Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, রবিবার, ৮ ডিসেম্বর, ২০১৯ , ২৩ অগ্রহায়ণ ১৪২৬

গড় রেটিং: 3.4/5 (13 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০২-২২-২০১২

কানাডায় মাহিনুর জাহিদ স্মৃতি ফাউন্ডেশন গঠিত

কানাডায় মাহিনুর জাহিদ স্মৃতি ফাউন্ডেশন গঠিত

এডমোনটন, ২৩শে ফেব্রুয়ারি-বিশিষ্ট মুক্তিযোদ্ধা ও প্রথিতযশা সাংবাদিক, কুমিল্লা প্রেস ক্লাব ও সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি দেলোয়ার জাহিদের কনিষ্ট পুত্র সম্প্রতি কানাডায় এক মর্মান্তিক সড়ক দূর্ঘটনায় নিহত হন। এ উদিয়মান তরুণ পেশাজীবি মাহিনূর জাহিদের স্মৃতি রক্ষার্থে মাহিনূর জাহিদ স্মৃতি ফাউন্ডেশন গঠন করা হয়েছে। নর্থ আমেরিকা, স্পেন এবং বাংলাদেশে মরহুমের শুভানুধ্যায়ীরা এ উদ্যোগ নিয়েছেন।

গত ৮ ফেব্রোয়ারী ২০১২ এডমোনটনে অনুষ্ঠিত এক আলোচনা সভায় জনাব দেলোয়ার জাহিদকে প্রধান উপদেষ্টা করে এবং ইসরাত জাহান মৌমি ও রায়হানা রাসমীনকে যুগ্ম আহ্বায়ক করে ১৫ সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়েছে।

সভায় মাহিনূর জাহিদ স্মৃতি ফাউন্ডেশনের উদ্যোগে কানাডা ও বাংলাদেশে জননিরাপত্তা বিষয়ক সচেতনতা সৃষ্টি, প্রশিক্ষণ, অপরাধ দমন, অপরাধের শিকার ভিকটিমদের পূনর্বাসন, সেবাদানকারী প্রতিষ্ঠান ও জনসাধারনের জন্য লিখা ও তথ্যের প্রকাশনা-প্যাকেজ ছাপা ও সরবরাহ করা সহ এ প্রতিষ্ঠান শিক্ষা, প্রশিক্ষন ও কারিগরী উন্নয়নের জন্য নানাহ কার্য্যক্রম গ্রহন করছে।

বাংলাদেশর রোড ও পাবলিক সেফটি ২০১৫ কে সামনে রেখে এ ফাউন্ডেশন কিছু কার্য্যক্রম গ্রহনের পরিকল্পনা নিয়েছে তন্মধ্যেঃ ক/ দূর্ঘটনা রোধ খ/ কর্মস্থলে নিরাপত্তা ও ক্যামিকেল সেফটি গ/রোগ প্রতিরোধ ঘ/ মানসিক স্বাস্থ্য ঙ/ ফায়ার এলার্ট চ/ বাধ্যতামূলক ফার্ষ্ট এইড ট্রেনিং গ্রহন ও সাধারন সেইফটি সচেতনতা বৃদ্ধি ইত্যাদি।

বাংলাদেশর গণমাধ্যমগুলোকে উদ্বুদ্ধ করে এবং তাদের সক্রিয় সহযোগিতা নিয়ে দেশ থেকে অনেক দূর্ঘটনা, অপমৃত্যু রোধ সহ  সমস্যারই সমাধান সম্ভব।

মাহিনূর জাহিদ স্মৃতি ফাউন্ডেশন একটি সম্পূর্ণ অরাজনৈতিক ও সেবামূলক সংগঠন। কোন লক্ষ্য অর্জনে প্রতিযোগিতা বা প্রতিদ্বন্ধিতা নয় বরং পরস্পরকে সহায়তাই এর নৈতিক লক্ষ্য। ফাউন্ডেশন সবার সহযোগিতা কামনা করে (তথ্য বিবরণী)।

কানাডা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে