Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শুক্রবার, ১৩ ডিসেম্বর, ২০১৯ , ২৯ অগ্রহায়ণ ১৪২৬

গড় রেটিং: 2.5/5 (46 টি ভোট গৃহিত হয়েছে)


আপডেট : ০৭-০৫-২০১৪

দেশের হয়ে আর খেলবো না, হুমকি সাকিবের

দেশের হয়ে আর খেলবো না, হুমকি সাকিবের

ঢাকা, ০৫ জুলাই- বাংলাদেশের হয়ে আর আন্তর্জাতিক ম্যাচ খেলবেন না বলে হুমকি দিয়েছেন সাকিব আল হাসান। সাকিবের হুমকির এ কথা একটি টেক্সট ম্যাসেজ পাঠিয়ে বিসিবি প্রেসিডেন্ট নাজমুল হাসানকে জানিয়েছেন জাতীয় দলের কোচ চন্দ্রিকা হাথুরুসিঙ্গে।

দুই দিন আগে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ খেলতে গেলে সাকিবকে ডেকে পাঠায় বাংলাদেশ ক্রিকেট বোর্ড। তাতেই ক্ষিপ্ত হয়ে এই হুমকি দিয়েছেন বিশ্ব সেরা এই অলরাউন্ডার।

বিসিবি বলছে, খেলতে যাওয়ার আগে সাকিব কোনো অনুমতি নেননি। ‍অপরদিকে সাকিব বলছেন তিনি আকরাম খানের কাছ থেকে মৌখিক অনুমতি নিয়েছেন।

এসব নিয়ে কয়েকদিন ধরেই বিসিবি ও সাকিব আল হাসানের মধ্যে টানাহেঁচরা চলছিল।

এর আগে বারবাডোস যাওয়ার পথেই বিসিবির নোটিশ পেয়ে সাকিব দেশে ফেরার পথে ছিলেন।

কোচ হাথুরুসিঙ্গে সাকিবকে চিঠি দিয়ে জানিয়ে দেন, তিনি যেন ১ আগস্ট থেকে বাংলাদেশ দলের প্রশিক্ষণ শিবিরে যোগ দেন। অন্যদিকে ক্যারিবীয় প্রিমিয়ার লিগ চলবে ১১ জুলাই থেকে ১৬ আগস্ট পর্যন্ত। আর বাংলাদেশের সঙ্গে ওয়েস্ট ইন্ডিজের সিরিজ শুরু হবে ২০ আগস্ট।

খেলার চেয়েও কি সাকিব আল হাসানের কাছে অর্থ বড়? সম্প্রতি বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে (বিসিবি) এ প্রশ্নের মুখোমুখি হতে হচ্ছে বারবার। ৭ জুলাই বোর্ড মিটিংয়ে ক্রিকেটারদের নিয়ে নয়া সিদ্ধান্ত আসতে পারে।

আগামী আগস্ট-সেপ্টেম্বরে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দু’টি টেস্ট, তিনটি ওয়ানডে ও একটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে বাংলাদেশ। এ উপলক্ষে ১ জুলাই থেকে অনুশীলন শুরু করেছে মুশফিক-মাশরাফি-মাহমুদউল্লাহরা।

লিখিত কোন অনুমতি না নিয়ে সিপিএল খেলতে যাওয়ায় অসন্তুষ্ট হয়েছেন বিসিবি’র প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপন।

বিসিবি’র নির্দেশ অনুযায়ী শনিবারই দেশে ফিরে আসতে হবে সাকিবকে, সেই সঙ্গে চলমান অনুশীলন শিবিরে যোগ দিতে হবে।

বিসিবি’র অনাপত্তিপত্র (নো অবজেকশন সার্টিফিকেট) ছাড়াই  সিপিএল এ যোগ দেওয়ায় সাকিবকে শাস্তি পেতে হবে বলে এক দৈনিক পত্রিকায় জানিয়েছেন বিসিবি’র সভাপতি।

পাপনের ভাষায়, ‘ক্রিকেটের ক্ষেত্রে কোনো ধরনের বিশৃঙ্খলা কোনো ভাবেই মেনে নেওয়া হবে না। খেলোয়াড় যত গুরুত্বপূর্ণই হোক না কেন, অন্যায় করলে তার বিষয়ে কোনো ধরনের আপোষ করা হবে না’

তিনি আরো বলেন, সাকিব সিপিএল খেলেছে এ কারণে আমরা তাকে শাস্তি দেব না বরং একটি প্রতিষ্ঠানের নিয়ম ভঙ্গ করার দায়েই তাকে শাস্তির মুখোমুখি হতে হবে। আমরা কোনো ভাবেই এটা সহ্য করবো না।

এর আগে ভারত-বাংলাদেশের একটি আন্তর্জাতিক ম্যাচ খেলার সময় ড্রেসিংরুম ছেড়ে অন্যত্র যাওয়া এবং সেখানে তার স্ত্রীকে উত্ত্যক্ত করার কারণে এক যুবকের সঙ্গে ধ্বস্তাধস্তি হয়। যার ফলে শুনানির কাঠ গড়ায় দাঁড়াতে হয় তাকে। এর ঠিক পরপরই বিসিবির অনুমতিপত্র না নিয়ে  সিপিএল খেলার জন্য দেশ ত্যাগ করায় বিসিবি বেশ উত্তপ্ত সাকিবের প্রতি।

পাপন বলেন, দুটি বিষয় বাংলাদেশ দলের আকষ্মিক পতনের পেছনে দায়ী। এর একটি হলো নিয়ম না মানা এবং দুর্বল ব্যবস্থাপনা। আমি কঠোর ভাবেই বলছি, একজন বা দু’জন খেলোয়াড়ের কারণে বাংলাদেশের ক্রিকেটের এ অধঃপতন মেনে নেওয়া হবে না।

এ বিষয়ে বিসিবি সভাপতি বলেন, সাকিব আমার প্রিয় খেলোয়াড়, মোহাম্মদ আশরাফুলও তাই। কিন্তু ওই চিঠির জন্য আমি প্রয়োজনীয় পদক্ষেপ নেব। সাকিবকে সম্মানের সঙ্গেই বলছি, বাংলাদেশ ক্রিকেটের জন্য ভালো হয় এমন কোন ধরনের সিদ্ধান্ত নিতে আমরা দ্বিধান্বিত হবো না।

সাকিবের এ আচরণ ভবিষ্যতের খেলোয়াড়দের প্রভাবিত করতে পারে। তাই এখনই যদি এ বিষয়ে কঠোর সিদ্ধান্ত না নেওয়া হয় তবে ভবিষ্যতের খেলোয়াড়দের তা ধ্বংস করে দিতে পারে বলে মন্তব্য করেন বিসিবি সভাপতি।

ক্রিকেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে