Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বৃহস্পতিবার, ২৩ জানুয়ারি, ২০২০ , ১০ মাঘ ১৪২৬

গড় রেটিং: 2.9/5 (31 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০২-১৬-২০১২

বিশ্ব গণমাধ্যমে ‘বাংলাদেশ সাইবার আর্মি’

বিশ্ব গণমাধ্যমে ‘বাংলাদেশ সাইবার আর্মি’
ব্যক্তিগত উদ্যোগে শুরু হওয়া সাইবার হ্যাকিংয়ে নড়েচড়ে বসছে ভারত। বাংলাদেশী হ্যাকারদের কারণে বিকল হওয়া ১২০টি ওয়েবসাইট নিয়ে ভারতের গণমাধ্যমগুলোতে ঝড় উঠেছে। এ সব সাইটের বেশিরভাগই সরকারি সাইট।

 
এনডিটিভি’র অনলাইন সংস্করন এনডিটিভি গ্যাজেট জানিয়েছে, বাংলাদেশী হ্যাকাররা প্রায় ২০ হাজার ভারতীয় ওয়েব সাইট হ্যাকড করেছে।

 

‘বাংলাদেশী’স হ্যাক টুয়েন্টি থাউজ্যান্ড ইন্ডিয়ান ওয়েবসাইটস’ শিরোনামের সংবাদটিতে বলা হয়, “বাংলাদেশ সাইবার আর্মি নামের একটি হ্যাকার গ্রুপ দাবি করছে তারা ভারতের বি এসএফ’র ওয়েবসাইটসহ প্রায় বিশ হাজার সাইট হ্যাকড করেছে।”  

 

বার্তা সংস্থা সিনহুয়া জানিয়েছে, বাংলাদেশী হ্যাকাররা শুধু সাইট হ্যাকই করেনি, বি এসএফ এর সাইটের বেশ ক্ষয়ক্ষতিও করেছে।

 

সিনহুয়া আরো জানায়, হ্যাকার গ্রুপটি তাদের ফেসবুক পেইজে লিখেছে, “ভারতের কারো সঙ্গে আমাদের কোনো ব্যাক্তিগত বিদ্বেষ নেই। তবে সীমান্তে বিএসএফ এর নির্দয় হত্যাকাণ্ডের প্রতিবাদেই এটি করছি আমরা।”

 

টাইমস অব ইন্ডিয়া জানিয়েছে, সীমান্তে বিএসএফ এর হত্যার প্রতিবাদেই হ্যাকিং শুরু করেছে বাংলাদেশীরা।

 

টাইমস অব ইন্ডিয়ার সংবাদে জানানো হয়, বাংলাদেশীদের পাশাপাশি পাকিস্তানের হ্যাকাররাও বেশ সক্রিয় হয়ে উঠেছে। তারা ভারতে প্রায় দুই হাজার সাইট হ্যাক করেছে।

 

বাংলাদেশীদের হ্যাকারদের একটি দল একদিনে ভারতের ৭০০ ওয়েবসাইট বিকল করে দিয়েছে। হ্যাকাররা তাদের কার্যকলাপ ও এর ফলাফল বিভিন্ন অনলাইন ফোরামে প্রকাশ করছে। সেখানে তারা জানিয়েছে, সীমান্তে নির্দয় হত্যাকাণ্ডের জবাব দেয়া হচ্ছে।

 

ভয়েস অফ গ্রে হ্যাট নামের একটি অনলাইন ফোরাম জানিয়েছে, বাংলাদেশীদের সঙ্গে পাকিস্তানিরা যোগ দিয়েছে।

 

এই সাইটটির পর্যবেক্ষক ব্ল্যাক হ্যাট জানিয়েছে, ‘বাংলাদেশ সাইবার আর্মি’ ও থ্রি এক্সপি ওয়ান আর থ্রি  সাইবার আর্মি নামের হ্যাকার দল ভারতের প্রায় ৮৫০টি গুরুত্বপূর্ণ সাইট দখল করে নিয়েছে। এর মধ্যে ভারতের জাতীয় তথ্য অধিদফতর বা ন্যাশনাল ইনফরমেটিকস সেন্টারের ওয়েব পোর্টালও রয়েছে। যদিও অধিকাংশ ভারতীয় সাইট কর্তৃপক্ষ বিষয়টি অস্বীকার করছে।

 

ডেকান হেরাল্ড জানিয়েছে, ভারতের সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ এর ওয়েব সাইটটিকে একেবারে শেষ করে দিয়েছে বাংলাদেশী হ্যাকাররা। তারা প্রায় ২০ হাজার সাইটে হামলা চালিয়েছে।

 

‘ফের হ্যাকারদের কবলে সরকারি ওয়েব সাইট’ শিরোনামের সংবাদটিতে জি নিউজ জানায়, “সাইবার নিরাপত্তা ব্যবস্থাকে কার্যত বুড়ো আঙুল দেখিয়ে ভারতের প্রায় ১২০টি ওয়েবসাইট হ্যাক করা হল। বাংলাদেশ সাইবার আর্মি নামধারী একটি সংগঠনের শিকার এর তালিকায় অধিকাংশই সরকারি ওয়েবসাইট। তৃণমূল কংগ্রেসের অফিসিয়াল ওয়েবসাইট এর পাশাপাশি ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ), ন্যাশনাল স্টক এক্সচেঞ্জ-সহ প্রায় ১২০টি ওয়েবসাইট হ্যাক করা হয়েছে।

বাংলাদেশ সাইবার আর্মি নামে ওই সংগঠনের দাবি, ভারত সরকারকে শিক্ষা দিতেই এই কাজ করেছে তারা। ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর হাতে বাংলাদেশিদের নির্যাতন এবং টিপাইমুখ বাঁধের কাজ বন্ধের দাবিতে এই কাজ তারা করেছে বলে জানানো হয়েছে।”

 

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে