Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ২৪ ফেব্রুয়ারি, ২০২০ , ১২ ফাল্গুন ১৪২৬

গড় রেটিং: 2.0/5 (1 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০২-২৮-২০১২

আওয়ামী লীগ নেতা মোবা আবুধাবিতে গ্রেফতার

আওয়ামী লীগ নেতা মোবা আবুধাবিতে গ্রেফতার
নরসিংদীর জনপ্রিয় পৌর মেয়র লোকমান হোসেন হত্যা মামলার অন্যতম আসামি আওয়ামী লীগ নেতা মোবারক হোসেন মোবাকে গ্রেফতার করা হয়েছে। ইন্টারপোলের সহায়তায় সোমবার আবুধাবি থেকে তাকে গ্রেফতার করা হয়। তাকে এখন দেশে ফিরিয়ে আনার প্রক্রিয়া চলছে। নরসিংদীর পুলিশ সুপার খন্দকার মহিদ
উদ্দিন এ তথ্য নিশ্চিত করেছেন। গত ১ নভেম্বর নরসিংদী জেলা আওয়ামী লীগ কার্যালয়ে সন্ত্রাসীদের গুলিতে নিহত হন লোকমান। মোবারক হোসেন এ মামলার এজাহারভুক্ত তিন নম্বর আসামি।
নরসিংদী পুলিশ জানায়, মোবারককে গ্রেফতারের ব্যাপারে মালয়েশিয়ান পুলিশ ও ইন্টারপোলের সহায়তা চাওয়া হয়। এরপর রোববার (বাংলাদেশ সময় অনুযায়ী সোমবার সকাল) আবুধাবিতে তাকে গ্রেফতার করা সম্ভব হয়। এর আগে গ্রেফতার এড়াতে তিনি বারবার স্থান পরিবর্তন করছিলেন।
লোকমান হত্যাকাণ্ডের পর তার ভাই বর্তমানে নরসিংদীর পৌর মেয়র কামরুজ্জামান কামরুল বাদী হয়ে একটি হত্যা মামলা দায়ের করেন। এতে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রীর ভাই সালাউদ্দিন আহমেদ বাচ্চুসহ ১৪ জনকে আসামি করা হয়। এ মামলায় ইতিমধ্যে ১৩ জন এজাহারভুক্ত আসামিসহ মোট ২৩ জনকে গ্রেফতার করেছে পুলিশ। ইতিমধ্যে গ্রেফতার হওয়া আসামিরা জবানবন্দিতে লোকমান হত্যাকাণ্ডের পরিকল্পনাকারী হিসেবে মোবারককে চিহ্নিত করেছেন। হত্যার চার দিন আগে ২৭ অক্টোবর মোবারক হোসেন মালয়েশিয়ায় চলে যান। মামলার অন্য আসামি বিএনপি নেতা তারেক আহমেদ ২৫ ডিসেম্বর এবং নুরুল ইসলাম ২৯ জানুয়ারি মালয়েশিয়া থেকে দেশে ফেরার পর বিমানবন্দরে পুলিশ তাদের গ্রেফতার করে। বর্তমানে মামলার এজাহারভুক্ত ১২ আসামিসহ ১৪ জন জামিনে রয়েছেন।
মোবারক হোসেন মোবা ছিলেন মেয়র লোকমানের বাল্যবন্ধু। তবে নরংিসদী পৌর নির্বাচনের পাঁচ-ছয় মাস আগে স্থানীয় প্রকৌশল অধিদফতরের একটি দরপত্র নিয়ে লোকমানের সঙ্গে মোবারকের বিরোধ সৃষ্টি হয়। এ বিরোধের জের ধরেই মোবারক হোসেন লোকমানকে হত্যার পরিকল্পনা করে বিদেশে পালিয়ে যান।

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে