Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বুধবার, ৮ এপ্রিল, ২০২০ , ২৫ চৈত্র ১৪২৬

গড় রেটিং: 3.3/5 (22 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০২-১৮-২০১২

বিপিএল চট্টগ্রামে

বিপিএল চট্টগ্রামে
বিপিএলের সাতদিন পার হয়েছে। টুর্নামেন্ট ধীরে ধীরে জমে উঠেছে। দিন যতো এগিয়ে যাচ্ছে বিপিএলের পয়েন্ট টেবিলের চেহারা ততোই স্পষ্ট হয়ে উঠছে।
মিরপুরের ভেন্যুতে ১০ থেকে ১৬ ফেব্রুয়ারি পর্যন্ত টানা প্রতিদিন দু’টি করে ম্যাচ অনুষ্ঠিত হয়েছে। ছয়দিনে মোট ১২টি ম্যাচ শেষে পয়েন্ট টেবিলের শীর্ষে আছে চট্টগ্রাম কিংস। পাঁচ ম্যাচে চট্টগ্রাম চারটিতে জয় তুলেছে আর হেরেছে একটিতে। সমান সংখ্যক ম্যাচে ঢাকা হেরেছে দু’টিতে আর জয় পেয়েছে তিনটি ম্যাচে। যদিও একদিন আগে চট্টগ্রামের সঙ্গে শীর্ষে অবস্থান করছিল পয়েন্টে হিসাবে। তবে রান রেটের হিসাবে দ্বিতীয় সারিতেই ছিল।

 

আর সর্বশেষ রাজশাহীর বিপক্ষে ১৪ রানে হেরে ঢাকা এখনও দ্বিতীয় সারিতেই আছে সেই রান রেটের হিসাবে। আর রাজশাহী পয়েন্ট টেবিলে তৃতীয় অবস্থানে আছে। কারণ রাজশাহীও পাঁচ ম্যাচের মধ্যে তিনটি জয় পেয়েছে আর হেরেছে দু’টিতে। কিন্তু ঢাকার রান রেট রাজশাহীর তুলনায় অনেক এগিয়ে।

 

অন্যদিকে সাকিবের খুলনা রয়েলস ৪ ম্যাচ খেলেছে। ২টি জয় আর ২টি হার নিয়ে বিপিএলে এই মুহূর্তে ৪র্থ দল খুলনা। আর হ্যারিকেন ক্রিস গেইলের দল বরিশাল বার্নার্স ৫ ম্যাচে ২টি জয় আর ৩টি ম্যাচে হার নিয়ে অপ্রত্যাশিতভাবে পয়েন্ট টেবিলে ৫ম স্থানে রয়েছে।

 

সবচেয়ে বাজে পরিস্থিতিতে আছে সিলেট। চার ম্যাচে কোনোটাতেই জয়ের দেখা পায়নি সিলেট। বিপিএলের হিসাব অনুযায়ী এখনো সিলেটের হাতে ছয়টি ম্যাচ বাকি আছে। তাই টি-২০ টুর্নামেন্টে এখনো যে সিলেটের সম্ভাবনা নেই তা কিন্তু নয়। তবে মিশনটা কঠিন অলক কাপালির সিলেটের জন্য। একইভাবে হাতে থাকা ছয় ম্যাচে নিজেদের শীর্ষে নিয়ে যেতে চায় সাকিবের খুলনা।

 

আর সেই হিসাবটা পরিষ্কার করতেই আজ থেকে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী বিভাগীয় স্টেডিয়ামে টানা আটটি ম্যাচ অনুষ্ঠিত হবে।

 

পরিবর্তিত সিডিউল অনুযায়ী বিপিএলে কাল দুপুরে সাগরিকার পাড়ে জয়ের মিশন নিয়ে মাঠে নামবে সিলেটের বিপক্ষে খুলনা। খুলনা পয়েন্ট টেবিলে নিজেদের অবস্থান আরো শক্ত করতে জয় চায়। অন্যদিকে সিলেট মাঠে নামবে অস্তিত্ব রক্ষার লড়াইয়ে।

 

আর সন্ধ্যার ম্যাচে ঘরের মাঠে প্রথম বার মাঠে নামবে চট্টগ্রাম। বিপিএলের তৃতীয় দল রাজশাহীকে হারিয়ে নিজেদের শীর্ষ স্থান অক্ষুণ্ন রাখতে চাইবে চট্টগ্রাম কিংস। আর রাজশাহীর জন্য এই ম্যাচ সামনে এগিয়ে যাবার মিশন।

 

পয়েন্ট টেবিল

 

দল
    

ম্যাচ
    

জয়
    

হার
    

রানরেট

চট্টগ্রাম কিংস
    


    


    


    

+১.৪৫৪

ঢাকা গ্ল্যাডিয়েটর্স
    


    


    


    

+০.১৪৩

দুরন্ত রাজশাহী
    


    


    


    

-০.৩৭৫

খুলনা রয়েল বেঙ্গলস
    


    


    


    

+০.৩৭১

বরিশাল বার্নার্স
    


    


    


    

-০.৩৪১

সিলেট রয়েলস
    


    


    


    

-১.৫০৭

 

ফুটবল

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে