Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শুক্রবার, ২২ নভেম্বর, ২০১৯ , ৮ অগ্রহায়ণ ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (230 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১০-৩১-২০১৪

বাহরাইনে নির্যাতনের শিকার ৬০ বাংলাদেশী আশ্রয় নিয়েছেন দূতাবাসে

বাহরাইনে নির্যাতনের শিকার ৬০ বাংলাদেশী আশ্রয় নিয়েছেন দূতাবাসে

মানামা, ৩১ অক্টোবর- বাহরাইনে ৫ মাস ধরে বেতন পান না ৬০ বাংলাদেশী শ্রমিক। নিয়োগকারীরা তাদের সঙ্গে অশোভন আচরণ করে। সহিংস নির্যাতনের শিকার হয়েছেন তারা। অপমানিত হয়েছেন। এমন পরিস্থিতিতে চরম দুর্ভোগে ওই শ্রমিকরা। তারা ঋণের ভারে জর্জরিত। বেতন চাইলেই তাদেরকে দেশে ফেরত পাঠানোর হুমকি দেয়া হয়। এরই মধ্যে এ ‘অপরাধে’ দু’ শ্রমিককে পাঠিয়ে দেয়া হয়েছে দেশে। ফলে বাধ্য হয়ে তারা আশ্রয় নিয়েছেন বাহরাইনে বাংলাদেশ দূতাবাসে। গতকাল এ খবর দিয়েছে অনলাইন গালফ ডেইলি নিউজ।

এতে আরও বলা হয়, শ্রমিকদেরকে সঙ্গে নিয়ে বাংলাদেশের কূটনীতিকরা নিয়োগকারী ওই কোমপানির বিরুদ্ধে পুলিশ ও লেবার মার্কেট রেগুলেটরি অথরিটির (এলএমআরএ) কাছে অভিযোগ দায়ের করেছেন। রাষ্ট্রদূত মেজর জেনারেল কেএম মমিনুর রহমান বলেছেন, শ্রমিকদের অবস্থা এতটাই খারাপ যে, তাদেরকে কাজে যেতে বলতে পারছেন না তিনি। তার ভাষায় পরিস্থিতি সমপূর্ণ অমানবিক। তাদের প্রতি সহিংস নির্যাতন করা হয়েছে। 

তিনি আরও বলেন, শ্রমিকরা আমাদের বলেছেন যে, মাসে ১২০ দিরহাম বেতন দেয়ার কথা থাকলেও মাত্র ৯০ দিরহাম পরিশোধ করতো কোমপানিটি। এরপরও পাঁচ মাস ধরে শ্রমিকদের বেতন বাকি রয়েছে। তিনি বলেন, পাঁচ মাস ধরে বেতন বাকি থাকার পর, কোন শ্রমিক যদি পাওনা বেতন চান, আপনি তাকে পেটাতে পারেন না। এ শ্রমিকরা ঋণে জর্জরিত। 

দেশে পাঠানোর মতো তাদের কাছে কোন অর্থ নেই। তাদের মধ্যে অনেকে এমনকি নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রও কিনতে পারছেন না। রাষ্ট্রদূত আরও জানিয়েছেন, বিষয়টি সমপর্কে এলএমআরএ’র প্রধান নির্বাহী অসামাহ আল আবসিকে ব্যক্তিগতভাবে জানিয়েছেন তিনি। অসামাহ আবসি বিষয়টি তদন্ত করে কোমপানিটির বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেয়ার প্রতিশ্রুতি দিয়েছেন।

বাহরাইন

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে