Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শুক্রবার, ৬ ডিসেম্বর, ২০১৯ , ২২ অগ্রহায়ণ ১৪২৬

গড় রেটিং: 2.4/5 (76 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৮-১২-২০১৪

গলফের নতুন সম্রাট ম্যাকলরয়

গলফের নতুন সম্রাট ম্যাকলরয়

লন্ডন, ১২ আগষ্ট- বিকেলের পড়ন্ত আলোয় দশ ইঞ্চির পাটটা গড়িয়ে গর্তে পড়ার সঙ্গে সঙ্গে ঝলসে ওঠে কয়েক’শো ফ্ল্যাশবাল্বের রোশনাই। ভালহাল্লা কোর্সে অন্ধকার মুছে দেওয়া সেই আলোয় গল্ফের মসনদে রোববার অভিষেক ঘটল নতুন সম্রাটের। ব্রিটিশ ওপেনের পর পিজিএ চ্যাম্পিয়নশিপও জিতে গলফে নতুন যুগের সূচনা করলেন ররি ম্যাকলরয়।

প্রবল বৃষ্টি, ক্রমশ কমতে থাকা আলো এবং শেষ রাউন্ডের মাঝপথে তিন শটে পিছিয়ে পড়া সত্ত্বেও চতুর্মুখী প্রতিযোগিতা জিতে উচ্ছ্বসিত আইরিশ তারকা বলেছেন, “এ ভাবে লড়ে জিততে পারাটা বিরাট প্রাপ্তি। এর মানে আমি পিছিয়ে পড়েও জিততে পারি। বিশ্বের সেরাদের হারানোর ক্ষমতা রাখি!” ২০১২-র পর আরও একবার এখানে জিতে ওয়ানামেকার ট্রফি এবং দশ লক্ষ চৌঁত্রিশ হাজার ডলারের চেক পেলেন ম্যাকলরয়।

মাত্র পঁচিশ বছর বয়সের মধ্যে চারটি মেজর জেতার কৃতিত্ব আগে ছিল টাইগার উডস, জ্যাক নিকোলাস এবং টম মরিস জুনিয়রের। সেই ক্লাবে ঢুকলেন যুক্তরাষ্ট্র, বৃটিশ ওপেন এবং দু’টি পিজিএ চ্যাম্পিয়নশিপের মালিক ম্যাকলরয়। পিঠোপিঠি মেজর জেতার বিরল নজির গড়ে।

আগের তিন মেজরে শেষ রাউন্ডে তার জয় মোটামুটি নিশ্চিত ছিল। রোববার কিন্তু রুদ্ধশ্বাস নাটক চলে পুরো আঠারো হোল। পাঁচ মেজর-জয়ী ফিল মিকেলসন, বিশ্বের চার নম্বর হেনরিক স্টেনসন এবং বৃটিশ ও যুক্তরাষ্ট্র ওপেনে রানার্স রিকি ফাওলারের সঙ্গে ষোলো হোল পর্যন্ত যুদ্ধ চলে ম্যাকিলরয়ের। শেষে ৬৮ স্কোর-সহ জেতেন এক শটের ব্যবধানে মিকেলসনকে হারিয়ে। ষোলো-আন্ডার ২৬৮ মোট স্কোরে।

তিন সপ্তাহ আগে বৃটিশ ওপেন জেতার পর থেকে ম্যাকিলরয়ের এই খেতাবের হ্যাটট্রিক মনে পড়াচ্ছে ২০০৬-এ টাইগার উডসের টানা পাঁচটি খেতাবকে। বলা শুরু হয়েছে, নিজের সেরা সময় উডস যে দাপটে শাসন করতেন, ম্যাকিলরয়ের খেলায় সেই দাপটটাই ফুটে উঠছে এখন। এই টুর্নামেন্টে শেষ রাউন্ডে তিনি যে রকম জেতার জেদ দেখিয়েছেন, তাতে মিকেলসনের মতো প্রতিদ্বন্দ্বীও বলছেন, “রোরি এখন বাকিদের থেকে অনেক এগিয়ে।”

টাইগার উডস-পরবর্তী যুগের নতুন নায়ক যেন পেয়ে গিয়েছে গল্ফ!

অন্যান্য

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে