Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ৩০ মার্চ, ২০২০ , ১৬ চৈত্র ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (30 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০২-২৮-২০১২

ফাইনালে ওঠার লড়াই আজ

ফাইনালে ওঠার লড়াই আজ
জটিল পরিসংখ্যানের বেড়াজাল পেরিয়ে অবশেষে আজ বাংলাদেশ প্রিমিয়ার লীগের সেমিফাইনালে মুখোমুখি হচ্ছে শীর্ষ চার দল। টুর্নামেন্টের নিয়ম অনুযায়ী পয়েন্ট তালিকার শীর্ষস্থান দখলকারীর সঙ্গে চতুর্থ স্থান দখলকারীর লড়াই। আর পয়েন্ট তালিকার দ্বিতীয় স্থানের সঙ্গে লড়াই হবে তৃতীয় স্থানে থাকা দলের। সেই সুবাদে আজ দুপুর ২টায় প্রথম সেমিফাইনালে রাজশাহীর মুখোমুখি হবে চিটাগাং কিংস।
আর সন্ধ্যা ৬টায় দ্বিতীয় সেমিফাইনালে ঢাকা গ্ল্যাডিয়েটরস মুখোমুখি হবে খুলনা রয়েল বেঙ্গলসের।
দুরন্ত রাজশাহী এই টুর্নামেন্টে ১০ ম্যাচে ৭ জয়ে ১৪ পয়েন্ট অর্জন করেছে। সেই সঙ্গে তারা টুর্নামেন্টের পয়েন্ট তালিকার শীর্ষস্থান দখলকারী দল। আর তাদের মুখোমুখি হতে যাওয়া চিটাগাং কিংস ১০ ম্যাচে ৫ জয় নিয়ে পয়েন্ট ১০। তাই বাইলজের ধারা অনুযায়ী হেড টু হেডের হিসাবে পয়েন্ট তালিকার চতুর্থ দল চিটাগাং কিংস। অন্যদিকে একই হিসাবে ১০ ম্যাচে ৫ জয়ে ঢাকার পয়েন্ট ১০ হওয়ায় তারা পয়েন্ট তালিকার তৃতীয় দল। আর তাদের মুখোমুখি হবে খুলনা রয়েল বেঙ্গলস। ১০ ম্যাচে ৬ জয় নিয়ে দ্বিতীয় স্থানে থাকা তাদের পয়েন্ট ১২।
মুশফিকের মুখোমুখি মাহমুদউল্লাহ
দুরন্ত রাজশাহী এই টুর্নামেন্টে চিটাগাং কিংসের মুখোমুখি হয়েছে দুইবার। আর দু’দলের এই মুখোমুখি লড়াইয়ে জয়-পরাজয় সমানে সমান। দুরন্ত রাজশাহী নিজেদের প্রথম ম্যাচেই ৫৩ রানের বড় ব্যবধানে হেরেছিল চিটাগাং কিংসের কাছে। সেই ম্যাচে চিটাগাং কিংস করেছিল ২০৬/৪ রান আর রাজশাহী ১৫৩ রান সব উইকেট হারিয়ে। আর দ্বিতীয় দেখায় প্রতিশোধ নেয় রাজশাহী। তারা ৯ রানে হারায় চিটাগাং কিংসকে।
রাজশাহী নিজেদের প্রথম দুই ম্যাচ হারলেও টানা ৫ ম্যাচে জয় ছিনিয়ে নেয়। এরপর তারা নিজেদের শেষ ম্যাচেও জয় তুলে নিয়েছে। রাজশাহীর পক্ষে ব্যাট হাতে মারলন স্যামুয়েলস, জুনায়েদ সিদ্দিকী, শাহজীব হাসান ও মুশফিকুর রহিম সর্বোচ্চ রান সংগ্রহকারী। অন্যদিকে বল হাতে মোহাম্মদ সামি ১০ ম্যাচে ১৭ উইকেট নিয়ে এই পর্যন্ত টুর্নামেন্টের সর্বোচ্চ উইকেট শিকারী। অন্যদিকে চিটাগাং কিংসের সর্বোচ্চ রান সংগ্রহকারী নাসির জামশেদ, জেসন রয় ও অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ। তবে ফিক্সিংয়ের আভিযোগ থাকায় জামশেদ খেলতে পারবে কিনা তা জানাননি কিংস কর্তৃপক্ষ। কিংসরা মানসিকভাবে পিছিয়ে থাকায় তারা যে কোনভাবেই চাইবে ঘুরে দাঁড়িয়ে ফাইনাল খেলতে। অন্যদিকে রাজশাহীর এখন একমাত্র লক্ষ্য ফাইনাল। এমনই জানিয়েছেন দলটির অধিনায়ক মুশফিকুর রহিম।
সেমিফাইনালে মাশরাফির মুখোমুখি সাকিব
বিপিএলে ঢাকা গ্ল্যাডিয়েটরস ও খুলনা রয়েল বেঙ্গলস এই পর্যন্ত মুখোমুখি হয়েছে দু’বার। আর এই দু’বারই ঢাকাকে পরাজয়ের স্বাদ দিয়েছে খুলনা। প্রথমবার ১৯ রানে আর দ্বিতীয়বার ৭ উইকেটে হারে ঢাকা। তাই আজ সেমিফাইনালে ঢাকার প্রতিশোধ নেয়ার পালা। আর এই প্রতিশোধ নেয়ার ম্যাচে আজ ঢাকা মাঠে পাচ্ছে পাকিস্তানের অলরাউন্ডার ও এই টুর্নামেন্টের সবচেয়ে দামি ক্রিকেটার শহীদ আফ্রিদিকে। সেই সঙ্গে মাঠে দেখা যেতে পারে সাঈদ আজমলকেও।
অন্যদিকে খুলনার অধিনায়ক সাকিব আজ জয়ের ব্যাপারে আত্মবিশ্বাসী। তিনি তার দলে প্রতিটি ক্রিকেটারের ওপরই আস্থা রাখেন। গতকাল শেষ ম্যাচে সিলেট রয়্যালসকে রীতিমতো উড়িয়ে দিয়ে পয়েন্ট তালিকার দ্বিতীয় স্থান দখল করে ফিরেছেন জয়ের ধারায়। তাই আজ মাঠে তারা মানসিকভাবেই এগিয়ে থাকবে এটাই স্বাভাবিক।

ফুটবল

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে