Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ৬ জুলাই, ২০২০ , ২২ আষাঢ় ১৪২৭

গড় রেটিং: 2.5/5 (27 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১০-১৯-২০১৪

কেবল হেঁটেই ১৫০ পাউন্ড ওজন কমিয়েছেন যিনি!

কেবল হেঁটেই ১৫০ পাউন্ড ওজন কমিয়েছেন যিনি!

২০১১ সালে জেন কর্ণের উচ্চতা ছিলো ৫ ফিট ৬ ইঞ্চি এবং তার ওজন ছিলো ৩০০ পাউন্ড। গ্যাস্ট্রিকের জটিল সমস্যার কারণে ডাক্তার তাকে বাইপাস সার্জারি করতে বলেছিলেন সেই সময়ে। আর তাতেই টনক নড়ে জেন কর্ণের। কারণ ডাক্তার তাকে বলেছিলেন যে তার ওজন অত্যন্ত অস্বাভাবিক।

জেন কর্ণ তার অস্বাভাবিক ওজন নিয়ে দুশ্চিন্তায় পড়ে যান এবং চিন্তা করতে শুরু করেন কীভাবে ওজন কমানো যায়। হাঁটাচলার একেবারেই অভ্যাস ছিলোনা তার। আর তাই প্রথমে ট্রেড মিলে অল্প অল্প করে হাঁটা শুরু করেন তিনি। ছোট ছোট লক্ষ্য নির্ধারণ করেন। অল্প অল্প করে ওজন কমানোর লক্ষ্য নিয়ে তিনি হাঁটার সময় ধীরে ধীরে বাড়াতে থাকেন। কিছুদিন ট্রেড মিলে হাঁটার অভ্যাস করেই তিনি বাইরে হাঁটাহাঁটি শুরু করেন।

আরো বড় পরিবর্তনটা আসে যখন তিনি ডায়েটিং শুরু করেন। একেবারে না খেয়ে থাকার মতো ডায়েটিং তিনি করেননি। আগে নিয়মিত চকলেট আর আইসক্রিম খাওয়া হতো। প্রিয় এই খাবারগুলো বাদ দিয়ে দিয়েছেন তিনি। তার বদলে খাওয়া শুরু করেছেন ফাইবার সমৃদ্ধ খাবার, সবজি ও ফল।

২০১৪ এর মার্চ মাসে জেন কর্ণ তার লক্ষ্যে পৌছিয়ে ১৬৩ পাউন্ড ওজনের হয়ে যান। এই সময়ে তিনি দিনে প্রায় ৫ মাইল হাঁটতেন।

জেম কর্ণ বলেন ‘কোনো জিমে আমি যাইনি কারণ আমি বিশ্বাস করতাম যে হেঁটেই অতিরিক্ত ওজন ঝরিয়ে ফেলা সম্ভব। আর তাই প্রতিদিন হাঁটাহাঁটি করেই আমি ওজন কমিয়েছি এবং আরো কমানোর লক্ষ্য নির্ধারণ করে সেই পথে এগিয়ে যাচ্ছি’।

জানা-অজানা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে