Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শনিবার, ৪ এপ্রিল, ২০২০ , ২১ চৈত্র ১৪২৬

গড় রেটিং: 1.8/5 (6 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১০-০৮-২০১৪

দিল্লীতে ধর্ষনের অভিযোগ এক ধরনের ‘ব্যবসা’!

দিল্লীতে ধর্ষনের অভিযোগ এক ধরনের ‘ব্যবসা’!

দিল্লী, ০৮ অক্টোবর- সারা ভারত জুড়ে যখন একের পর এক ধর্ষন এবং ধর্ষণের পর হত্যার অভিযোগ আসছে, তখন দিল্লি মহিলা কমিশনের কাছ থেকে পাওয়া গেলো বিষ্ময়কর এক তথ্য। ভারতে ক্রমবর্ধমান ধর্ষনের তদন্ত করতে গিয়ে চক্ষু কপালে উঠেছে খোদ দিল্লি মহিলা কমিশনের। কারণ, দায়ের করা অভিযোগের মধ্যে প্রায় অর্ধেকই ভুয়া!

দিল্লি পুলিশের কাছ থেকে পাওয়া তথ্য অনুযায়ী, ২০১৩-র এপ্রিল থেকে ২০১৪-র জুলাই পর্যন্ত ২,৭৫৩টি ধর্ষণের মামলা রুজু করা হয়েছে। তার মধ্যে তদন্ত করতে গিয়ে দেখা গিয়েছে ১,৪৬৬টি মামলাই ভুয়া। হয় কোনো ব্যক্তিগত স্বার্থ চরিতার্থ করতে, নয় প্রতিশোধ নিতে, নয়তো স্রেফ ব্যবসা করার খাতিরে মামলা রুজু করছেন অনেক মহিলারা। দিল্লি মহিলা কমিশনের চেয়ারপার্সন বরখা সিং এ ব্যাপারে উদ্বেগ প্রকাশ করেছেন। তিনি আরও বলেন, আমরা এই মামলাগুলি খুবই গুরুত্ব সহকারে দেখেছি। অনেক মহিলাই আইনের ধারাকে নিজেদের ব্যবসার হাতিয়ার হিসাবে ব্যবহার করছেন।

পুলিশের তথ্য অনুযায়ী ২০১৩ সালের জুন থেকে ডিসেম্বর মাস পর্যন্ত যেখানে ৫২৫টি ভুয়া ধর্ষণের মামলা রুজু করা হয়েছিল, চলতি বছরের প্রথম ৬ মাসে তা প্রায় দ্বিগুণ হয়েছে। এ বছর এখনও পর্যন্ত ৯০০টি ভুয়ো মামলা করা হয়েছে। বেশিরভাগ ক্ষেত্রে দেখা গিয়েছে, হয় লিভ-ইন সম্পর্কে থাকা কোনো মহিলা ধর্ষণের মামলা রুজু করেছে, নয়তো শ্বশুরবাড়ির সদস্যদের হয়রানির জন্য মামলা করছেন মহিলারা।

মহিলা কমিশনের সদস্য সুধা টোকস জানান, অনেকেই মামলার ভয় দেখিয়ে ব্ল্যাকমেল করে টাকা রোজগারের চেষ্টা শুরু করেছেন। আইনকে তারা ব্যবসা করার হাতিয়ার হিসাবে ব্যবহার করছেন। কয়েক মাস আগে দিল্লিতে এক মহিলা ভাড়াটে বাড়ির মালিকের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ করেন। তদন্ত করার সময় আমরা তাকে জিজ্ঞাসা করেছিলাম, আ

দক্ষিণ এশিয়া

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে