Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ২৪ জুন, ২০১৯ , ১০ আষাঢ় ১৪২৬

গড় রেটিং: 1.2/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৯-২১-২০১৪

অ্যাপল iOS8 এর জাদুকরী ১০ টি ফিচার

অ্যাপল iOS8 এর জাদুকরী ১০ টি ফিচার

আপনি যদি এখনো একটি আইফোন ৬ কিনে নিতে না পারেন এবং আপনার পুরনো আইফোনটি যদি ৪এস বা পরের মডেলের হয়। তবে আপনি আইফোন সিক্স এর কিছুটা স্বাদ নিতে পারেন অ্যাপলের নতুন মোবাইল অপারেটিং সিস্টেম iOS 8 ডাউনলোড করে আর পেতে পারেন দারুন সব ফিচারের অভিজ্ঞতা। জেনে নিতে পারেন iOS 8 এর কিছু চমৎকার ফিচার সম্পর্কে।

১। দ্রুত টেক্সট করতে পারবেন:

আপনার আর টেক্সটে সাড়া দিতে গিয়ে অন্যান্য অ্যাপ্লিকেশন ছেড়ে চলে যেতে হবে না। IOS8 এ মেসেজ আসলে ফোনের স্ক্রিনে একটি নোটিফিকেশন আসবে। আপনি চাইলে ক্লিক করে সরাসরি মেসেজ অপশনে গিয়ে মেসেজে চলে যেতে পারবেন আবার চাইলে পরেও সাড়া দিতে পারেন।

২। কন্টাক্ট খুঁজে পাওয়া এখন আরো সহজ:

হোম বাটনে ডাবল ট্যাপ করলে দেখতে পারবেন সাম্প্রতিক উইন্ডোজগুলো, এবং এর উপরেই সার্কেলের সারিতে সাম্প্রতিক কন্টাক্টগুলোও দেখতে পাবেন। এখান থেকে কন্টাক্ট দ্রুত বেছে নিতে পারবেন কল করতে কিংবা মেসেজ পাঠাতে।

৩। আরো ছবি পাঠাতে পারবেন:

আপনি এখন দ্রুত শেয়ার করতে পারবেন আরো বেশি পরিমাণের ছবি। আর এর জন্য আপনাকে মেসেজ উইন্ডো ছেড়ে ফটোস্ট্রিমে যাওয়ারও দরকার নেই। মেসেজ অপশনেই দেখবেন একটা ক্যামেরা আইকন আছে। সেটাতে ট্যাপ করলে সাম্প্রতিক ২০ টি ছবি দেখাবে। সেখান থেকে আপনি আপনার পছন্দেরটি বেছে নিতে পারবেন।

৪। তাৎক্ষনিক ভাবে ছবি ও ভিডিও পাঠাতে পারবেন:

ক্যামেরা আইকনে চেপে ধরে রাখুন, একটা নতুন রেডিয়াল হুইল দেখতে পাবেন। এর মাধ্যমে আপনি ফটোস্ট্রিমে গিয়ে ফটো সিলেক্ট করা ছাড়াই তাৎক্ষনিক ভাবে ছবি ও ভিডিও পাঠাতে পারবেন।

৫। লোকেশন শেয়ার করতে পারবেন:

আগে গুগল ম্যাপস এ্যাপ ব্যবহার করে আপনার লোকেশন শেয়ার করতে হতো। কিন্তু এটি এখন আরো দ্রুত ও সহজে করতে পারবেন। iMessage থ্রেডের "Details" এ যান তারপর “Send My Current Location” ট্যাপ করুন। আপনি কোথায় আছেন তার ম্যাপ চলে যাবে।

৬। আই মেসেজ থ্রেড মিউট করে রাখতে পারবেন:

iMessage থ্রেডের "Details" এ "Do Not Disturb" অপশনটি দেখেছেন নিশ্চয়ই। আপনি চাইলে কোন কনভার্সেশন মিউট করে রাখতে পারবেন। তারপর আবার চালুও করতে পারবেন।

৭। ইমেইলের রিপ্লাই করা সহজ:

এ্যাপল শেষ পর্যন্ত তাদের ইমেইল এ্যাপ আপডেট করেছে। "swipe to delete" ফিচার যোগ করে আর সহজ করেছে ইমেইল ড্রাফট ও রিপ্লাই করা।

৮। এ্যাপস শেয়ার করতে পারবেন:

আপনি একটি এ্যাপ কিনলে আপনার পরিবারের অন্যরাও সেটা ব্যবহার করতে পারবেন। Settings > iCloud > Set Up Family Sharing। পরিবারের ৬ জন সদস্যের সাথে আপনি শেয়ার করতে পারবেন। এক্ষেত্রে মাস্টার একাউন্টের সাথে পরিবারের অন্যান্য সদস্যদের ক্রেডিটকার্ডের তথ্য এক থাকতে হবে। বন্ধুদের জন্য খুব একটা সুবিধার না হলেও পরিবারের সদস্যদের জন্য পারফেক্ট।

৯। ছবি এডিট আরো ভালো হবে:

ছবি এডিটিং-এর সুবিধা আরো বাড়লো। এখন আর ফিল্টার আর ব্রাইটনেসের মাঝেই সীমাবদ্ধ নয় এডিটিং বিষয়টা। Edit এ ক্লিক করে নিচের শেষ টুলটা সিলেক্ট করে পাল্টে নিন এক্সপোজার, ব্রাইটনেস, কন্ট্রাস্ট এবং কম্পোজিশন।

১০। ব্যাটারির আয়ু বাড়াতে পারবেন:

আইফোন এর ব্যাটারি কমশক্তি সম্পন্ন এমন অভিযোগ আইফোনের সবচেয়ে বড় অপূর্ণতা। তবে iOS8 এ আপনি দেখতে পারবেন কোন এ্যাপটি আপনার ব্যাটারি বেশি ব্যবহার করছে। এটা দেখতে Settings > General > Usage অপশনে যান।

বিজ্ঞান ও প্রযুক্তি

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে