Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ১৬ ডিসেম্বর, ২০১৯ , ২ পৌষ ১৪২৬

গড় রেটিং: 2.5/5 (69 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১০-০৫-২০১৪

কলকাতাকে থামিয়ে চেন্নাইয়ের শিরোপা উল্লাস

কলকাতাকে থামিয়ে চেন্নাইয়ের শিরোপা উল্লাস

শনিবার ব্যাঙ্গালোরের চিন্নাস্বামী স্টেডিয়ামে ২০১৪ চ্যাম্পিয়নস লিগ টি-টোয়েন্টির ফাইনালে সুরেশ রায়নার ব্যাটিং ঝড়ে চেন্নাই সুপার কিংসের বিপক্ষে আট উইকেটের বড় ব্যবধানে হেরেছে কলকাতা নাইট রাইডার্স। এদিন গৌতম গাম্ভীরদের ছুঁড়ে দেয়া ১৮০ রান নয় বল বাকি থাকতেই ছুঁয়ে ফেলেন মহেন্দ্র ধোনি-ব্রেন্ডন ম্যাককালামরা।

শনিবার এক সুনীল নারিন না থাকাতে বোলিংয়ে দারুণ ছন্নছাড়া লেগেছে শাহরুখ খানের দলকে। উইকেটের ২২ গজে কোনো ভারসম্য দেখাতে পারেননি কুলদীপ যাদব, প্যাট কামিন্স কিংবা আন্দ্রে রাসেলরা। ফলে অবধারিত ভাবেই হার বরণ করতে হয়েছে নাইটদের। অথচ এবারের চ্যাম্পিয়ন্স লিগে কী দুর্দান্ত শুরুই না করেছিল কলকাতা? অপরাজিত দল হিসেবে নাম লিখিয়েছিল ফাইনালে। কিন্তু শেষ পর্যন্ত এক জনের শূন্যতাই কর্পদকশূন্য করে দিল কেকেআরকে।

বির্সজনে বোধনের সুর শুনতে চেয়েছিল কলকাতা। দুবারের আইপিএল চ্যাম্পিয়নদের সামনে প্রথমবার চ্যাম্পিয়নস লিগ জেতার স্বপ্নও উকি দিচ্ছিলো উজ্জলভাবে। আর মা দুর্গার বিসর্জনের দিনেই সেই লক্ষ্যটা ছুঁতে চেয়েছিল সাকিব আল হাসানের দল। এর জন্য ব্যাটিংয়ে নেমে প্রাথমিক কাজটাও তারা করেছিল নিপুন ভাবে। উদ্বোধনী জুটিতেই তুলেছিল ৯১ রান। রবিন উথাপ্পা করেছিলেন ৩৯ আর গাম্ভীরের ব্যাট থেকে আসে ৮০ রান। এছাড়া কেকেআরের ইনিংসের শেষ দিকে জ্বালানি দিয়েছিলেন মনিষ পাণ্ডে (৩২) ও ইউসুফ পাঠান (২০)। তাতেই ২০ ওভার শেষে ছয় উইকেট হারিয়ে স্কোরবোর্ডে ওঠে ১৮০ রান।

এই লক্ষ্য তাড়ায় শুরুটা যেমন হওয়া উচিত তা হয়নি চেন্নাইয়ের। প্রথম ওভারে দলীয় নয় রানের মাথাতেই প্রথম উইকেট হারায় ধোনি বাহিনী। কিন্তু তারপরেও জয়ের ট্র্যাক থেকে কখনোই বিচ্যুত হয়নি তারা। সেটা এক সুরেশ রায়নার পাগুলে ব্যাটিংয়ের কারণে। উইন্ডিজ তারকা ডোয়াইন স্মিথ ব্যক্তিগত আট রানে বিদায় নেয়ার পর ব্রেন্ডন ম্যাককালামকে (৩৯) নিয়ে চেন্নাইকে টেনে তুলেন রায়না। বীরত্বপূর্ণ এক সেঞ্চুরি করেন উত্তর প্রদেশের এই ব্যাটসম্যান। তাতেই আট উইকেটের জয় পায় চেন্নাই। এদিন দলকে দ্বিতীয় চ্যাম্পিয়নস লিগ শিরোপা উপহার দেয়ার পথে ১০৯ রান করেন রায়না। ধোনি অপরাজিত থাকেন ২১ রানে।

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে