Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ১৯ আগস্ট, ২০১৯ , ৪ ভাদ্র ১৪২৬

গড় রেটিং: 2.8/5 (49 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৭-০৭-২০১৪

বিশ্বের সর্ববৃহৎ শপিংমল 'মল অব দ্য ওয়ার্ল্ড' তৈরি হচ্ছে দুবাইয়ে

বিশ্বের সর্ববৃহৎ শপিংমল 'মল অব দ্য ওয়ার্ল্ড' তৈরি হচ্ছে দুবাইয়ে

দুবাই, ০৭ জুলাই- পৃথিবীর সবচেয়ে বড় শপিংমল তৈরি হতে যাচ্ছে দুবাইয়ে। 'মল অব দ্য ওয়ার্ল্ড' নামের ওই ছোটখাটো শহরটি ৮ মিলিয়ন স্কয়ার ফুট জুড়ে প্রস্তুত হবে। সংযুক্ত আরব আমিরাতের শাসনকর্তা শেখ মোহামেদ বিন রাশিদ আল-মাকতুম গত শনিবার এ ঘোষণা দিয়েছেন। এসব তথ্য নিশ্চিত করেছে খালিদ টাইমস।

রয়টার্স জানায়, গোটা প্রজেক্টটি তৈরি হবে ৪৮ মিলিয়ন স্কয়ার ফুট জুড়ে। এর মধ্যে থাকবে ১০০টি হোটেল, একটি থিম পার্ক, অনেকগুলো থিয়েটার এবং মেডিক্যাল টুরিজম ফ্যাসিলিটিস। এটাই হতে যাচ্ছে পৃথিবীর একমাত্র শহর যার পুরোটাই তাপমাত্রা নিয়ন্ত্রিত।

শেখ মোহেমেদের এই ঘোষণায় শহরটি গড়ে তুলতে কত খরচ হবে তা বলা হয়নি। তা ছাড়া কবে নাগাদ এই বিশাল প্রজেক্টটি সম্পন্ন হবে তাও বলা হয়নি। এর বিশাল কমপ্লেক্সে বছরে ১৮০ মিলিয়ন মানুষের আগমন ঘটাবে। এটা আরব আমিরাতের সাম্প্রতিক সময় গৃহীত অবসর বিনোদন এবং খুচরা পণ্যের সমাহার এর অন্তর্ভুক্ত কার্যক্রমের অংশ। এসব প্রজেক্ট বিনিয়োগকারীদের বেশ আগ্রহী করে তুলবে বলে মনে করা হচ্ছে।
ইউএই-এর সবচেয়ে জনবহুল শহর দুবাই। ২০০৯ সাল থেকে শহরটি অর্থনৈতিক মন্দার ধকল সামলাচ্ছে। আইএমএফ এই প্রজেক্টটির প্রতি কটাক্ষ করে জানিয়েছে, এই বিলাসি প্রজেক্ট না আবার মন্দাকে আরো গভীরতর পরিস্থিতির দিকে নিয়ে যায়।

মধ্যপ্রাচ্য

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে