Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শনিবার, ২৫ মে, ২০১৯ , ১০ জ্যৈষ্ঠ ১৪২৬

গড় রেটিং: 2.1/5 (283 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১১-০৫-২০১৪

পুরুষেরা যে ৮টি সত্য সর্বদা লুকিয়ে রাখেন, বিশেষ করে নারীদের কাছে!

পুরুষেরা যে ৮টি সত্য সর্বদা লুকিয়ে রাখেন, বিশেষ করে নারীদের কাছে!

নারীর মন বোঝা নিয়ে তর্ক-বিতর্কের শেষ নেই। তবে নারীর চাইতেও বহুগুণে রহস্যময় কিন্তু পুরুষেরা। কেন? কারণ পুরুষ নিজের মনের মাঝে এমন অনেক কিছুই এমনভাবে চাপা দিয়ে রাখেন যে তাঁকে বুঝে ওঠাই মাঝে মাঝে চরম মুশকিল হয়ে যায়। নারীরা সর্বদা সুযোগ খোঁজেন প্রিয় পুরুষটির মনের মাঝে ঘোরার। তাহলে আজ জেনে নিতে পারেন পুরুষদের ৮টি "টপ সিক্রেট", যা তাঁরা গোপন করে রাখেন সর্বদা। বিশেষ করে প্রেমিকা বা স্ত্রীর কাছে তো বটেই! আসুন, জেনে নিই।

১) যৌনতার আগ্রহ কিংবা কৌতূহল থেকে "ভালোবাসি" বলা
বেশিরভাগ পুরুষই কিন্তু "আমি ওকে বিয়ে করতে চাই, আমি ওর সাথে জীবন কাটাব" এই ধরণের ভাবনা থেকে কোন নারীকে "ভালোবাসি" বলেন না। বরং তাঁদের মনের মাঝে একটু যৌনতার ছোঁয়া পাবার আগ্রহ থাকে। "দেখিই না কী হয়" এমন মনোভাব থেকে পুরুষ সম্পর্কে জড়ান, তারপর আস্তে আস্তে সিরিয়াস হয়ে ওঠেন।

২) সম্পর্কে বাঁধা পড়াকে ভয় পান
চিরস্থায়ী সম্পর্ক জিনিসটা বেশিরভাগ পুরুষের জন্য ভীতিকর। যেমন, বিয়ে ব্যাপারটাকে বেশিরভাগ পুরুষ মনে মনে খুবই ভয় পান। তাদের কাছে বিয়ে জেলে যাওয়ার চাইতে কিছু কম নয়। মেয়েটিকে খুব ভালোবাসেন, কিন্তু বিবাহ বন্ধনে জড়াতে অনাগ্রহ থাকে অধিকাংশ পুরুষের।

৩) যৌনতায় নিজের ভূমিকা নিয়েও তাঁরা খুঁতখুঁতে
পুরুষ কি খুব যৌনতা নিয়ে ভাবেন আর নারীর সৌন্দর্য নিয়ে ভাবেন? হ্যাঁ, সেটা তাঁরা ভাবেন বৈকি। তবে যৌনতায় নিজের ভূমিকা নিয়েও পুরুষ খুব খুঁতখুঁতে থাকেন। সঙ্গিনী কিছু না বললেও তাঁরা মনে মনে ভাবেন যে সঙ্গিনীর সামনে নিজের পুরুষত্ব সঠিক ভাবে প্রকাশিত হলো কিনা।

৪) এক নারীর সাথে সম্পর্কে তাঁরা আজীবন থাকতে চান না
ভাবছেন আপনার প্রেমিক বা স্বামী খুব অন্যরকম, এক নারীতেই সন্তুষ্ট? তাহলে জেনে রাখুন, পৃথিবীর কোন পুরুষই এক নারীতে সন্তুষ্ট নন। বরং অনেক পুরুষই মনে করেন বিয়েতে ছোটখাট প্রতারণা বা পরকীয়া আসলে দোষের কিছু নয়। কিংবা স্ত্রী থাকা সত্ত্বেও অন্য নারীর প্রতি আগ্রহ প্রকাশ ভালোবাসায় ধোঁকা দেয়া নয়।

৫) তাঁরাও বিষণ্ণতায় ভোগেন
মেয়েরা অকারণে বিষণ্ণতায় ভোগেন বলে দুর্নাম আছে বেশ। তবে সত্য এটাই যে পুরুষও এই বিষণ্ণতায় ভোগেন। বিষণ্ণতার কোন লিঙ্গ নেই, কেবল পুরুষেরা সেটা প্রকাশ করেন না।

৬) তাঁরাও ভয় পান, তাঁদেরও কান্না আসে
ছোটবেলা থেকে পুরুষকে এটাই শেখানো হয় যে "ছেলেদের কাঁদতে নেই, ছেলেদের ভয় পেতে নেই" ইত্যাদি। আর এই শিক্ষার কারণে পুরুষেরা অভ্যস্ত হয়ে পড়েন নিজের অনুভূতি চাপা দিয়ে রাখতে, কিংবা ইচ্ছা থাকলেও কাউকে বলতে পারেন না। কারণ তাঁরা মনে করেন এটা বলে ফেললে সঙ্গিনী বা অন্য মানুষেরা তাঁকে দুর্বল বা ভীতু ভাববে। কিন্তু সত্য এটাই যে পুরুষও ভয় পান, পুরুষেরও কান্না আসে ঠিক যেমন মেয়েদের।

৭) নিজের অনুভূতি নিয়ে কথা বলতে খুবই অস্বস্তি বোধ করেন
পুরুষেরা নিজের অনুভূতির ব্যাপারে কথা বলতে কখনোই অভ্যস্ত নন। বিশেষ করে কাউকে কতটা ভালোবাসেন বা তার জীবনে কার গুরুত্ব কতটা বেশী, এইসব তাঁরা কখনোই মুখ ফুটে বলতে পারেন না। ভাবেন এতে ব্যক্তিত্ব খর্ব হবে।

৮) তাঁদেরও আদর ও আবেগ ঠিক ততটা প্রয়োজন, যতটা মেয়েদের
"পুরুষেরা পাষাণ, তাঁদের মনে নেই, আবেগ নেই" ইত্যাদি কত কথাই তো প্রচলিত আছে পুরুষদের সম্পর্কে। কিন্তু প্রশ্ন হচ্ছে, পুরুষেরা কি আসলেই পাথর? তাঁদের কি ভালোবাসা, আদর ইত্যাদি কিছুই প্রয়োজন নেই। আছে, খুব আছে। কিন্তু নিজের এই চাহিদা তাঁরা প্রকাশ করতে পারেন না। কিন্তু কোন নারী যখন না চাইতেই আগ বাড়িয়ে ভালোবাসা ও আদরে ভরিয়ে দেন, পুরুষটি চিরকালের জন্য তাঁকে ভালোবেসে ফেলেন।

জানা-অজানা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে