Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শুক্রবার, ৬ ডিসেম্বর, ২০১৯ , ২২ অগ্রহায়ণ ১৪২৬

গড় রেটিং: 3.1/5 (32 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৬-১৮-২০১৪

জাতির কাছে ক্ষমা চাইলেন মুশফিক

জাতির কাছে ক্ষমা চাইলেন মুশফিক

ঢাকা, ১৮ জুন- ভারতের বিপক্ষে সাহারা কাপের দ্বিতীয় ম্যাচে লজ্জাজনক পরাজয়ের পর দায় স্বীকার করে জাতির কাছে ক্ষমা চাইলেন বাংলাদেশ ক্রিকেট দলের অধিনায়ক মুশফিকুর রহিম।

মাত্র ১০৬ রানের লক্ষ্যে বাটিংয়ে নেমে ৫৮ রানেই গুটিয়ে যায় বাংলাদেশ। আর এই পরাজয়ে দ্বিতীয়বারের মতো ৫৮ রানে অলআউট হওয়ার লজ্জাবরণ করতে হয় বাংলাদেশকে।

ভারতীয় বোলার স্টুয়ার্ট বিনি আর বিনয় কুমারের বোলিং তোপের কাছে মুখ থুবড়ে পড়া পরাজয় প্রসঙ্গে অধিনায়ক মুশফিক বলেন, ব্যাখ্যা করার কিছুই নেই, এটা আমাদের জন্য বড় একটা সুযোগ ছিলো, কিন্তু আমরা তা কাজে লাগাতে পারিনি। এরচেয়ে দুঃখজনক আর কিছু হতে পারে না। অধিনায়ক হিসেবে আমি ক্ষমাপ্রার্থী।

খেলা শুরুর আগে বাংলাদেশ দলের অধিনায়ক টসে জিতে ভারতকে ব্যাটিংয়ে পাঠায়। অভিষিক্ত তাসকিন আহমেদের পাঁচ উইকেটের সুবাদে ১০৫ রানে অলআউট হয় ভারত। ১০৫ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে টানা নয় ম্যাচ হারের বৃত্ত থেকে বেরিয়ে আসার স্বপ্ন দেখছিল স্বাগতিক বাংলাদেশ।

ব্যাটিংয়ে নেমে ২০১১ বিশ্বকাপের ওয়েস্ট উন্ডিজের সাথে সর্বনিম্ন ৫৮ রানে অলআউটের স্মৃতির পুনরাবৃত্তি ঘটায় বাংলাদেশ। ১০৬ রানের লক্ষ্যে ৫৮ রানে অলআউটের লজ্জা পেতে হলো আবারও। তাই ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে অধিনায়ক মুশফিক নিজের দায় মেনে নিয়ে ভুল স্বীকার করেন। তিনি এই পারফরম্যান্সের জন্য ব্যাটিংয়ের ব্যর্থতাকেই দায়ী করেন।

পিচে রান করা কঠিন ছিল জানা সত্ত্বেও ব্যাটসম্যানরা কখনও বাজে শট খেলে উইকেট বিলিয়ে এসেছেন বলেও জানান মুশফিক। অভিষিক্ত তাসকিন আহমেদের প্রশংসা করেন মুশফিক।

ব্যাটিংয়ে বাংলাদেশ দলের মিঠুন আলী আর মুশফিক ছাড়া কোনো ব্যাটসম্যানই দুই অঙ্কের ঘরে পৌঁছাতে পারেননি।

মুশফিক আরও বলেন, এই রান আমাদের দ্বিতীয় সারির দলও করতে পারবে। আমি অধিনায়ক হিসাবে সবারর কাছে ক্ষমা চাইছি। এই দায় আমরা এড়াতে পারি না।

এছাড়াও ফেসবুকে মুশফিকের ফ্যানপেজে সবার কাছে দুঃখ প্রকাশ করে ভক্তদের পাশে থাকার কথাও বলেছেন তিনি। একই সঙ্গে কষ্টদায়ক হয় এমন কমেন্ট করা থেকে বিরত থাকতে অনুরোধ করেন।

ক্রিকেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে