Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ১৭ ফেব্রুয়ারি, ২০২০ , ৪ ফাল্গুন ১৪২৬

গড় রেটিং: 3.1/5 (25 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৬-১৮-২০১৪

পেশীর উপকার এবং কাজের সুবিধা দেবে যে সব চেয়ার

মনকাড়া ডিজাইনের বহু চেয়ার বাজারে পাওয়া যায়। কোনো চেয়ারে বসতে হয় পিঠ সোজা করে, আবার কোনটায় হেলান দিয়ে। আবার কোনটায় প্রায় শুয়েই পড়া যায়। আপনার চাহিদা এবং কাজের ওপর ভিত্তি করে এসব চেয়ার বেছে নিতে পারবেন। এবার মানুষের কাজের উপযোগী এবং দেহের নানা সমস্যায় উপকার বয়ে এমন সব চেয়ারের সন্ধান দিয়েছেন 'এরগো কনসেপ্টস' এর এরগোনমিস্ট লিন বারলান্ড।

পেশীর উপকার এবং কাজের সুবিধা দেবে যে সব চেয়ার

১. জিনার্জি বল চেয়ার :
একে অ্যাডজাস্ট করা যাবে বলের নড়াচড়া অনুযায়ী। এর দাম পড়বে ২৪৭ মার্কিন ডলার। বলের মতো বসার স্থানটি ঘোরে না এবং তা কোমর থেকে মেরুদণ্ডের মাসলগুলোকে সুষমভাবে ভার বইতে সহায়তা করে। কিনতে দেখুন- SafcoProducts.com।

২. সোপার
বসে ঘোরাঘুরিসহ উপর-নিচ করা যাবে দেহটিকে। এটিতে বসে গোটা দেহটিকে উপর-নিচ করলে রীতিমতো লাফাবে দেহ। কোমর ও পিঠের মাসলের জন্য উপকারী। দাম পড়বে ৬৯৯ মার্কিন ডলার। Swopper.com ঠিকানা পাওয়া যাবে।

৩. উবল স্টুল
সাদামাটা টুলের মতো দেখতে চেয়ারটিতে বসে চারদিকে ঘোরা যাবে। এমনকি এতে বসার স্থানটি যে দণ্ডের ওপর রয়েছে, তা নিচে থেকে বেঁকে যায়। সামনে-পিছে বা ডানে-বামে হেলে পড়তে ভালো কাজ দেয় এটি। দাম ধরা হয়েছে ১৭৯ ডলার। দেখুন  UncagedErgonomics.com ঠিকানায়।

৪. রকিন রোলার ডেস্ক চেয়ার
এর উচ্চতা অ্যাডজাস্ট করা যাবে। এটি স্রেফ একটি বলের মতো রয়েছে। এর নিচে একটি ফুট পাম্প রয়েছে। ১৪৯ ডলার মূল্যের চেয়ারটিতে বসে ঘোরা যায় এবং দেহের মাসলের জন্য উপকারী। Pottery Barn Teen ঠিকানায় দেখুন।

৫. হিউম্যানস্কেল ফ্রিডম স্যাডল সিট
ঘোড়ার পিঠে থাকা স্যাডলের মতো চেহারা বসার স্থানটির। দাম ২৭৯ ডলার। এতে বসে চারদিকে ঘুরতে মেরুদণ্ডে কোনো চাপ পড়ে না। তা ছাড়া এতে সুষ্ঠু অঙ্গবিন্যাসে বসার মতো করে বানানো হয়েছে। ErgoDirect.com ঠিকানায় পাবেন।

৬. উইগলি :
উচ্চতা ঠিক করে না নেওয়া গেলেও তিন ধরনের উচ্চতায় কিনতে পাওয়া যাবে।  এর দাম পড়বে ৩৩৯ ইউরো। দেহের শ্রোণী সংক্রান্ত নড়াচড়া কোনো অসুবিধা হবে না। একটু ঝুঁজে কাজ করার সময় দেহের ভারসাম্য বজায় রাখবে। Wigli.nl ঠিকানায় দেখতে পারেন।

৭. গায়াম ক্ল্যাসিক ব্যালেন্স বল চেয়ার :
৭৯.৯৮ ডলার মূল্যের চেয়ারটিতে বসতে অনেক আরাম। নিচে বসার ক্ষেত্রে দারুণ ব্যালেন্স দেয় দেহে। Gaiam.com ঠিকানায় দেখুন।

৮. বুওয় :
কিছুটি ঝুঁকে থাকা চেয়ারটির মূল্য ১৯৯ ডলার থেকে ২৯৮ ডলার। সারাদিন বসে কাজ করার উপযোগী করে তৈরি করা হয়েছে। এতে বসে কাজ করার সময় দেহে কোনো ব্যাথা অনুভব হবে না। MyTurnstone.com ঠিকানায় বিস্তারিত রয়েছে।

৯. মুভম্যান :
উচ্চতা ঠিক করে নেওয়া যাবে। দাম পড়বে ৫৯৯ ডলার। দেহের পেশির সঙ্গে যুদ্ধ না করে যেকোনো দিকে বাঁকানো যাবে চেয়ারদিকে। টেবিলের কাজ থেকে কিছু সময়ের জন্য দেহটিকে দূরে সরিয়ে নিতে দারুণ কার্যকর। স্কুলে বা ল্যাবরেটরির কাজের জন্য উপযোগী। Swopper.com দেখতে পাবেন।

সচেতনতা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে