Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, মঙ্গলবার, ২১ জানুয়ারি, ২০২০ , ৮ মাঘ ১৪২৬

গড় রেটিং: 3.1/5 (63 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৮-২৮-২০১৪

অঞ্জন-মিমের 'মন বাকসো'

জয়ন্ত সাহা


অঞ্জন-মিমের 'মন বাকসো'

অঞ্জন দত্ত অভিনীত ও পরিচালিত প্রথম বাংলাদেশি সিনেমা ‘মন বাকসো’-তে অঞ্জন দত্তের মেয়ের ভূমিকায় অভিনয় করছেন বিদ্যা সিনহা মিম। 

এ খবর নিশ্চিত করেছেন সিনেমাটির চিত্রনাট্যকার তুষার আবদুল্লাহ। 

তুষার আবদুল্লাহ জানান, মঙ্গলবার বাংলাদেশে এসেই অঞ্জন দত্ত সিনেমার কলাকুশলী নির্ধারণের বিষয়টি চূড়ান্ত করতে তাগাদা দেন। এর আগে থেকেই তুষার আবদুল্লাহ এবং তার দল কলাকুশলীদের একটি প্রাথমিক তালিকা তৈরি করে রেখেছিল।

তুষার আবদুল্লাহ বলেন, “সিনেমাতে অঞ্জন দত্তের মেয়ের চরিত্রের জন্য মিমকেই বেশ যোগ্য মনে হল। সিনেমাতে অঞ্জন দত্তর অভিমানী মেয়ের চরিত্রে দেখা যাবে মিমকে।”

এর আগে গ্লিটজকে দেওয়া এক সাক্ষাৎকারে তুষার আবদুল্লাহ জানিয়েছিলেন, ঢাকাই সিনেমার নিয়মিত অভিনেত্রীরা কেউ থাকছেন না। বাবা-মেয়ের সম্পর্কের টানাপড়েননির্ভর সিনেমাটির বাকি চরিত্রগুলোর জন্য নতুন মুখ নেওয়ার কথাই ভাবছেন। 
তুষার আরও জানিয়েছেন, বুধবারই সিনেমার আরও চার অভিনেতা-অভিনেত্রীর ব্যাপারে সিদ্ধান্ত নেবেন অঞ্জন দত্ত।

প্রচলিত ‘গ্ল্যামারনির্ভর’ সিনেমা থেকে বেরিয়ে এসে ভিন্নধারার একটি সিনেমা হবে ‘মন বাকসো’- এমনটাই আশা করছেন তুষার।

কলাকুশলী নির্ধারণ চূড়ান্ত হলেই সিনেমার শুটিংয়ের দিনক্ষণ ঠিক করবেন অঞ্জন দত্ত। সিনেমার অধিকাংশ দৃশ্যের শুটিং হবে সিলেটের মৌলভীবাজারে। এছাড়া ঢাকা ও ঢাকার আশপাশের এলাকাতেও শুটিং হবে বলে জানিয়েছেন তুষার।

তিনি এর আগে ‘রঙ বদলে যায়’, ‘কবিতার খুনসুটি’, ‘প্রক্সি’, ‘মায়ের জন্য’ সহ টেলিভিশনের জন্য বেশ কয়েকটি নাটকের চিত্রনাট্য লিখেছেন। দীর্ঘদিন ধরে সাংবাদিকতা পেশায় থাকা তুষার আবদুল্লাহ বর্তমানে বেসরকারি টেলিভিশন চ্যানেল সময়-এ বার্তা প্রধানের দায়িত্ব পালন করছেন।
১৯৯৮ সালে ‘বড়দিন’ চলচ্চিত্রের মাধ্যমে পরিচালক হিসেবে আত্মপ্রকাশ করেন গায়ক অঞ্জন দত্ত। এরপর আরও ১২টি সিনেমা তিনি পরিচালনা করেছেন। তার পরিচালিত সিনেমাগুলোর মধ্যে রয়েছে ‘কলকাতা’ ,‘দ্য বং কানেকশন’, ‘ম্যাডলি বাঙালি’, ‘রঞ্জনা আমি আর আসবো না’, ‘আবার ব্যোমকেশ’। চলতি বছর মুক্তি পেয়েছে তার পরিচালিত সর্বশেষ সিনেমা ‘শেষ বলে কিছু নেই’।

ঢালিউড

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে