Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ১৯ আগস্ট, ২০১৯ , ৩ ভাদ্র ১৪২৬

গড় রেটিং: 2.3/5 (20 টি ভোট গৃহিত হয়েছে)


আপডেট : ০৬-২৬-২০১৪

উদ্বেগ উৎকণ্ঠার ভোটে উপস্থিতি কম

উদ্বেগ উৎকণ্ঠার ভোটে উপস্থিতি কম

নারায়ণগঞ্জ, ২৬ জুন- নারায়ণগঞ্জ-৫ আসনের উপনির্বাচনে ভোটারদের উপস্থিতি অনেক কম লক্ষ্য করা গেছে।

বৃহস্পতিবার সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হলেও ভোটারদের উপস্থিতি অনেক কম রয়েছে। যদিও সকাল সাড়ে ৮টা হতে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি আর ভোটার স্লিপ সরবরাহ না করার কারণেই অনেকে ভোটারকেন্দ্রে আসছেন না বলে জানা গেছে। আর যারাই কেন্দ্রে আসছেন তারাও পড়েছেন বেশ ভোগান্তিতে।
 
নাম প্রকাশে অনিচ্ছুক শহর ও বন্দরের বেশ কয়েকটি এলাকার ভোটার জানান, তাদের কোনো ভোটার স্লিপ দেয়া হয়নি। এ কারণে কেন্দ্রে গেলে বিলম্ব হয়। ভোটার স্লিপ না দেয়ার কারণেই ভোটকেন্দ্রে তারা যাচ্ছেন না।
 
এদিকে সকাল থেকে ভোটকেন্দ্রে ভোটারদের উপস্থিতি কম লক্ষ্য করা গেছে। সকালে শহরের নারায়ণগঞ্জ ক্লাব লিমিটেডে, সরকারি মহিলা কলেজ, গণবিদ্যা নিকেতন, নারায়ণগঞ্জ বার একাডেমি উচ্চ বিদ্যালয়, বিবি মরিয়ম উচ্চ বালিকা বিদ্যালয় ও বন্দরের কয়েকটি কেন্দ্রে দেখা গেছে ভোটার উপস্থিতি কম।
 
বার একাডেমি উচ্চ বিদ্যালয়ের প্রিজাইডিং অফিসার নারায়ণ চন্দ্র মণ্ডল জানান, ভোটারদের উপস্থিতি কম।
 
সকাল ৯টায় এ কেন্দ্র পরিদর্শন করে জাতীয়পার্টির প্রার্থী সেলিম ওসমান জানান, বৈরী আবহওয়ার জন্য ভোটার আসতে সময় লাগবে।
 
নারায়ণগঞ্জ জেলা প্রশাসক আনিসুর রহমান বলেন, ‘শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ চলছে। ইনশল্লাহ সারাদিন ভালোভাবে যাবে। কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে।’
 
কৃষক শ্রমিক জনতালীগের গামছা প্রতীকের শফিকুল ইসলাম দেলোয়ার বলেন, ‘এখন পর্যন্ত ভোটারদের উপস্থিতি কম তাই এখন কিছু বলা ঠিক হবে না। আশা করছি শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ হবে।
 
উপ-নির্বাচনে ৪ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন- জাতীয় পার্টির সেলিম ওসমান, স্বতন্ত্র প্রার্থী সাবেক সংসদ সদস্য এসএম আকরাম, মোহাম্মদ মামুন সিরাজুল মজিদ ও কৃষক শ্রমিক জনতা লীগের প্রার্থী শফিকুল ইসলাম।
 
শীতলক্ষ্যা নদীর পশ্চিম ও পূর্ব পাড়ে এ আসনে মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৪২ হাজার ৪শ ৫ জন। পুরুষ ভোটার ১ লাখ ৭৪ হাজার ৩১১ ও মহিলা ভোটার ১ লাখ ৬৮ হাজার ৯৪ জন। আসনে ভোটকেন্দ্রের সংখ্যা ১৪১টি এবং ভোটার কক্ষ ৬৭৪টি। প্রত্যেকটি কেন্দ্রে একজন করে প্রিজাইডিং অফিসার, প্রতিটি বুথে একজন করে সহকারী প্রিজাইডিং অফিসার, দুইজন করে ভোটগ্রহণ কর্মকর্তা আছেন। কেন্দ্রগুলোতে অস্ত্রসহ চারজন পুলিশ, দু’জন আনসারসহ মোট ১৮ জন সদস্য দায়িত্ব পালন করছেন। ১২ জন আনসার সদস্য লাঠি নিয়ে দায়িত্ব পালন করছেন।

এছাড়া গুরুত্বপূর্ণ কেন্দ্রে পাঁচজন পুলিশ এবং দুজন আনসার অস্ত্রসহ মোট ১৯ জন সদস্য দায়িত্ব পালন করছেন।

জাতীয় পাটির সাংসদ নাসিম ওসমান গত ২৯ এপ্রিল মারা গেলে নারায়ণগঞ্জ-৫ (সদর-বন্দর) আসন শূন্য হয়।

নারায়নগঞ্জ

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে