Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, রবিবার, ১৭ নভেম্বর, ২০১৯ , ৩ অগ্রহায়ণ ১৪২৬

গড় রেটিং: 3.9/5 (23 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১০-০৬-২০১১

৮৫-তে নববধূ

৮৫-তে নববধূ
জৌলুশ ও প্রাচুর্যের জন্য খ্যাতির কমতি নেই স্পেনের ডাচেস অব আলবার। কিন্তু এবার তিনি আলোচনায় অন্য কারণে। ৮৫ বছর বয়সী ডাচেস আবার বিয়ের পিঁড়িতে বসেছেন। গতকাল বুধবার অনুষ্ঠিত হয় বহুল আলোচিত-সমালোচিত এ বিয়ে। বর সরকারি কর্মকর্তা আলফনসো ডিয়েজ কারাবান্তেস তাঁর চেয়ে ২৪ বছরের ছোট। এটি ডাচেস অব আলবার তৃতীয় বিয়ে।
১৯৪৭ সালে ২১ বছর বয়সে প্রথম বিয়ে করেন ডাচেস অব আলবা। বর ছিলেন লুইস মার্টিনেজ ডি ইরুজো আর্তাজজ। সেই বিয়ে ছিল খুবই জাঁকালো। এক হাজার অতিথি এসেছিলেন বিয়েতে। ডাচেস অব আলবা বিয়েতে তখনকার ১৫ লাখ ডলার সমমূল্যের গয়না পরেছিলেন। নিউইয়র্ক টাইমস তাদের এক প্রতিবেদনে এ বিয়েকে রাজতন্ত্রের অবসানের পর স্পেনের সবচেয়ে বড় সামাজিক অনুষ্ঠান হিসেবে আখ্যা দিয়েছিল।
গতকাল ডাচেস অব আলবার উপাসনালয় সেভিয়ায় অবস্থিত ১৫ শতকের তৈরি প্লাসিও ডি লাস ডুয়েনাসে বিয়ে অনুষ্ঠিত হবে। বিয়েতে মাত্র ৩০-৬০ জন অতিথি উপস্থিত ছিলেন।
এই বিয়েতে রাজি ছিলেন না ডাচেসের সন্তানেরা। এ ব্যাপারে তিনি এক মন্তব্যে বলেছিলেন, ?তারা চায় না আমি বিয়ে করি। কিন্তু তারা আমার চেয়ে বেশিবার সঙ্গী পরিবর্তন করে।?
গিনেস বুুক অব ওয়ার্ল্ড রেকর্ডসের তথ্য অনুযায়ী, অন্য যে কারও চেয়ে সরকার স্বীকৃত পদবির দিক দিয়ে অনেক বেশি এগিয়ে আছেন ডাচেস অব আলবার। তাঁর পূর্ণ নাম মারিয়া ডেল রোজারিও কায়েতানা আলফনসা ভিক্টোরিয়া ইউজিনিয়া ফ্রান্সিসকা ফিতজ-জেমস স্টুয়ার্ট ডি সিলভা। তিনি সাড়ে ৩০০ কোটি ইউরো (৪৭০ কোটি ডলার) সম্পদের মালিক।

এশিয়া

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে