড়া এলাকা থেকে একটি এলিয়ন প্রাইভেটকার উদ্ধার করা হয়। শাহবাগ থানার বাংলামোটর লিংক রোড থেকে একটি এফ প্রিমিও প্রাইভেট কার উদ্ধার করা হয়। ওই গাড়ি থেকে জাল চেসিস নম্বরের অনুকূলে নকল  ফিটনেস ও রেজিস্ট্রেশন সনদপত্র পাওয়া যায়। গ্রেপ্তারকৃত ইকবাল ও জাবেদ গাড়ী চুরি করে। জাবেদ জাল চেসিস নম্বর প্রতিস্থাপন করে, মুশরেকিন আহমেদ রাব্বি ওই চোরাই গাড়ির রং পরির্বতনসহ নকল কাগজপত্র তৈরি করে বিভিন্ন দৈনিক পত্রিকায় ও ওএলএক্স ওয়েবসাইটে গাড়ি বিক্রির বিজ্ঞাপন দিয়ে চোরাই গাড়িগুলো বিক্রি করে থাকে। উদ্ধারকৃত এলিয়ন প্রাইভেটকারটি গুলশান থানার মামলা নম্বর-০৫(৪)১৪ ধারা ৩৭৯পিসি ও এফ প্রিমিও প্রাইভেটকারটি তেজগাঁও শিল্পাঞ্চল থানার মামলা নম্বর-০৭(১১)১৪ ধারা ৩৭৯ পিসি রুজু করা হয়েছিল।
গ্রেপ্তারকৃত ইকবাল ও জাবেদের  রিমান্ডে দেওয়া তথ্যমতে গত বুধবার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে আলী হোসেন ও মহাসিনকে গ্রেপ্তার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা বিআরটিএর কাজগপত্র  ও জাল পে-অর্ডার তৈরির কথা স্বীকার করে। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের দক্ষিণ বিভাগের অতিরিক্ত উপকমিশনার আবদুল্লাহ আল মামুন ও জনসংযোগ বিভাগের অতিরিক্ত উপকমিশনার মোহাম্মদ সাঈদুর রহমান।

অপরাধ

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে