Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, রবিবার, ৮ ডিসেম্বর, ২০১৯ , ২৩ অগ্রহায়ণ ১৪২৬

গড় রেটিং: 2.7/5 (79 টি ভোট গৃহিত হয়েছে)


আপডেট : ১১-২৮-২০১৪

ইতালিতে নিহত জাকিরের পরিবার মাসে ২ লাখ টাকা পাবে

নাজমুল হোসেন


ইতালিতে নিহত জাকিরের পরিবার মাসে ২ লাখ টাকা পাবে

পিজা, ২৮ নভেম্বর- ইতালির পিজা শহরে দুর্বৃত্তদের হাতে নিহত জাকিরের পরিবারকে প্রতি মাসে দু’লাখ টাকা দেবে ইতালিয়ান ইনসুরেন্স কোম্পানি।

গত ১৪ এপ্রিল রাত সাড়ে ১২টার দিকে কিছু শ্বেতাঙ্গ যুবকের আক্রমণে আহত হন ইতালি প্রবাসী বাংলাদেশি জাকির হোসেন। গুরুতর আহত জাকির হোসেনকে হাসপাতালে নেয়ার ২৪ ঘণ্টা পর মারা যান তিনি। এ ঘটনাকে কেন্দ্র করে পিজায় বসবাসরত বাঙালিসহ সকল অধিবাসীরা ক্ষোভে ফেটে পড়েন এবং বিচারের দাবিতে মিছিল করেন।

ইতালির নগরী পিজায় বসবাসরত বাঙালিসহ সকল অধিবাসীর ক্ষোভ ও বিভিন্ন আন্দোলনকে কেন্দ্র করে সেখানে প্রশাসন নানা ধরনের ব্যবস্থা গ্রহণ করেন। সেই সূত্র ধরে ইতালির কাজ সংক্রান্ত বীমা তথা কর্মক্ষেত্রে দুর্ঘটনায় কর্মীদের সাহায্যে এগিয়ে আসা জাতীয় বীমা প্রতিষ্ঠান মৃত জাকির হোসেনের পরিবারকে প্রতি মাসে দু’হাজার ইউরোর চেক দিয়ে যাবে।

উল্লেখ্য,  নিহত জাকির হোসেন তার স্ত্রীসহ তিন সন্তান রেখে যান। আর তাই  বীমা প্রতিষ্ঠান থেকে তার সন্তানদের ১৮ বছর পূর্ণ হওয়া পর্যন্ত তার পরিবারের ভরণ পোষণ বাবদ প্রতিমাসে বাংলাদেশি টাকায় ২ লাখ টাকা করে প্রদান করে যাবে। বীমা কোম্পানির নিয়ম অনুযায়ী জাকির হোসেন কাজ থেকে ফেরার পথে কাজের স্থানে এরকম দুর্ঘটনায় পড়েছেন বলে বীমা কোম্পানি জাকির হোসেনের পরিবারকে এই সেবা দিতে বাধ্য।

ইতালি

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে