Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শুক্রবার, ১৩ ডিসেম্বর, ২০১৯ , ২৮ অগ্রহায়ণ ১৪২৬

গড় রেটিং: 2.6/5 (11 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১১-২৮-২০১৪

হিউজের মৃত্যুতে শোকস্তব্ধ ক্রিকেটবিশ্ব

হিউজের মৃত্যুতে শোকস্তব্ধ ক্রিকেটবিশ্ব

সিডনী, ২৮ নভেম্বর-বাউন্সারের বিষাক্ত ছোবলে দু’দিন মৃত্যুর সাথে লড়াই করে না ফেরার দেশে চিরতরে চলে গেছেন অস্ট্রেলিয়ান ক্রিকেটার ফিলিপ হিউজ। মাত্র ২৫ বছর বয়সেই হিউজের এমন অকাল মৃত্যুতে ভারাক্রান্ত পুরো ক্রিকেট বিশ্ব। ভারাক্রান্ত মন নিয়েও হিউজের প্রতি সমবেদনা জানাচ্ছেন বিশ্বের নামীদামি খেলোয়াড় ও ভক্তরা। সবার মন্তব্যের সারমর্ম ছিল এমন ‘হিউজের মৃত্যু ক্রিকেটের জন্য বড় শোকের দিন।’

গত মঙ্গলবার ঘরোয়া ক্রিকেটের শেফিল্ড শিল্ড টুর্নামেন্টে নিউ সাউথ ওয়ালসের বিপক্ষে দক্ষিণ অস্ট্রেলিয়ার হয়ে খেলার সময় প্রতিপক্ষের বোলার সিন অ্যাবটের এক বাউন্সারে মাথায় আঘাত পেয়ে স্থানীয় হাসপাতাল সেন্ট ভিনসেন্টে দ্রুত অস্ত্রোপচার করানো হয় হিউজের। এরপর দু’দিন মৃত্যুর সাথে লড়াই করে শেষমেষ আজ মৃত্যুবরণ করেন হিউজ। আর তাতে শোকাহত হয়ে পড়েছে পুরো ক্রিকেট-বিশ্ব।

হিউজের এই মৃত্যুকে ‘ক্রিকেটের জন্য বড় শোকের দিন’ বলে অ্যাখায়িত করেছেন বিশ্বের নামীদামি খেলোয়াড় ও ভক্তরা।

ভারতের মাস্টার ব্লাস্টার ব্যাটসম্যান সাবেক খেলোয়াড় শচীন টেন্ডুলকার টুইটারে বলেন, “হিউজের এমন মৃত্যু ক্রিকেটের সবচেয়ে বড় দুঃখের দিন। হিউজের এমন খবর শুনে হতবাক হয়েছি। আইপিএলে আমার সাথেই খেলেছিলো সে। তাকে খুব কাছ থেকে দেখার সুযোগ হয়েছিল। তার পরিবার, বন্ধুদের সমবেদনা জানাচ্ছি এবং হিউজের আত্মার শান্তি কামনা করছি।”

টেন্ডুলকারের পাশাপাশি টুইটারের মাধ্যমে ভারত থেকে সমবেদনা জানিয়েছেন দেশটির সাবেক অধিনায়ক সুনীল গাভাস্কার, “খেলোয়াড় হিসেবে এমন খবর শোনার জন্য আমি প্রস্তুত ছিলাম না। খুবই খারাপ লাগছে হিউজের খবর শুনতে পাবার পর। তার পরিবার ও অস্ট্রেলিয়া ক্রিকেটের জন্য সমবেদনা রইল।”

অস্ট্রেলিয়ার সাবেক তারকা গ্লেন ম্যাকগ্রা বলেন, “ফিলিপ হিউজের মৃত্যুর খবর শুনে স্তম্ভিত হয়ে গেছি। ওর পরিবারের প্রতি সমবেদনা রইলো।”

শেন ওয়ার্ন: ওর চলে যাওয়াটা ট্রাজেডি। ও অসাধারণ যুবক ছিল। ওর আত্মার শান্তি কামনা করছি।

ম্যাথু হেইডেন: ভালো থেকো ছোটভাই। ঈশ্বর তোমাকে আজীবন তার তালুর ভেতরে রেখ দিক। তোমার পরিবার আর বন্ধুদের প্রতি সমবেদনা রইলো।

অ্যাডাম গিলক্রিস্ট: নো, নো, নো, নো… হিউজের আত্মার শান্তি কামনা করি।

মাহেলা জয়াবর্ধনে: এর চেয়ে খারাপ খবর আর হতে পারেনা। ওর পরিবারের প্রতি আমার সমবেদনা রইলো।

ডি ভিলিয়ার্স: খবরটা শুনে আমার হৃদয় ভেঙে গেছে। আমার কাছে এটা একটা কালো দিন। হিউজকে সবাই মনে রাখবে। ওর পরিবারের প্রতি সমবেদনা রইলো।

হিউজের মৃত্যুর খবর প্রকাশ হবার পর শাহরজাহ-এ পাকিস্তান-নিউজিল্যান্ডের তৃতীয় টেস্টের দ্বিতীয় দিনের খেলা বন্ধ করা হয়েছে। আর সেখান থেকে এক বার্তায় পাকিস্তানের ম্যানেজার মইন খান বলেন, “মাত্র কিছুদিন আগেই আমাদের সাথে খেলে গেছে হিউজ। তার খেলা দারুণ উপভোগ করেছি সবসময়। হিউজের এমন মৃত্যুতে পুরো পাকিস্তান দল শোকাহত।”

বর্তমান জাতীয় দলের খেলোয়াড় স্টিভেন স্মিথের সাথে হিউজের সখ্যতা দারুণ ছিল। তাই হিউজের এমন মৃত্যুতে মর্মাহত স্মিথ নিজেও, “কখনো ভাবিনি এমন মর্মান্তিক খবর শুনতে হবে। আমি তাকে কখনো ভুলবো না। হিউজ তুমি যেখানেই থাকো, আমাদের প্রিয় বন্ধু হয়েই থাকবে।”

হিউজের মৃত্যুর শোক ছড়ালো দক্ষিণ আফ্রিকাতেও। কিছুদিন আগেই অস্ট্রেলিয়ার সফর করে গেছে দক্ষিন আফ্রিকা। হিউজের সাথে খেলার সুযোগ না পেলেও, তার সাথে ভালো বন্ধত্ব ছিল প্রোটিয়াস পেসার ডেল স্টেইনের। তাই তার কন্ঠেও ছিল সমবেদনা।

স্টেইন বলেন, “সে খুবই লড়াকু ক্রিকেটার ছিল। তার অকাল-প্রয়াণ ক্রিকেটের জন্য অনেক ক্ষতির ব্যাপার। তার পরিবারের জন্য সমবেদনা রইল।”

ক্রিকেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে