Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শুক্রবার, ২৪ জানুয়ারি, ২০২০ , ১১ মাঘ ১৪২৬

গড় রেটিং: 2.6/5 (36 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১০-০৫-২০১১

আলোর দেখা পাবেন উডস?

আলোর দেখা পাবেন উডস?
২০০৮ সালে যখন সর্বশেষ মেজর শিরোপা জেতেন (ইউএস ওপেন) তখন তাঁর বয়স ৩২। ১৪টি মেজর জিতে গেছেন তত দিনে! দ্বিতীয় সর্বোচ্চ মেজরজয়ী টাইগার উডসের সামনে তখন কেবলই সর্বোচ্চ ১৮টি মেজরজয়ী জ্যাক নিকলাস। স্বদেশি কিংবদন্তিকে টপকে সর্বোচ্চ মেজর জয়ের রেকর্ডটা নিজের করে নেওয়া উডসের সময়ের ব্যাপার?গলফ দুনিয়ার সঙ্গে সম্পর্কিত সবারই তখন এই বিশ্বাস।
সম্ভাবনার দুয়ারে তালা পড়েনি। নিকলাস ১৮টি মেজরের শেষটি জিতেছিলেন ৪৬ বছর বয়সে, টাইগার উডস এখন ৩৫-এ দাঁড়িয়ে। কিন্তু গলফের ?টাইগার? যে পথ হারিয়ে ফেলেছেন। ২০০৯ সালে হঠাৎ এক কালো ঝড় (নারী কেলেঙ্কারি) পাল্টে দিয়েছে জীবনের গতি। চোট যুক্ত হয়ে গলফেও টাইগার উডস হাঁটছেন অবনমনের পথে।
যতটা দ্রুততার সঙ্গে র‌্যাঙ্কিংয়ের চূড়ায় আরোহণ করেছিলেন, নামছেন তারও দ্বিগুণ গতিতে। ২০১০ সালের ৩০ অক্টোবরও ছিলেন এক নম্বরে। এক বছরেরও কম সময়ে সেই উডস এখন ৫১ নম্বরে! ১৫ বছরে এই প্রথম শীর্ষ ৫০-এর বাইরে সর্বকালের সর্বোচ্চ উপার্জনকারী অ্যাথলেট উডস।
১৯৯৯ সালে প্রথম এক নম্বরে ওঠা উডস ১১ বছরে এক নম্বরে কাটিয়েছেন রেকর্ড ৬২৩ সপ্তাহ। ২০০৫ সালের ২১ জুন থেকে ২০১০ সালের ৩০ অক্টোবর পর্যন্ত, শীর্ষে ছিলেন রেকর্ড টানা ২৮১ সপ্তাহ। এই উডসের সঙ্গে সর্বশেষ প্রকাশিত র‌্যাঙ্কিং বড় বেশি বেমানান! হতাশাজনক এই খবরটি উডস আবার পেলেন, মাস দুয়েকের বিরতির পর যখন ফ্রিস ডট কম ওপেন দিয়ে ফিরবেন, তার দিন তিনেক আগে।
এভাবেই কি পেছন হেঁটে হেঁটে হারিয়ে যাবেন গলফের অবিসংবাদিত সম্রাট? নাকি হতাশার কালো মেঘ সরিয়ে খুঁজে পাবেন আলোর পথ? উডস আশাবাদী। সে লক্ষ্যেই চালিয়ে যাচ্ছেন কঠোর অনুশীলন, ?আমি মেডালিস্টে কঠোর অনুশীলন করছি এবং যতটা সম্ভব খেলে যাচ্ছি। পুরো গ্রীষ্মে আমি কিছুই করতে পারিনি, কারণ আমি চিকিৎসকের কাছ থেকে তা করার অনুমতি পাইনি।?
এরপরই তাঁর মুখে আশার বাণী, ?অনুশীলনে দারুণ সময় কাটছে। শারীরিক সক্ষমতা ফিরে আসছে। কঠোর অনুশীলন করায় আমার বিস্ফোরক ভাবটাও ফিরে আসছে। এখন স্রেফ উপলব্ধিটা ফিরে পাওয়ার চেষ্টা করছি এবং এটা দারুণ।?

ফুটবল

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে