Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, মঙ্গলবার, ১৮ ফেব্রুয়ারি, ২০২০ , ৬ ফাল্গুন ১৪২৬

গড় রেটিং: 2.7/5 (96 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৭-২৭-২০১৪

নিজেদের রুট ম্যাপ থেকে ইসরায়েলকে মুছে ফেলেছে ‘ইতিহাদ’

নিজেদের রুট ম্যাপ থেকে ইসরায়েলকে মুছে ফেলেছে ‘ইতিহাদ’

নিউ ইয়র্ক, ২৭ জুলাই- সংযুক্ত আরব আমিরাতের ‘ইতিহাদ’ নামের একটি এয়ারলাইনের ফ্লাইট ম্যাপ থেকে ইসরায়েলকে মুছে ফেলা হয়েছে।

ইতিহাদের একটি অফিসিয়াল ভ্রমণ-রুট ম্যাপ আছে যাতে জর্দান, ইরাক, মিশর, সিরিয়া, লেবানন এবং সাইপ্রাসের নাম থাকলেও ইসরায়েলের নাম নেই বলে জানিয়েছে নিউইয়র্ক টাইমস।

অস্ট্রেলিয়ার ভার্জিন বিমান চলাচল সংস্থার শেয়ারগোল্ডার এই বিমান চলাচল সংস্থাটি কোনো ইসরায়েলি নাগরিককে বহন করতেও অস্বীকৃতি জানিয়েছে। বিবিসি জানায়, এমনকি ২০১০ সাল থেকে সংস্থাটি তার কর্মকর্তা-কর্মচারীদের ‘ইসরায়েলি সনাক্তকরণ পদ্ধতি’ শেখাচ্ছে।

নিউইয়র্কে বসবাসরত জাস্টিন রস লী নামের একজন ইহুদী ভ্রমণ বিশেষজ্ঞ প্রতিবাদের স্বরে বলেন, একটা বিমান চলাচল সংস্থা এমন বৈষম্য করতে পারে না।

শত বিতর্ক, সমালোচনা হলেও বিমান চলাচল সংস্থাটি এখন পর্যন্ত কোনো নমনীয়তা প্রদশূন করেনি তাদের সিদ্ধান্তে।

ইতিহাদ তাদের ওয়েবসাইটে গত ৩ মার্চ, ২০১৪ তারিখে জানায়, তাদের বাৎসরিক লাভের হার ৪৮ শতাংশ বৃদ্ধি পেয়েছে যা ৬২ মিলিয়ন মার্কিন ডলারের সমপরিমাণ।

এক বিবৃতিতে সেসময় সংস্থাটির পক্ষ থেকে বলা হয়, কার্যক্রম পরিচালনার দশ বছরের মাঝে এটাই তাদের তৃতীয় লাভজনক বছর।

সম্প্রতি বিশ্বের বড় বিমান চলাচল সংস্থা গালফ রাইভালস এমিরেটস এবং কাতার এয়ারওয়েজ এর সাথে প্রতিযোগীতায় চলে আসা ইতিহাদ পুরো বিশ্ব জুড়েই অনেক ছোট ছোট বিমান চলাচল সংস্থার শেযার কিনে রেখেছে ইতোমধ্যে।

সংস্থাটি বর্তমানে ভার্জিন অস্ট্রেলিয়ার ১৯ দশমিক ৯ শতাংশ, এয়ার বার্লিনের ২৯ শতাংশ, সেন্ট অব এয়ার সেইশেলেস এর ৪০ শতাংশ এবং এইর লিঙ্গাসের তিন শতাংশের মালিক।

এছাড়া ভারতের জেট এয়ারওয়েজের ২৪ শতাংশ এবং নিজ অঞ্চলে সুইস বিমান চলাচল সংস্থার ৩৩ দশমিক ৩ শতাংশ শেয়ারের মালিক ইতিহাদ বিমান চলাচল সংস্থা।

মধ্যপ্রাচ্য

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে