Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, রবিবার, ১৯ জানুয়ারি, ২০২০ , ৬ মাঘ ১৪২৬

গড় রেটিং: 5.0/5 (1 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০২-২৫-২০১২

সাগর খুনের পর তার জ্বালানি ওয়েবসাইটের সব লেখা হাওয়া

সাগর খুনের পর তার জ্বালানি ওয়েবসাইটের সব লেখা হাওয়া
সাংবাদিক দম্পতি সাগর সরওয়ার ও মেহেরুন রুনি খুন হয়েছেন দু’ সপ্তাহ হলো। এর মধ্যে না ধরা পড়েছে তাদের খুনি, না পাওয়া গেছে হত্যাকারী বিষয়ে কোনো ইঙ্গিত। তবে ঘটনা এখানেই শেষ নয়। তাদের হত্যার পর বাংলাদেশের জ্বালানি খাত নিয়ে সাগরের গড়ে তোলা এনার্জিবাংলা ডটকম ওয়েবসাইটটিও ধ্বংস করা হয়েছে। ধারণা করা হচ্ছে, খুনিরা তার ল্যাপটপ নিয়ে গিয়েছিল ওয়েবসাইটটির নিরাপত্তা সম্পর্কিত তথ্য ও পাসওয়ার্ডের জন্য।
বাংলাদেশের জ্বালানি খাত নিয়ে সাত বছর আগে আরো কয়েকজন সাংবাদিকসহ তার শুরু করা এনার্জি বাংলা ডটকম ছিল এ বিষয়ে সবচেয়ে সমৃদ্ধ সাইট। সাগর-রুনি খুনের পর ওয়েবসাইটটির সব তথ্য হাওয়া হয়ে যাওয়ার খবর প্রথম এলো ফেসবুকে। সাগরের পরিচিত জার্মানপ্রবাসী এক তরুণী এ খবর দেন ফেসবুকের সাংবাদিকদের এক গ্রুপে।
সাগরে-রুনি হত্যাকাণ্ডের কারণ নিয়ে পুলিশ এখন পর্যন্ত কিছু বলেনি। এই ফাঁকে যেসব কারণ নানা আলোচনায় উঠে আসছে তার মধ্যে একটি এই জ্বালানি খাত। এই খাত নিয়ে কাজ করার কারণে ক্ষুব্ধ কোনো পক্ষ হত্যাকাণ্ডটি ঘটিয়ে থাকতে পারে বলেও মনে করেন কেউ কেউ। ফেসবুকে এ বিষয়ে কোনো কোনো পোস্টে এমন মত এসেছে। হুমকির মুখে অনেক জ্বালানি বিশেষজ্ঞের দেশ ছেড়ে যাওয়ার দৃষ্টান্তও ইতিমধ্যে তৈরি হয়েছে।
প্রবাসী ওই তরুণী সাগরের এনার্জি বাংলা নামের ওয়েবসাইটটি ধ্বংস হয়ে যাওয়া বিষয়ে ফেসবুক গ্রুপে পোস্ট করেন বৃহস্পতিবার রাত সাড়ে ১০টায়।  এতে তিনি বলেন, “Sagar sarowar er http://www.energybangla.com/ kono data nai..ke jeno shob data muche diyechen. 10 bochorer dhore Sagar sarowr ei website ti toiri korchen. ETa kivabe shomvob, Kono Data nai keno.” তার পোস্ট অনুসরণ করে এনার্জি বাংলা ওযেবসাইটে গিয়ে দেখা যায় সেখানে সত্যিই কিছু নেই।
ওয়েবসাইটটির প্রতিটা পৃষ্ঠা ফাঁকা পড়ে আছে।

 

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে