Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ৯ ডিসেম্বর, ২০১৯ , ২৫ অগ্রহায়ণ ১৪২৬

গড় রেটিং: 2.6/5 (23 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৭-২৬-২০১৪

কান্নায় ভেঙে পড়লেন সানিয়া মির্জা

কান্নায় ভেঙে পড়লেন সানিয়া মির্জা

মুম্বাই, ২৬ জুলাই- ভারতীয় টেলিভিশন চ্যানেল এনডিটিভিকে দেওয়া এক একান্ত সাক্ষাৎকারে সানিয়া মির্জা বলেন, 'আর কী করলে প্রমাণিত হবে যে আমি একজন ভারতীয়!' এ কথা বলতে বলতে কান্নায় ভেঙে পড়েন এই টেনিস তারকা।

সম্প্রতি ভারতের ক্ষমতাসীন রাজনৈতিক দল বিজেপির এক সংসদ সদস্যের মন্তব্যের পরপরই এনডিটিভিকে একথা বলেন সানিয়া। নবগঠিত তেলেঙ্গানা রাজ্যের 'ব্র্যান্ড অ্যাম্বাসেডর' হিসেবে নির্বাচিত হওয়ার পরপরই সেই সংসদ সদস্য অভিযোগ করে বলেন, এই সানিয়া পাকিস্তানের গৃহবধূ। তার তেলেঙ্গানার ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসেবে নিয়োগ পাওয়ার কোনো নৈতিক ভিত্তি নেই। এই রাজ্য গঠনের আন্দোলনের সঙ্গে তার কোনো আত্মিক সম্পর্ক নেই।

সাক্ষাৎকারের একপর্যায়ে সানিয়া কাঁদতে কাঁদতে বলেন, সংসদ সদস্যের এই মন্তব্য আমাকে নিদারুণ আহত করেছে। এটা খুবই দুর্ভাগ্যজনক যে ভারতে জন্ম নিয়ে, ভারতে সারাটা জীবন কাটিয়েও আমাকে প্রমাণ করতে হচ্ছে আমি আদৌ ভারতীয় কি না।

পাকিস্তানি ক্রিকেটার শোয়েব মালিককে বিয়ে করার পর থেকেই ভারতীয়দের একাংশের কাছে সমালোচিত সানিয়া মির্জা। রাজনীতিতে 'চিরশত্রু' পাকিস্তানের 'বধূ' হওয়ার ব্যাপারটি ভারতীয় কট্টরপন্থীরা কখনোই মেনে নিতে পারেননি। আর সে কারণে প্রায়ই সানিয়াকে উগ্র সমালোচনার শিকার হতে হয়েছে।

বিরক্তি ও হতাশা নিয়ে এনডিটিভিকে সানিয়া বলেন, ছোটবেলা থেকেই পারিবারিকভাবে আমি জাতি-ধর্ম-বর্ণের ঊর্ধ্বে উঠে ভাবতে শিখেছি। অন্য জাতি বা ধর্মের কারও সঙ্গে কথা বলা বা মেশার সময় এসব কখনোই আমার মাথায় থাকে না। শোয়েবের সঙ্গে পরিচয় হওয়ার সময়ও এসব নিয়ে আমি ভাবিনি। এসব নিয়ে কথা ওঠাটা সত্যিই দুঃখজনক।

অন্যান্য

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে