Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শুক্রবার, ১৫ নভেম্বর, ২০১৯ , ১ অগ্রহায়ণ ১৪২৬

গড় রেটিং: 2.8/5 (35 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৮-১৮-২০১৪

ইহুদি নারী ও আরব মুসলিমের বিয়ে নিয়ে ইসরায়েলে পাল্টাপাল্টি বিক্ষোভ

ইহুদি নারী ও আরব মুসলিমের বিয়ে নিয়ে ইসরায়েলে পাল্টাপাল্টি বিক্ষোভ

ঢাকা, ১৮ আগস্ট- ইসলাম ধর্ম গ্রহণকারী এক ইসরায়েলি নারী ও এক আরব মুসলিম পুরুষের বিয়ের কথা প্রকাশ হলে ইসরায়েলের অতি ডানপন্থি একটি রাজনৈতিক দল বিয়ের মিলনায়তনের চারপাশে বিক্ষোভ করতে জড়ো হয়।

এ সময় পুলিশের বেঁধে দেয়া সীমানা অতিক্রম করা হলে চারজনকে গ্রেপ্তার করা হয়।

ইহুদি হতে মুসলিমে ধর্মান্তরিত নারীর নাম মোরেল মালকা (২৩) এবং আরব মুসলিম পুরুষের নাম মাহমুদ মনসুর (২৬)।

মালকা ও মনসুর ইসরায়েলের রিশন লিজিওনে এক কনভেনশন হলে বিয়ের অভ্যর্থনা অনুষ্ঠানের আয়োজন করলে খবর ছড়িয়ে পড়ে এবং অতি ডানপন্থি রাজনৈতিক দল লেহাভা গ্রুপের সদস্যেরা পুলিশের কাছে এ বিয়ের বিরুদ্ধে বিক্ষোভ করার অনুমতি চায়।

পুলিশ তাদের এ মর্মে অনুমতি দেয় যে, বিয়ের কনভেনশন হলের ২০০ মিটার দূর থেকে বিক্ষোভ প্রকাশ করা যাবে। এ সীমা অতিক্রম করলে উত্তেজিত চার লেহাভা সদস্যকে গ্রেপ্তার করে ইসরায়েলি পুলিশ।

লেহাভা গ্রুপের বিক্ষোভের বিরুদ্ধে একটি পাল্টা বিক্ষোভের আয়োজন করেছে এক বামপন্থি সংগঠন। তারা মোরেল এবং মাহমুদকে বিয়ের জন্যে অভিনন্দন জানিয়ে স্লোগান দিয়ে চলেছে।

ইসরায়েলের রাষ্ট্রপতি রুবেন রিভলিন স্বয়ং এ বিয়ের পক্ষে অবস্থান নিয়েছেন এবং ইসরায়েলি মিডিয়া কর্তৃক বিরূপ মন্তব্যের শিকার হয়েছেন।

মোরেল মালকা ও মাহমুদ মনসুর ইতোমধ্যে রোববার তাদের বিয়ে সম্পন্ন করেছেন।

মধ্যপ্রাচ্য

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে