Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শুক্রবার, ২৮ ফেব্রুয়ারি, ২০২০ , ১৬ ফাল্গুন ১৪২৬

গড় রেটিং: 2.9/5 (132 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৮-২৬-২০১৪

নড়াইলে তিন দিনের সুলতান উৎসব শুরু বুধবার

নড়াইলে তিন দিনের সুলতান উৎসব শুরু বুধবার

নড়াইল, ২৬ আগষ্ট- বরেণ্য চিত্রশিল্পী এস এম সুলতানের ৯০তম জন্মজয়ন্তী উপলক্ষে নড়াইলে শুরু হচ্ছে তিন দিনের সুলতান উৎসব। বুধবার সরকারি ভিক্টোরিয়া কলেজের সুলতান মঞ্চ চত্বরে  উৎসব শুরু হবে। চলবে শুক্রবার পর্যতন্ত।

কর্মসূচির মধ্যে রয়েছে শিশুদের আর্ট ক্যাম্প, চিত্র প্রদর্শনী, শিশুশিল্পীদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা, সুলতান উৎসব, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

উৎসবের আয়োজন করছে এস এম সুলতান শিশু চারু ও কারুকলা ফাউন্ডেশন ও বেঙ্গল ফাউন্ডেশন। পৃষ্ঠপোষকতা করছে  বেসরকারি মোবাইল ফোন কোম্পানি বাংলালিংক।

উৎসবের উদ্বোধন করবেন নড়াইল-২ আসনের এমপি অ্যাডভোকেট শেখ হাফিজুর রহমান।

অন্যদিকে এস এম সুলতান ফাউন্ডেশন ও নড়াইল জেলা প্রশাসনের উদ্যোগে  শনিবার (৩০ আগস্ট) নড়াইলের চিত্রা নদীতে ঐতিহ্যবাহী নৌকাবাইচের আয়োজন করা হয়েছে।

এস এম সুলতানের জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষে নড়াইলে প্রতিবছর ১০ আগস্ট নৌকাবাইচ প্রতিযোগিতার আয়োজন করা হয়। কিন্তু এ বছর এ প্রতিযোগিতা পিছিয়ে ৩০ আগস্ট করা হয়। এ প্রতিযোগিতায় দেশের বিভিন্ন অঞ্চলের মহিলা ও পুরুষ নৌকাবাইচ দল অংশ নেয়।

এসএম সুলতান ১৯২৪ সালের ১০ আগস্ট তৎকালীন মহকুমা শহর নড়াইলের মাছিমদিয়া গ্রামে জন্মগ্রহন করেন।

নড়াইল

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে