Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বৃহস্পতিবার, ৫ ডিসেম্বর, ২০১৯ , ২১ অগ্রহায়ণ ১৪২৬

গড় রেটিং: 2.9/5 (33 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৩-০২-২০১২

আগরতলা বিমানবন্দরকে আন্তর্জাতিকমানের করার উদ্যোগ

আগরতলা বিমানবন্দরকে আন্তর্জাতিকমানের করার উদ্যোগ
উত্তরপূর্বাঞ্চলের রাজ্যগুলোর মধ্যে বিমান যোগাযোগ ব্যবস্থা উন্নত করার লক্ষ্যে এয়ার হাব হিসেবে উন্নীত করা হবে আগরতলা বিমানবন্দরকে।

এ ব্যাপারে পরিবহন মন্ত্রী মানিক দে জানান, বিমানবন্দরের আধুনিক করার কাজ শেষ হলেই এই বিমানবন্দর আন্তর্জাতিক বিমানবন্দর হিসেবে আত্মপ্রকাশ করবে।

বহুদিন ধরেই রাজ্য সরকার এই বিমানবন্দরটিকে আন্তর্জাতিকমানে উন্নীত করার দাবি জানিয়ে আসছে। আগরতলা বিমান বন্দরের সঙ্গে ঢাকা এবং চট্টগ্রাম বিমানবন্দরের বিমান যোগাযোগ চালু করার কথাও বলছে।

অসামরিক পরিবহন মন্ত্রকের পক্ষ থেকে ত্রিপুরা সরকারকে বলা হয়েছিল ৩০০ একর জমি অধিগ্রহণ করে দেওয়ার জন্য। ওই জমিতেই করা হবে আধুনিক বিমানবন্দর।

কিন্তু রাজ্য সরকারের পক্ষ থেকে এর জন্য প্রয়োজনীয় টাকা কেন্দ্রীয় সরকারকে দিতে বলে। এতে রাজি হয় নি কেন্দ্রীয় সরকার।

পরবর্তী সময়ে ২৮ একর জমি অগ্রাধিকারের ভিত্তিতে অধিগ্রহণ করে কাজ শুরু করা হয়। বর্তমানে যেখানে আগরতলা বিমানবন্দর রয়েছে সেখানেই হচ্ছে আধুনিক বিমানবন্দর তৈরির কাজ।  

পরিবহন মন্ত্রী আরও জানিয়েছেন, কেন্দ্রীয় সংসদীয় কমিটি আগরতলা বিমানবন্দরকে আন্তর্জাতিক করার কথা বলেছিল। কমিটি তাদের রিপোর্টে আগরতলা-ঢাকা, আগরতলা-চট্টগ্রাম রুটে বিমান চালানর কথা প্রস্তাব করেছিল।

এই ব্যাপারে কেন্দ্রীয় অসামরিক বিমান পরিবহন মন্ত্রককে উদ্যোগ নেওয়ার জন্যও বলা হয়েছে।

পশ্চিমবঙ্গ

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে